বাংলা নিউজ > বায়োস্কোপ > Adipurush: এবার রামায়ণ বিকৃতির অভিযোগ, ‘আদিপুরুষ’ নিষিদ্ধ করার দাবি রাম মন্দিরের পুরোহিতের

Adipurush: এবার রামায়ণ বিকৃতির অভিযোগ, ‘আদিপুরুষ’ নিষিদ্ধ করার দাবি রাম মন্দিরের পুরোহিতের

‘আদিপুরুষ’-এ সইফের চরিত্র নিয়ে বিতর্ক তৈরি হয়।

ছবিটির গুণগত মান নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে ইতিমধ্যে। 'আদিপুরুষ'-এর ভিএফএক্স থেকে পোস্টার— প্রায় সব কিছু নিয়েই সমালোচনার মুখে নির্মাতারা।

১ মিনিট ৪৬ সেকেন্ডের টিজার। আর তা থেকেই যাবতীয় বিতর্কের সূত্রপাত। মুক্তির আগেই বড়সড় সমস্যার মুখে ওম রাউতের 'আদিপুরুষ'।

সইফ আলি খানের ‘কিম্ভূত’ সাজই যেন কাল হয়ে দাঁড়াল। ছবিতে তিনি রাবণ, না কোনও মোঘল যোদ্ধা? প্রশ্ন উঠেছিল আগেই। শুধু নেটমাধ্যমেই বয়কটের ডাক নয়, স্বয়ং রামচন্দ্রের জন্মভূমিতে হুমকির মুখে 'আদিপুরুষ'। প্রভাস, সইফ আলি খানদের ছবিকে নিষিদ্ধ করে দেওয়ার নিদান অযোধ্যার রামমন্দিরের প্রধান পুরোহিত সত্যেন্দ্রনাথ দাসের।

সংবাদমাধ্যমকে প্রধান পুরোহিত জানান, এই ছবিতে রাম এবং হনুমানের চরিত্রে বেশ কিছু অসঙ্গতি দেখা গিয়েছে। মহাকাব্যিক চরিত্রগুলিকেও সঠিক ভাবে দেখানো হয়নি বলে অভিযোগ তাঁর। সত্যেন্দ্রনাথের দাবি, চরিত্রদের, বিশেষ করে রাবণের সাজ দেখে মনে হচ্ছে না 'আদিপুরুষ' পুরানের উপর ভিত্তি করে তৈরি কোনও ছবি। বরং সাজপোশাক দেখে মনে হচ্ছে সেটি মোঘল আমলের গল্প। তথ্য বিকৃতি ঘটিয়ে কোনও ভাবেই 'আদিপরুষ' সাধারণ মানুষের কাছে পৌঁছে যাক চান না তিনি।

হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছে 'আদিপুরুষ'— ছবির টিজারটি দেখে এমনই সিদ্ধান্তে উপনীত হয়েছে বিশ্ব হিন্দু পরিষদ। ছবিটিকে নিষিদ্ধ করার পক্ষে সওয়াল করেছেন উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য এবং ব্রজেশ পাঠকও।

(আরও পড়ুন: হিন্দু দেবতাদের বিকৃত করার অভিযোগ ‘আদিপুরুষ’-এ, আইনি পদক্ষেপের হুমকি মন্ত্রীর)

ছবিটির গুণগত মান নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে ইতিমধ্যে। 'আদিপুরুষ'-এর ভিএফএক্স থেকে পোস্টার— প্রায় সব কিছু নিয়েই সমালোচনার মুখে নির্মাতারা। সিনেপ্রেমীদের একাংশের মত, এই ছবির তুলনায় বেশ কয়েক বছর আগে তৈরি হওয়া 'বাহুবলী'র ভিএফএক্সের মান ছিল উন্নত। বর্তমান সময়ে এ ধরনের 'নিম্নমান'-এর ভিএফএক্সকে মোটেই গ্রহণযোগ্য বলে মনে করছেন না তাঁরা। অন্য দিকে, নির্মাতাদের বিরুদ্ধে ছবির পোস্টার 'নকল' করার অভিযোগ এনেছে একটি অ্যানিমেশন স্টুডিয়ো। কেউ কেউ আবার বলছেন, ছবির বেশ কয়েকটি দৃশ্য টুকে দেওয়া হয়েছে 'প্ল্যানেট অফ দ্য এপস', 'লর্ড অফ দ্য রিংস', 'অ্যাকোয়াম্যান'-এর মতো ছবি থেকে।

'আদিপুরুষ' মুক্তি পেতে এখনও বেশ কিছুটা দেরি। কিন্তু তার আগেই প্রশ্নের মুখে কোটি কোটি টাকার বাজেট নিয়ে তৈরি এই ছবি।

বায়োস্কোপ খবর

Latest News

বিজেপির ‘দ্বিতীয় বিকল্প’ তৃণমূল কংগ্রেস, নতুন লাইনে পুরনো ছন্দে হাঁটল বামফ্রন্ট ‘‌পানীয় জলের অপচয় করা ঠিক নয়’‌, মাসিক অধিবেশনে ক্ষোভ প্রকাশ করলেন মেয়র ১২ বছর পর বৃষ রাশিতে বৃহস্পতির প্রবেশ, ৩ রাশির জীবনে আসছে সুখ সমৃদ্ধির জোয়ার রাত থেকেই উত্তপ্ত কোচবিহার, সকালে দিনহাটায় মার খেলেন তৃণমূলের ব্লক সভাপতি ফুলবাড়িতে পুড়ল বিজেপির অফিস, তুফানগঞ্জে তৃণমূলের অস্থায়ী কার্যালয়ে আগুন IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে ভোট মিটলেই বিয়ে তৃণমূলের দেবাংশুর? প্রেমিকার সত্যি ফাঁস করলেন ‘খেলা হবে’র জনক খিদে পেত না,রাতে ঘুম হত না,ওজন কমে যাচ্ছিল- অবসাদের কারণেই ৩১ বছরেই অবসর নেন মেগ প্রেমের দিক থেকে কাদের জন্য আজকের দিনটি ভালো নয়? দেখুন আজকের প্রেম রাশিফল কোচবিহারে জওয়ানের অস্বাভাবিক মৃত্যু, ভোটকেন্দ্রেই নাকে-মুখে উঠেছিল রক্ত

Latest IPL News

IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.