বাংলা নিউজ > বায়োস্কোপ > নোংরা রাজনীতি থেকে অপমান সবকিছুর বিরুদ্ধে লড়েছি বলিউডে! বিস্ফোরক মনোজ বাজপেয়ী
নিজের কেরিয়ারের অজানা কথা শেয়ার করলেন মনোজ বাজপেয়ী। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস) 
নিজের কেরিয়ারের অজানা কথা শেয়ার করলেন মনোজ বাজপেয়ী। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস) 

নোংরা রাজনীতি থেকে অপমান সবকিছুর বিরুদ্ধে লড়েছি বলিউডে! বিস্ফোরক মনোজ বাজপেয়ী

  • পঁচিশ বছরের ওপর বলিউডে কাটিয়ে ফেললেন মনোজ বাজপেয়ী। হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে এবার নিজের দীর্ঘ বলিউড যাত্রার বেশ কিছু অজানা কথা শেয়ার করলেন 'ফ্যামিলি ম্যান'।

পঁচিশ বছরের ওপর বলিউডে কাটিয়ে ফেললেন মনোজ বাজপেয়ী। এইমুহূর্তে দেশের অন্যতম বলিষ্ঠ অভিনেতার নামের তালিকায় একেবারে ওপরের দিকে রয়েছে তাঁর নাম। জনপ্রিয় তো তিনি বটেই। সম্প্রতি হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে এবার নিজের দীর্ঘ বলিউড যাত্রার বেশ কিছু অজানা কথা শেয়ার করলেন 'ফ্যামিলি ম্যান'।

'এটুকু বলতে পারি গোলাপের পাপড়ি ছড়ানো রাস্তায় হেঁটে আজকের জায়গায় এসে পৌঁছয়নি আমি। আমার কাছে এ যেন অনেকটা নাগরদোলা চড়ার মতো ছিল। এই নামছি তো পরমুহূর্তে একেবারে ওপরে উঠে যাচ্ছি। স্ট্রাগল যে করতে হয়েছে অসম্ভব তা তো আলাদা করে বলার মানে হয় না। তবে তা এতটাই যে আমি চাই না এই কষ্ট অন্য কোনও অভিনেতা কিংবা অভিনেত্রী ভোগ করুক!' বলেছিলেন মনোজ। সামনে থেমে ফের বলা শুরু করেছিলেন তিনি,' একটি সাক্ষাৎকারে তো নিজের বলিউড জার্নির সবটুকু বলা সম্ভব নয়। আর তা আমি পারবও না। একদিন আত্মজীবনী লিখব, সেদিন সেখানে সবটুকু খুলে জনাব।'

তবে নিজের কেরিয়ারে যে বহু নোংরা রাজনীতির শিকার হয়েছেন এই জনপ্রিয় বলি-অভিনেতা তা জানাতে কোনও কুন্ঠাবোধ করেননি তিনি। আড়াল থেকে তাঁর কেরিয়ারের ক্ষতি করারও চেষ্টা করা হয়েছে একাধিকবার তাও জানালেন তিনি। এবং অপমান। একসময় দিনের পর দিন চূড়ান্ত অপমানিত হয়েছেন তিনি। একবার তো তাঁর ছবির পোস্টারও ছিঁড়ে ফেলে দিয়েছিলেন এক সহকারী পরিচালক। আবার শুটিংয়ে এসে প্রথম দৃশ্যে অভিনয় করার পরেও তাঁকে রীতিমতো গলা ধাক্কা দিয়ে বের করে দেওয়া হয়েছে সেই ছবিই থেকে।

তাহলে কী করে আজকে এত সফল অভিনেতা হয়ে উঠলেন মনোজ? অভিনেতার স্পষ্ট জবাব,' প্রথম থেকেই ভেবে নিয়েছিলাম নিজের আদর্শ থেকে এক পা সরে আসব না। অন্যের কথায় নাচব না। যে স্বপ্ন দেখেছি সেই লক্ষ্যেই চলব। বহুবার হয়েছে আমাকে বাধ্য করানোর চেষ্টা করা হয়েছে আমি যেন তাঁদের কথা অনুযায়ী চলি। করিনি। তাই হয়ত আজ এই জায়গায় আসতে পেরেছি।'

বন্ধ করুন