বাংলা নিউজ > বায়োস্কোপ > Anek Trailer: হিন্দি বিতর্ক উসকে দিল আয়ুষ্মানের ‘অনেক’-এর ট্রেলার, পর্দায় উত্তর-পূর্ব ভারত
ট্রেলারের একটি দৃশ্যে আয়ুষ্মান
ট্রেলারের একটি দৃশ্যে আয়ুষ্মান

Anek Trailer: হিন্দি বিতর্ক উসকে দিল আয়ুষ্মানের ‘অনেক’-এর ট্রেলার, পর্দায় উত্তর-পূর্ব ভারত

  • জাতিগত-ভাষাগত ভেদাভেদ ভুলে কবে ‘এক’ হবে ভারত? প্রশ্ন তুলল আয়ুষ্মান খুরানা-অনুভব সিনহার ‘অনেক’-এর ট্রেলার। ‘আর্টিকেল ১৫’র পর ফের একবার একসঙ্গে এই পরিচালক-অভিনেতা জুটি। 

আয়ুষ্মান খুরানার আসন্ন ছবি ‘অনেক’-এর প্রথম ঝলক প্রকাশ্যে এল বৃহস্পতিবার। পরিচালক অনুভব সিনহার এই ছবির ট্রেলার এদিন ফের একবার উসকে দিল হিন্দি বিতর্ক। ‘আর্টিকেল ১৫’ ছবির পর ফের একবার একসঙ্গে আয়ুষ্মান-অনুভব জুটি। উত্তর-পূর্ব ভারতের প্রেক্ষাপটে তৈরি হয়েছে এই ছবি।

পুরোদস্তুর পলিটিক্যাল থ্রিলার এই ছবি। উত্তর-পূর্ব ভারতের অস্থিরতা, রাজনীতি উঠে আসবে এই ছবিতে। কেন উত্তর-পূর্ব ভারতের মানুষজন আজও নিজের দেশেই ব্রাত্য? কেন তাঁদের চিনা বলে কটাক্ষ করা হয়? এমন কিছু কঠিন প্রশ্ন ছবির ট্রেলারেই উঠে এল।

‘বিবিধের মাঝে দেখ মিলন মহান’-এর দেশ ভারত অথচ আমরা কোথাউ গিয়ে উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিমে ভাগ হয়ে রয়েছি। ‘বৈচিত্র্যের মধ্যে ঐক্য’টা কোথাউ কি মিসিং? প্রশ্ন তুলবে ‘অনেক’। পরিচালক অনুভব সিনহার কথায়, ‘এই ছবিতে এমন একটি বিষয় উঠে আসবে যা আমাদের দেশের একটি গুরুতর সমস্যা। নির্দিষ্ট রাজনৈতিক প্রেক্ষাপটে তৈরি ছবিটি এবং আশা করা যায় এই ছবিতে আমাদের দেশের বিবিধতার কথা উঠে আসবে’।

ছবিতে এজেন্ট জোশুয়া-র চরিত্রে দেখা যাবে আয়ুষ্মান খুরানাকে। দেশের উত্তর-পূর্ব ভারতে একটি নির্দিষ্ট মিশন দিয়ে পাঠানো হয়েছে তাঁকে। বিচ্ছিন্নতাবাদী শক্তিকে প্রতিহত করে শান্তি ফিরিয়ে আনাই তাঁর মূল লক্ষ্য। বিচ্ছিন্নতাবাদী নেতা জনসন এখানে জোশুয়ার মূল প্রতিপক্ষ। জনসনকে হারাতে জোশুয়ার অস্ত্র হবে উত্তরপূর্ব ভারতেরই এক কন্যে। 

সম্প্রতি অজয় দেবগণ ও কিচ্ছা সুদীপের মধ্যে হিন্দি বনাম দক্ষিণ নিয়ে যে বাকযুদ্ধ শুরু হয়েছে তার রেশ যেন উঠে এল এই ছবির ট্রেলারে। এক দৃশ্যে দেখা গেল, তেলেঙ্গানার এক ব্যক্তির কাছে আয়ুষ্মান প্রশ্ন রাখছে, কেন তাঁর মনে হয় সে উত্তর ভারতীয়? জবাব আসে, ‘কারণ তোমার হিন্দি একদম পরিষ্কার’। আয়ুষ্মান পালটা বলে, ‘ওহ তাহলে হিন্দি নির্ধারণ করে দেয় কে উত্তর ভারতীয় আর কে দক্ষিণ ভারতীয়?’ এরপর আফসোসের সুরে আয়ুষ্মান জানায়, ‘না, জানি কবে এই উত্তর ভারতীয়, দক্ষিণ ভারতীয়, পূর্ব ভারতীয়-পশ্চিম ভারতীয় ছেড়ে শুধু ভারতীয় হতে পারব’। 

আগামী ২৭শে মে বড়পর্দায় মুক্তি পাবে এই ছবি। 

 

 

বন্ধ করুন