বাংলা নিউজ > বায়োস্কোপ > উনিশের প্রচার বিতর্কে জড়িয়েছিলেন, আড়াই বছর পর ভারতে আসছেন অভিনেতা ফিরদৌস

উনিশের প্রচার বিতর্কে জড়িয়েছিলেন, আড়াই বছর পর ভারতে আসছেন অভিনেতা ফিরদৌস

ফিরদৌস আহমেদ

নিষেধাজ্ঞা কাটিয়ে আড়াই বছর পর ভারত পা রাখছেন ফিরদৌস।

২০১৯ সালে লোকসভা নির্বাচনে তৃণমূল প্রার্থীর হয়ে প্রচারে নেমেছিলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ফিরদৌস আহমেদ। প্রচারে নামার পর থেকে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। সেই ঘটনায় জেরে নানান সমস্যার থেকে বাতিল হয়ে যায় অভিনেতার ভিসা। যার ফলে আড়াই বছরের বেশি সময় ভারতে প্রবেশ করতে পারেননি তিনি। 

ঢাকাই সিনেমা জগতের অভিনেতা ফিরদৌস আহমেদ এপার বাংলায়ও বেশ জনপ্রিয়। ২০২১ সালের নভেম্বর মাসে ফেরদৌসের নিষেধাজ্ঞা তুলে নেয় ভারত সরকার। অবশেষে মঙ্গলবার (২২ জানুয়ারি) ভারতে আসছেন অভিনেতা। চার দিন পরে দেশে ফিরে যাবেন তিনি। এ যাত্রায় তার সঙ্গে রয়েছেন ফোক সম্রাজ্ঞী মমতাজ এবং অভিনেত্রী অপু বিশ্বাস। বুধবার আগরতলার একটি চলচ্চিত্র উৎসবে পারফর্ম করবেন তারা। 

প্রসঙ্গত, উনিশের লোকসভা নির্বাচনের সময় উত্তর দিনাজপুরের তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের হয়ে প্রচার করতে দেখা গিয়েছিল বাংলাদেশের অভিনেতা ফিরদৌসকে। একজন বাংলাদেশের নাগরিক কীভাবে ভারতে এসে নির্বাচনী প্রচারে অংশ নেন? এরপরই বিষয়টি নিয়ে প্রশ্ন তোলা হয় পদ্ম শিবিরের পক্ষ থেকে।

ঘটনায় রাজ্য সরকারের কাছ থেকে রিপোর্ট তলব করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এরপরই ফিরদৌসের ভিসা বাতিলের সিদ্ধান্ত নেয় ভারত সরকার। সেই বিতর্কের জল অনেক দূর গড়িয়েছে। অবশেষে প্রায় আড়াই বছর পর ফের ভারতে পা রাখছেন ফিরদৌস।

বাংলাদেশে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী অভিনেতা ফিরদৌস, খ্যাতি পেয়েছিলেন ১৯৯৮ সালে কলকাতার বাসু চট্টোপাধ্যায়ের ‘হঠাৎ বৃষ্টি’ ছবিতে অভিনয় করে। কলকাতায় এই পর্যন্ত ৫০টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন। ২০০১ সালে ‘মিট্টি’ নামে বলিউডের একটি সিনেমাতেও অভিনয় করেন। অবশেষে ২২ ফেব্রুয়ারি ভারতে আসছেন ফিরদৌস।

 

 

বায়োস্কোপ খবর

Latest News

মুক্তি পেল অনুষা-ঋতব্রত জুটির 'হেমন্তের অপরাহ্ন' ছবির ট্রেলার! বড়বাজারের মেহতা বিল্ডিংয়ে দাউ দাউ করে আগুন, ছুটে এলেন দমকলমন্ত্রী কাটমানি না দিতে পারায় রূপশ্রীর আবেদন বাতিল! BDO’র কাছে অভিযোগ দৃষ্টিহীন বাবার কমোডের ভিতরে ঢুকে ছিল বিশাল কোবরা, সামনে যেতেই কী ঘটল-ভিডিয়ো বিয়ের পরই নতুন বউকে দামি গাড়ি উপহার দিলেন জাহির, সোনাক্ষীর এই গাড়ির দাম জানেন? অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান তারকা আর ৪ দিন পর থেকেই ভাগ্যে সোনার চমক ৩ রাশির! মান-সম্মান থেকে অর্থলাভে লাকি কারা? ‘৫ নম্বর জাতীয় পুরস্কার পাকা…’, ইন্দিরা গান্ধীর লুকে কঙ্গনা,কবে আসছে এমার্জেন্সি শুধু বাংলাদেশের থেকে সেমির টিকিটই নয়, শাকিবের থেকে বিশ্বরেকর্ডও কেড়ে নিলেন রশিদ ঘূর্ণিঝড়ের পরে ফের ভারী বৃষ্টি হবে! পুরো দক্ষিণবঙ্গে বর্ষা আসতে আর কতদিন বাকি?

T20 WC 2024

অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান তারকা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের ৩ উইকেট হারানোর পরেই সেমির আশা ছেড়ে দিয়েছিল বাংলাদেশ- জানালেন বাংলাদেশ অধিনায়ক দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল? আফগানদের স্বপ্নপূরণের দিন শেষ হল এক অধ্যায়, ক্রিকেটকে বিদায় ডেভিড ওয়ার্নার-এর কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.