বাংলা নিউজ > বায়োস্কোপ > রতন কাহারকে 'গেন্দা ফুল'-এর রয়্যালটির টাকা দেবেন বাদশা, একসঙ্গে গাইবেন নতুন গান

রতন কাহারকে 'গেন্দা ফুল'-এর রয়্যালটির টাকা দেবেন বাদশা, একসঙ্গে গাইবেন নতুন গান

রতন কাহারকে 'গেন্দা ফুল'-এর রয়্যালটির টাকা দেবেন বাদশা

আগেই ব্যক্তিগতভাবে রতন কাহারকে ৫ লক্ষ টাকার আর্থিক সাহায্য করেছেন বাদশা। লকডাউন শেষ হলেই সিউরি এসে প্রবীন শিল্পীর সঙ্গে দেখা এবং গান রেকর্ড করার কথাও জানিয়েছেন বাদশা।


মুক্তির পর থেকেই ভাইরাল বাদশরার 'গেন্দা ফুল'। বাংলা লোকগানের সঙ্গে পঞ্জবি ব়্যাপের ফিউসনে তৈরি 'গেন্দা ফুল'-এর জন্য সোশ্যাল মিডিয়ায় গানচুরির অভিযোগ উঠেছিল বাদশার বিরুদ্ধে। কারণ বীরভূমের প্রত্যন্ত গ্রামের লোকশিল্পী রতন কাহারের লেখা গান 'বড়লোকের বিটিলো'-র হুক লাইন 'গেন্দা ফুল'-এ ব্যবহার করলেও শিল্পীকে কোনও ক্রেডিট দেননি বাদশা। যদিও গোটা বিষয় নিয়ে সাফাই দিয়েছেন বাদশা। তবে তিনি এটাও জানিয়েছিলেন রতন কাহারকে আর্থিক সাহায্য করবেন তিনি। প্রতিশ্রুতি মতো গত সোমবার লকডাউনের মাঝেই 'বড়লোকের বিটিলো'-র স্রষ্টার অ্যাকাউন্টে পাঁচ লক্ষ টাকা পৌঁছে দিয়েছেন বদশা। এবার মুম্বই মিররকে দেওয়া সাক্ষাত্কারে বাদশা জানালেন লকডাউন শেষ হলেই রতন কাহারের সঙ্গে দেখা করে তাঁর সঙ্গে গান রেকর্ড করবেন তিনি। পাশাপাশি এই গানের রয়্যালটিও রতন কাহারকের সঙ্গে ভাগ করে নেবেন বাদশা।

গানচুরির প্রসঙ্গে বাদশা জানান,'যদি তেমন হত তাহলে তার ফল এতক্ষণে আমরা ভোগ করতাম। অরিজিন্যাল গানটি বহুবার রিক্রিয়েট করা হয়েছে। এবং কোনবারই দুর্ভাগ্যবশত রতনজি কোনও স্বীকৃতি দেওয়া হয়নি। অতীতে বাংলা ছবিতেও এই গানটা ব্যবহার করা হয়েছে। বিষয়টা খুব দুর্ভাগ্যের, কারণ রয়্যালটি একজন শিল্পীর উপার্জনের একমাত্র রাস্তা। আমি গেন্দা ফুলের রয়্যালটি রতন কাহারের সঙ্গে ভাগ করে নেব'।

ইতিমধ্যেই ভিডিয়ো কলের মাধ্যমে রতন কাহারের সঙ্গে কথা বলেছেন বাদশা। লকডাউন শেষ হলেই সিউরি এসে তাঁর সঙ্গে দেখা করে গান রেকর্ড করার কথাও জানিয়েছেন বলিউডের এই জনপ্রিয় ব়্যাপার।

রতন কাহারের মতে, ১৯৭২ সাল নাগাদ এই গানটি লিখেছিলেন তিনি। প্রথমে ১৯৭৬ সালে স্বপ্না চক্রবর্তী এই গান রেকর্ড করেন, তিনিও কোনও ক্রেডিট দেননি রতন কাহারকে। এরপর ২০১৮ সালে বনি-ঋত্বিকা জুটির 'রাজা রানি রাজি' ছবিতেও বড়লোকের বিটিলো গানটির বেশ কিছু অংশ ব্যবহার করা হয়। সেখানেও এটা উল্লেখিত হয়েছিল বাংলা ফোক বলে। ক্রেডিটে রতন কাহারের নাম সেখানে বাদ পড়ে। এছাড়াও বহু ইউটিউব চ্যানেলে যখনই এই গান আপলোড হয়েছে এবং গীতিকারের ক্রেডিটে বরাবরই উল্লেখ করা হয়েছে বাংলা ফোক।

বাদশার গেন্দা ফুল গানের ভিডিয়োয় দেখা মিলেছে জ্যাকলিন ফার্নান্দিজের। বাদশার সঙ্গে গানটি গেয়েছেন পায়েল দেব। ইউটিউবে এই গানের ভিউ সংখ্যা ইতিমধ্যেই ১৫০ মিলিয়ন ছাড়িয়েছে।


বায়োস্কোপ খবর

Latest News

মগের মুলুক! ইচ্ছামতো সবজির দাম হাঁকছেন, শ্যামবাজার বাজারে অভিযান প্রশাসন ১৩ জুলাই এই রেডিক্সের মানুষ সুখবর পাবেন, হঠাৎ করে বড় অর্থ লাভ হবে 'যুক্তবর্ণের অন্ত্যেষ্টি', ইংরেজি স্কুলের বাংলা প্রশ্ন দেখে আঁতকে উঠল নেটপাড়া অনন্ত-রাধিকার বিয়েতে এসে অটো করে মুম্বই ঘুরছেন কার্দাশিয়ান সিস্টার্স! শুধু ধূমপান নয়, বরং ফুসফুসের ক্যানসার হতে পারে এই কারণে বিরাট কোহলি বা স্টিভ স্মিথ নয়, ভারতের এই ক্রিকেটারকে ভয় পেতেন জেমস অ্যান্ডারসন চাকরি ছাড়তে মানা করায় ৪ দিন অন্ধকারে আটক কর্মচারীকে, অভিযোগ চিনা সংস্থার দিকে পুলিশের সামনেই দাপট জয়ন্তর! মদন মিত্রের সঙ্গে ‘সম্পর্ক’ নিয়েও বেপরোয়া জবাব আধার আনলে তবেই দেখা করবেন কঙ্গনা! ক্ষুব্ধ কংগ্রেস নেতা বলছেন ‘জনপ্রতিনিধি হয়ে…’ অনন্ত আম্বানির হাতের এই ঘড়ি গোটা বিশ্বজুড়ে আছে মোটে ৩০টি, দাম কত জানেন?

T20 WC 2024

T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর T20I-তে কোহলির তিন নম্বর জায়গাটা নেবেন রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.