বাংলা নিউজ > বায়োস্কোপ > বিশ্বের সেরা ১০০ প্রভাবশালীর তালিকায় একমাত্র ভারতীয় অভিনেতা আয়ুষ্মান খুরানা
আয়ুষ্মান খুরানা (ছবি-ইনস্টাগ্রাম)
আয়ুষ্মান খুরানা (ছবি-ইনস্টাগ্রাম)

বিশ্বের সেরা ১০০ প্রভাবশালীর তালিকায় একমাত্র ভারতীয় অভিনেতা আয়ুষ্মান খুরানা

  • টাইম ম্যাগাজিনের সেরা ১০০ প্রভাবশালীর তালিকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে জায়গা করে নিয়েছেন আয়ুষ্মান খুরানা। 

নয়া পালক জুড়ল অভিনেতা আয়ুষ্মান খুরানার মুকুটে। বিশ্বের অন্যতম জনপ্রিয় টাইম ম্যাগাজিনের সমীক্ষায় ২০২০ সালে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ জন ব্যক্তিত্বের তালিকায় একমাত্র ভারতীয় অভিনেতা হিসাবে জায়গা করে নিলেন আয়ুষ্মান। ইনস্টাগ্রামে এই খবর শেয়ার করে নিয়ে নিজের অনুভূতির কথা ব্যক্ত করেছেন ‘ড্রিম গার্ল’ তারকা। দেশের প্রধনামন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে এই সম্মান ভাগ করে নিয়েছেন আয়ুষ্মান। এই ঐতিহ্যশালী তালিকায় জায়গা করে নিয়েছেন নমো।

ইনস্টাগ্রামে আয়ুষ্মান লেখেন- ‘টাইমসের ১০০ সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিত্বের তালিকায় সামনে এসেছে। আমি এই তালিকায় জায়গা করে নিতে পেরে গর্বিত’। 

এই খবর সামনে আসার পর থেকেই শুভেচ্ছার বন্যায় ভাসছেন আয়ুষ্মান। লাইক আর কমেন্টের জোয়ার তাঁর ইনস্টার দেওয়ালে। তিনি জানিয়েছেন, ‘টাইম আমাকে যে সম্মান দিয়েছে তাতে আমি সত্যি গর্বিত। একজন শিল্পী হিসাবে আমি সবসময়ই চাই সমাজে সুস্থ পরিবর্তন আসুক। সিনেমার মাধ্যমে মানুষকে,সমাজকে পজিটিভ বার্তা আমি দিতে চাই। এটা সিস্টেমের প্রতি আমার বিশ্বাসকে আরও বাড়িয়ে দিল। আমি সবসময় বিশ্বাস করি সিনেমার মাধ্যমে সমাজে পরিবর্তন আনা সম্ভব'।

বর্তমান ড্রাগ মামলায় নাম জড়ানোর সুবাদে বিতর্কের কেন্দ্রবিন্দুততে থাকা দীপিকা পাড়ুকোন এই ম্যগাজিনে আয়ুষ্মানের কাজের ভূয়সী প্রশংসা করেছেন। ‘নিজের ছবির মাধ্যমে আয়ুষ্মান যে প্রভাব সমাজে বিস্তার করেছে তা সত্যিই অনবদ্য ও প্রশংসনীয়’, জানান দীপিকা। 

উল্লেখ্য ভিকি ডোনারের মতো ছবির সঙ্গে নিজের বলিউড সফর শুরু করেছিলেন আয়ুষ্মান। যেখানে স্পার্ম ডোনারের চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। এরপর দম লাগাকে হাঁইসা, শুভ মঙ্গল সাবধান , বাধাই হো, কিংবা ড্রিম গার্ল- প্রত্যেক ছবিতে গুরুত্বপূর্ন সামাজিক বার্তা তুলে ধরবার চেষ্টা করেছেন অভিনেতা। তথাকথিত হিরোসুলভ ছবির বাইরে গিয়ে ছবির চিত্রনাট্য বাছতে পছন্দ করেন আয়ুষ্মান। পর্দায় সমকামীর চরিত্র ফুটিয়ে তুলতেও পিছপা হননি তিনি।আবার অন্ধ পিয়ানোবাদক হিসাবে অন্ধাধুনে আয়ুষ্মানের পারফরম্যান্স আজও ভুলতে পারেনি দর্শক।

বন্ধ করুন