বাংলা নিউজ > বায়োস্কোপ > তোমার প্রথমে একটা চাকরি করা উচিত-কটাক্ষের শিকার বচ্চন নাতনি, দিলেন মোক্ষম উত্তর
নভ্যা নভেলি নন্দা
নভ্যা নভেলি নন্দা

তোমার প্রথমে একটা চাকরি করা উচিত-কটাক্ষের শিকার বচ্চন নাতনি, দিলেন মোক্ষম উত্তর

  • অমিতাভ বচ্চনের বড় নাতনি নভ্যা নভেলি নন্দা। কটাক্ষের মুখে পড়ে যা বললেন নভ্যা..

নারী ক্ষমতায়নের (women empowerment) কথা মাথায় রেখে ভারতে নতুন উদ্যোগ নিতে চলেছেন অমিতাভ বচ্চন নাতনি নভ্যা নভেলি নন্দা। চলতি মাসের শুরুতেই নতুন প্রোজেক্টের উদ্যোগ নিয়েছেন নভ্যা। তবে সামাজিক মাধ্যমে প্রশংসার পাশাপাশি অনেক কটাক্ষের সম্মুখীন হয়েছেন তিনি।

ইনস্টাগ্রামে প্রোজেক্ট নভেলির(Project Naveli) অফিসিয়াল পেজ থেকে জানানো হয়, ‘প্রোজেক্ট নভেলি (Project Naveli)-র মাধ্যমে আশা করছি, দেশের মহিলারা নানা সুযোগ সুবিধা পাবে অর্থনৈতিক এবং সামাজিক ভাবে। যার ফলে লিঙ্গবৈষম্য মিটতে পারে’।

প্রোজেক্টের প্রকাশনা মাত্রই সামাজিক মাধ্যমে কটাক্ষ শুনতে হয় নভ্যাকে। একজন বলেন, ‘সত্যিই ভারত? প্রথমে মহারাষ্ট্রের একটা জেলাতে অ্যাক্সেসের একটি সুযোগ সরবরাহ করো তারপর ভারতের নাম নিয়ে পুরো ভারতের কথা বলো’। উত্তরে নভ্যা বলেন, ‘একদম! তোমার ইতিবাচকতা এবং সমর্থনের জন্য ধন্যবাদ’।

নভ্যার ইনস্টাগ্রাম পোস্টের কমেন্ট
নভ্যার ইনস্টাগ্রাম পোস্টের কমেন্ট

অপর একজন লিখেছেন, ‘তোমার প্রথমে একটা চাকরি করা উচিত। এরপর তুমি এসব করো’। নভ্যা উত্তরে বলেন, ‘আমি আসলে চাকরিও করি’। এমনকি ভালবাসার ইমোজি কমেন্টে দিতে দেখা যায় বচ্চন নাতনিকে। ঠান্ডা মাথায় বিষয়টি সামলাতে দেখা যায় তাঁকে।

ফরডাম বিশ্ববিদ্যালয় (Fordham University) থেকে ডিজিটাল টেকনোলজি নিয়ে স্নাতক স্তরের পড়াশোনা শেষ করেছেন নভ্যা। বর্তমানে ‘আরা’(Aara) নামক একটি স্বাস্থ্য সংস্থার সঙ্গে যুক্ত তিনি। সম্প্রতি সামাজিক মাধ্যমের একটি লাইভে পুরুষ অধ্যুষিত সমাজে নারীদের জায়গা নিয়ে সোচ্চার হতে দেখা যায় বচ্চন নাতনিকে। 

শ্বেতা বচ্চন নন্দা এবং নিখিল নন্দার মেয়ে নভ্যা নভেলি নন্দা। তাঁর ছোট ভাইয়ের নাম, অগস্ত্য।

বন্ধ করুন