বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘ঔরঙ্গজেব না চেঙ্গিজ খাঁ?’ সইফিনার দ্বিতীয় পু্ত্রের নাম নিয়ে কটাক্ষ নেটিজেনদের
 সইফ, করিনা ও তৈমুর (ছবি-@hyattregencydhm ইনস্টাগ্রাম)
 সইফ, করিনা ও তৈমুর (ছবি-@hyattregencydhm ইনস্টাগ্রাম)

‘ঔরঙ্গজেব না চেঙ্গিজ খাঁ?’ সইফিনার দ্বিতীয় পু্ত্রের নাম নিয়ে কটাক্ষ নেটিজেনদের

  • ছেলের নাম তৈমুর রেখেছিলেন বলে নজিরবিহীন আক্রমণের মুখে পড়েন সইফ-করিনা, দ্বিতীয় সন্তানের জন্মের পরে ফের কটাক্ষ তারকা দম্পতিকে। 

রবিবার দাদা হয়েছে বলিউডের নয়নের মণি, তৈমুর আলি খান। এদিন মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ফের পুত্র সন্তানের জন্ম দেন করিনা। সইফিনার প্রথম সন্তানের নামকরণ নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক বিতর্ক দানা বেঁধেছিল। দ্বিতীয় সন্তানকে নিয়ে বাড়তি সতর্ক সইফিনা।

রবিবার সইফ-করিনার জীবনের অন্যতম স্পেশ্যাল আর ব্যক্তিগত মুহূর্তেও থাবা বসালেন ট্রোলাররা। করিনা ছেলের জন্ম দিয়েছেন এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই তাঁর নাম কী হবে সেই নিয়ে মাথাব্যাথার অন্ত নেই ট্রোলারদের। তৈমুরের ভাইয়ের নাম হিসাবে স্বৈরাচারী মোঙ্গল শাসক চেঙ্গিজ খাঁ ( Chenghiz Khanকিংবা মোঘল শাসক ঔরঙ্গজেবের (Aurangzeb) নাম বেছে নিল ট্রোলাররা! এদিন দিনভর টুইটার ইন্ডিয়াতে ট্রেন্ড করল ঔরঙ্গজেব, বাবার, মোঙ্গল খাঁ-এর নাম।
 

একজন টুইটার ব্যবহারকারী লেখেন, করিনা-সইফের ফের ছেলে হয়েছে, এবার কী নাম রাখবে? ঔরঙ্গজেব না খিজর খান!

অপর একজন লেখেন, ‘প্রথমজনের নাম তৈমুর রেখেছিল, তাহলে এবার নিশ্চয় ঔরঙ্গজেব রাখবে’।

তৈমুরের নামকরণ নিয়ে নজিরবিহীন বিতর্কের মুখে পড়েছিলেন সইফিনা। তাই দ্বিতীয় সন্তানের তাঁরা কী নাম রাখবেন সেই নিয়ে মুখিয়ে রয়েছেন অনেকেই। দ্বিতীয় দফায় আগেভাগে সন্তানের নাম ঠিক না করবার সিদ্ধান্ত নিয়েছিলেন এই সেলেব জুটি। নেহা ধুপিয়ার সঙ্গে একান্ত আলাপচারিতায় মাসখানেক করিনা বলেন, তৈমুরের নাম ঘিরে যে বিতর্ক তৈরি হয়েছিল তা ভেবে আতঙ্কিত তাঁরা। 'গতবার তৈমুরের নাম নিয়ে যে কাণ্ড হয়েছিল! আমি আর সইফু দুজনেই এই নিয়ে ভাবিনি কিছু। শেষ মুহূর্তের জন্য তুলে রেখেছি, এরপর একটা সারপ্রাইজ নিয়ে আসব'। 

অনেকের মতেই তুরস্কের স্বৈরাচারী শাসক তৈমুর লঙের নামের কথা মাথায় রেখে সইফিনার এই নামটা সন্তানের জন্য বাছা একেবারেই উচিত হয়নি। তারকা দম্পতি বারেবারে জানিয়েছেন তাঁরা সুলতানের নামে নাম রাখেননি।‘তৈমুর’ শব্দের  অর্থ হল ‘লোহা’। সেই হিসেবে তাঁরা ছেলের নাম রেখেছেন তৈমুর আলি খান। নামটি করিনাই বেছেছিলেন।  সইফ শুরুতে ছেলের নাম রাখতে চেয়েছিলেন ফয়জ। ফয়জ (Faiz) আরবি শব্দ, এই নামের অর্থ হল সফল এবং বিজয়ী। এবার হয়ত তৈমুরের ছোট ভাইয়ের নাম হিসাবে নিজের প্রথম পছন্দকেই বেছে নেবেন সইফ। সইফিনার ব্যক্তিগত সিদ্ধান্ত যাই হোক, এই নিয়ে ট্রোলারদের রাতের ঘুম উড়েছে তা বেশ স্পষ্ট।

বন্ধ করুন