বাংলা নিউজ > বায়োস্কোপ > হিরো আলমের বেসুরো গানের দাপট! গ্রেফতারের দাবিতে বাংলাদেশে একজোট হল মানুষ
 বাংলাদেশের সংস্কৃতির অসম্মান করছেন আলম?

হিরো আলমের বেসুরো গানের দাপট! গ্রেফতারের দাবিতে বাংলাদেশে একজোট হল মানুষ

  • অনেকেরই মত, দেশের সংস্কৃতির অসম্মান করছেন আলম।

হিরো আলমকে ঘিরে দুই বাংলায় চলে তুমুল চর্চা। কখনো গান গেয়ে, কখনো অভিনয় করে নেটমাধ্যমে চর্চায় থাকেন তিনি। একাধিকবার সমালোচনার মুখেও পড়েছেন। নিজেকে কমেডিয়ান হিসেবেই প্রমাণ দেন হিরো আলম। এবার বেসুরো গানের জন্যই বিপাকে বাংলাদেশের এই জনপ্রিয় ইউটিউবার। হিরো আলমের নামে গ্রেফতারির দাবি উঠল ওপার বাংলায়। 

কখনও বেসুরো রবীন্দ্রসঙ্গীত, কখনও সিনেমার গান, কখনও আবার নিজের লেখা গানও গেয়ে ভাইরাল হয়েছেন তিনি। হিরো আলমের বেসুরো গানের অত্যাচারে অতিষ্ঠ বাংলাদেশের একাংশের মানুষ। তাঁদের কথায়, দেশের সংস্কৃতি নষ্ট করছেন হিরো আলম। এবার এসবের বিরুদ্ধে প্রতিবাদে নামলেন বাংলাদেশের ‘বাংলাদেশ অপসংস্কৃতি প্রতিরোধ সংস্থা’! সেখানেই তাঁরা হিরো আলমের গ্রেফতারির দাবিতে সরব হন। 

বাংলাদেশের এক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ১৪ জুন মঙ্গলবার, ঢাকার প্রেস ক্লাবে মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ অপসংস্কৃতি প্রতিরোধ সংস্থার সদস্যরা। সেখানে হাজির ছিলেন সংস্থার সভাপতি এবং প্রযোজক-পরিচালক বিপ্লব শরিফ, সাধারণ সম্পাদক ও ধারাভাষ্যকার আরিফুল ইসলাম কাজল-সহ বহু বিশিষ্ট জনেরা। সংগঠনের তরফ থেকে বলা হয়েছে , হিরো আলম সেদেশের ভাবমূর্তি নষ্ট করছে। 

মানববন্ধনে সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, ‘এত দিন হিরো আলমকে অন্যায় প্রশ্রয় দিয়েছেন সবাই। তারই ফলশ্রুতি এই ধরনের বেসুরো গান। যা সে দেশের মানুষের আবেগ, বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করছে। রবীন্দ্রসঙ্গীত বিকৃতির দায়ে সংগঠনের পক্ষ থেকে তাঁকে গ্রেফতারের দাবি জানানো হয়েছে।' এসবের ফলে কি দমে যাবেন হিরো আলম? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে নেটমহলে। 

বন্ধ করুন