বাংলা নিউজ > বায়োস্কোপ > Babil Khan: 'ডেবিউ' ও 'লঞ্চ'-এ ঘোরতর আপত্তি বাবিলের! 'কলা'র মুক্তির আগে কী বললেন ইরফান পুত্র

Babil Khan: 'ডেবিউ' ও 'লঞ্চ'-এ ঘোরতর আপত্তি বাবিলের! 'কলা'র মুক্তির আগে কী বললেন ইরফান পুত্র

'কলা'র মুক্তির আগে কী বললেন ইরফান পুত্র

Babil Khan's Qala: ডেবিউ এবং লঞ্চ এই দুটো শব্দ একেবারে না পসন্দ বাবিল খানের। এই বিষয়ে কথা বলতে গিয়ে কী জানালেন অভিনেতা?

ইরফান খান এবং সুতপা সিকদারের পুত্র বাবিল খানের প্রথম ছবি কলা শীঘ্রই মুক্তি পেতে চলেছে। অনেকেই ইরফান পুত্রের এই প্রথম ছবি নিয়ে দারুন উচ্ছ্বসিত, তাঁরা সকলেই দেখতে চান বাবার মতো ভালো অভিনেতা কী না বাবিল। কিন্তু আপনি জানেন কি বাবিলের ডেবিউ শব্দটার প্রতি ঘোরতর আপত্তি রয়েছে। একদমই পছন্দ করেন না শব্দটিকে। একই সঙ্গে তিনি জানিয়েছেন যে যদি তিনি ইরফান খানের ছেলে না হতেন কেউ পাত্তা দিত না তাঁকে।

কলা ছবির পরিচালনা করেছেন অন্বিতা দত্ত। বাবিল খান ছাড়াও এই ছবিতে দেখা যাবে তৃপ্তি দিমরি, স্বস্তিকা মুখোপাধ্যায়কে। ১৯৪০ সালের প্রেক্ষাপটে এই ছবিতে উঠে আসবে সেই সময়কার এক গায়িকা এবং তাঁর মায়ের জটিল সম্পর্কের কথা। এই ছবিতে বাবিলকে তৃপ্তির প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখা যাবে। ১ ডিসেম্বর ছবিটি নেটফ্লিক্সে মুক্তি পেতে চলেছে। এই ছবির প্রযোজনা করেছে কর্নেশ শর্মার ক্লিন স্লেট ফিল্মস।

কিন্তু বাবিল কেন ডেবিউ শব্দটাকে এতটা অপছন্দ করেন? এই প্রশ্নের উত্তরে ফিল্ম কম্প্যানিয়নকে অভিনেতা জানান, ‘আমি যদি ইরফান খানের ছেলে না হতাম কেউ আমার ডেবিউ নিয়ে মাথা ঘামাত না। আমি তখন স্রেফ একজন সাধারণ অভিনেতা হয়ে যেতাম যে বিনোদন জগতে নিজের জায়গা বানাতে চাইছে, অডিশন দিচ্ছে, কোন ছবিতে ছোটখাটো কাজ পাচ্ছে। জন্মগত পরিচয়ের থেকে নিজের দক্ষতার জোরে যে পরিচয় মেলে সেটা অনেক বড়। আমায় নিয়ে কথা বলার সময় কেউ ডেবিউ বা লঞ্চ শব্দটি ব্যবহার করলে মনে হয় আমাকে এই ছবি বা তার গল্পের থেকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।’

তিনি আরও বলেন, 'আমি আমার মায়ের অবদানকে সম্মান জানাতে চাই। আমি যখন এই ছবির অফার পাই ভীষণ খুশি হয়েছিলাম। এখানে আমায় সাপোর্টিং চরিত্রে দেখা যাবে। মুখ্য মহিলা চরিত্রের সাপোর্টিং চরিত্র হিসেবে আমি থাকব এই ছবিতে, এটা আমার জন্য খুব গুরুত্বপূর্ণ।' ডেবিউ শব্দটির বিষয় নিয়ে তিনি বলেন, 'আমার এসব শব্দ শুনতে ভালো লাগে না, অস্বস্তি হয়। একজন শিল্পী কি কখনও এমনটা চাইতে পারেন? আমি জানি না, আমি অন্তত চাই না। এগুলো আমায় কষ্ট দেয়।'

২০২০ সালের এপ্রিল মাসে ইরফান খান প্রয়াত হন। বাবিল মাঝে মধ্যেই তাঁর বাবার স্মৃতিচারণে নানান পোস্ট করতে থাকেন সোশ্যাল মিডিয়ায়। বাবিল ছাড়াও ইরফানের আরও একটি পুত্র আছে, তাঁর নাম অয়ন খান।

বন্ধ করুন