বাংলা নিউজ > বায়োস্কোপ > বাহা শাড়ি এখন অতীত, বাংলার নতুন স্টাইল স্টেটমেন্ট ‘খড়ি লুক’
কী এই ‘খড়ি লুক’?

বাহা শাড়ি এখন অতীত, বাংলার নতুন স্টাইল স্টেটমেন্ট ‘খড়ি লুক’

  • বিভিন্ন পেজ, গ্রুপে বাড়িতে বসেই জামাকাপড়, শাড়ি, গয়নার ব্যবসা চালাচ্ছেন মেয়েরা। সেই সব পাবলিক গ্রুপগুলোতে ঢুঁ মারলেই কমেন্ট বক্সে চোখে পড়বে ‘খড়ির মতো গয়না’ দেখার চাহিদা।

পুজো আসতে আর ৪ মাস বাকি‌‌। টুকটুক করে শপিং করতে শুরু করেছেন অনেকেই ‌। তবে শুধু জামাকাপড় কিনলেই হবে না‌‌। তার সঙ্গে চাই উপযুক্ত অ্যাকসেসরিজ় ও গয়না। আর সেই চাহিদার বাজারেই সবথেকে ওপরে রয়েছে 'খড়ি লুক'।

বাংলার জনপ্রিয় সিরিয়াল, বাংলা টেলিভিশনের টিআরপি তালিকায় থাকা ১ নং সিরিয়াল গাঁটছড়ার মুখ্যচরিত্র খড়ির হ্যান্ডলুমের শাড়ির সঙ্গে ফেব্রিক ব্লাউজ আর তার সঙ্গে ছিমছাম অথচ নজরকাড়া রূপোর গয়নার লুকেই মজেছেন দর্শকরা। তাই খড়ির মতো হালকা রূপোর গয়নার চাহিদা তুঙ্গে‌।

কোভিড পরবর্তী পরিস্থিতিতে অনলাইন ব্যবসা একটি বড় রোজগারের দিক। সেই ব্যবসাকে এগিয়ে দিচ্ছে সোশ্যাল মিডিয়া। বিভিন্ন পেজ, গ্রুপে বাড়িতে বসেই জামাকাপড়, শাড়ি, গয়নার ব্যবসা চালাচ্ছেন মেয়েরা। সেই সব পাবলিক গ্রুপগুলোতে ঢুঁ মারলেই কমেন্ট বক্সে চোখে পড়বে ‘খড়ির মতো গয়না’ দেখার চাহিদা। এর থেকেই প্রমাণিত চরিত্র, সিরিয়ালের গল্পের পাশাপাশি খড়ির সাধারণত্ব ও ছিমছাম সাজকেও আপন করে নিয়েছেন দর্শকরা।‌

তবে এটাই প্রথম নয়। সিরিয়ালের ফ্যাশনকে রোজের জীবনের অঙ্গ করে নিতে পারার উদাহরণ এর আগেও রয়েছে ‌। তার মধ্যে সবথেকে বেশি উল্লেখযোগ্য ছিল বাহা শাড়ির জনপ্রিয়তা‌। স্টার জলসারই অন্যতম জনপ্রিয় সিরিয়াল ইষ্টিকুটুম-এর মুখ্য চরিত্র বাহার হাত ধরেই বাংলার মানুষ সাজের নতুন দিশা পায়। এরপর 'কুসুমদোলা' সিরিয়ালের দৌলতে গামছা শাড়ির চলও ওঠে। তবে এই দুই ক্ষেত্রেই মূলত নির্দিষ্ট ধরনের শাড়ির জনপ্রিয়তা দেখা গিয়েছিল। কিন্তু এইভাবে একটি চরিত্রের সার্বিক লুককে ফলো করার বিষয়টি সত্যিই অভিনব‌।

বন্ধ করুন