বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘বিশ্বাস ব্রাদার্স’ মুক্ত টলিউড গড়াই লক্ষ্য, টলিগঞ্জের বিজেপি প্রার্থী বাবুলের
বিশ্বাস ব্রাদার্সকে তোপ বাবুলের 
বিশ্বাস ব্রাদার্সকে তোপ বাবুলের 

‘বিশ্বাস ব্রাদার্স’ মুক্ত টলিউড গড়াই লক্ষ্য, টলিগঞ্জের বিজেপি প্রার্থী বাবুলের

  • অরূপ বিশ্বাস-স্বরূপ বিশ্বাস টলিউড ইন্ডাস্ট্রি কন্ট্রোল করবে কেন? প্রশ্ন বাবুল সুপ্রিয়র। 

একুশের বিধানসভা নির্বাচনে গেরুয়া শিবিরের তুরুপের তাস টলিগঞ্জের তারকারা। বাংলার মসনদ দখলের এই লড়াইয়ে টলিগঞ্জকে পাখির চোখ করেছে কেন্দ্রীয় নেতৃত্ব তা স্পষ্ট মাসখানেক আগে থেকেই। দিদির স্নেহধন্যা শ্রাবন্তী, যশ, হিরণ, পায়েল,তনুশ্রী -র মতো একঝাঁক টলি তারকা গত কয়েকদিনে নাম লিখিয়েছেন গেরুয়া শিবিরে। তবে এখানেই থেমে থাকতে রাজি নয় বিজেপি। টলিউডকে আয়ত্তে আনতে বিধানসভা নির্বাচনে টালিগঞ্জ কেন্দ্রকে পাখির চোখ করছে ভারতীয় জনতা পার্টি। তৃণমূলের হেভিওয়েট নেতা তথা মমতার গড় টলিগঞ্জে বিজেপির প্রার্থী কেন্দ্রীয় মন্ত্রী তথা সাংসদ বাবুল সুপ্রিয়।

‘বিশ্বাস ব্রাদার্স’ মুক্ত টলি ইন্ডাস্ট্রি গড়াই লক্ষ্য বাবুল সুপ্রিয়র। রবিবার তৃতীয় ও চতুর্থ দফার বিজেপি প্রার্থী তালিকা ঘোষণার কয়েক ঘন্টার মধ্যেই এমনই জানালেন বাবুল। এদিন সংবাদ প্রতিদিনকে দেওয়া এক সাক্ষাত্কারে বাবুল বলেন, ‘টলিগঞ্জ তৃণমূলের হোমগ্রাউন্ড,  দিদির বিশ্বস্ত লেফটন্যান্ট অরূপ বিশ্বাস (Arup Biswas) আর তাঁর ভাই স্বরূপ বিশ্বাস (Swarup Biswas) রয়েছেন। আমার জন্য টলিগঞ্জ অ্যাওয়ে গ্রাউন্ড, তবে আমি সেঞ্চুরি করবই।এটা আমার বিশ্বাস, সেই কারণেই উজ্জীবিত’।

টলিগঞ্জে ‘বিশ্বাস ভ্রাতৃদ্বয়’-এর ‘একচেটিয়া দখল’ নিয়েও বিস্ফোরক বাবুল। তিনি বললেন, ‘কেন ওঁরা ফিল্ম ইন্ডাস্ট্রি কন্ট্রোল করবে? সারা বিশ্বের শিল্পীরা মন খুলে খোলা হওয়ায় নিঃশ্বাস নিতে চায়। ফিল্ম ইন্ডাস্ট্রির রাজনীতিকরণ দূর করতে হবে, রাজনীতি থেকে দুর্নীতি দূর করতে হবে, এটা ভাঙতে হবে। সবাইকে নিজের মতো করে কাজ করতে দিতে হবে। টলিউড, টলিগঞ্জের একটা ছোট অংশ। কিন্তু রাজনীতি কোনওদিন ফিল্ম ইন্ডাস্ট্রিকে চালিত করেছে এমন দেখিনি। মুম্বইতে এতদিন কাজ করেছি সেখানে দেখিনি কোনও রাজনৈতিক দল ঠিক করে দিচ্ছে কে কাজ পাবে, আর কে পাবে না'। 

এদিন সুরুচি সংঘের পুজো নিয়ে অরূপ বিশ্বাসকে খোঁচা দিতে ছাড়েননি বাবুল। বলেন, ‘যে পুজো করেন নাম সুরুচি সংঘ হতে পারে, কিন্তু যেটা করছেন সেটা পুরোটাই কুরুচি সংঘের কার্যকলাপ বলে মনে হয়। অরূপ-স্বরূপ বাবু টলিউডকে শাসন করবেন কেন? যখন-তখন যাঁকে-তাঁকে ক্যাম্পেনের জন্য তুলে নিয়ে চলে যাবে..কেন? এই দমবন্ধ করা পরিস্থিতি থেকে মুক্তি দিতে চাই’। 

বিশ্বাস ব্রাদার্স-এর বিরুদ্ধে টলিউডের অন্দরেও বহুদিন ধরেই ক্ষোভ জমছে। কলা-কুশলীদের একাংশের মতে, ‘ওদের স্বেচ্ছাচারিতা আর মেনে নেওয়া যায় না’। এর জেরেই টলিউডের একটা বড় অংশ বিজেপির দিকে ঝুঁকছে বলে মত টলিগঞ্জের অন্দরে। প্রত্যক্ষ রাজনীতিতে যেমন শিবির বদলের পর্ব চালু রয়েছে, তেমনই টালিগঞ্জের শিল্পী মহলেও সেই বদল সুস্পষ্ট।

‘পদ্ম শিবিরের পোড় খাওয়া নেতা’ বাবুল সুপ্রিয় ভোটবাক্সে বড় ফ্যাক্টর হতে চলেছে টলিগঞ্জে তা বলাই বাহুল্য। একুশের ভোটযুদ্ধে টালিগঞ্জ কেন্দ্রে বাবুল সুপ্রিয় বনাম অরূপ বিশ্বাসের হাড্ডাহাড্ডি ‘খেলা’-র দিকে তাকিয়ে রাজ্য রাজনীতি। 

বন্ধ করুন