বাংলা নিউজ > বায়োস্কোপ > 'বিকৃত বাংলাদেশের ইতিহাস'! বলিউডের অফার ফেরালেন ওপার বাংলার বিদ্যা সিনহা মিম
ওপার বাংলার অভিনেত্রী বিদ্যা সিনহা মিম।
ওপার বাংলার অভিনেত্রী বিদ্যা সিনহা মিম।

'বিকৃত বাংলাদেশের ইতিহাস'! বলিউডের অফার ফেরালেন ওপার বাংলার বিদ্যা সিনহা মিম

  • মন খারাপ হলেও ছবির অফার ফিরিয়ে দিলেন মিম, দাবি বাংলাদেশের সংবাদমাধ্যমের!

বলিউড থেকে শুধু টলিউডের অভিনেতাদের কাছেই কাজের অফার আসছে এমনটা নয়। বরং ওপাড় বাংলার অভিনেতাদের কাছেও আসছে কাজের সুযোগ। ইদের আগে এমনই এক সুযোগ আসে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মিমের কাছে। তাও আবার বিশাল ভরদ্বাজের ছবিতে। কিন্তু সে অফার ফিরিয়ে দিলেন অভিনেত্রী। নিজের দেশের সম্মান রক্ষার্থেই নাকি তিনি এমনটা করেছেন। 

ইদের আগে মিমের কাছে যে ইমেল আসে তাতে ‘খুফিয়া’ নামে বলিউডের একটি সিনেমায় অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল। ছবির পরিচালক বিশাল ভরদ্বাজ। ‘মকবুল’, ‘ইশকিয়া’, ‘কামিনে’, ‘হায়দার’, ‘ওমকারা’র মতো হিট ছবি এর আগে দর্শকদের উপহার দিয়েছেন বিশাল। কাস্টিং ডিরেক্টর সোফিয়া খানের সঙ্গে ছবির গল্প নিয়ে কথা বলার সময়তেই মিম জানতে পারেন সেটি একটি রাজনৈতিক প্রেক্ষাপটের ছবি। 

বাংলাদেশের সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে মিম জানিয়েছেন, ‘আমার চরিত্রটি সম্পর্কে তখন তিনি বিস্তারিত জানান। গল্প পড়ার পর দেখি, বাংলাদেশকে সঠিকভাবে উপস্থাপন করা হয়নি। বাংলাদেশের রাজনীতি এবং আরও কিছু বিষয়ে সঠিকভাবে না জেনে গল্পটি লেখা হয়েছে। সবকিছু ভেবে মনে হয়েছে, এই ধরনের ভুল উপস্থাপনের কিছুর সঙ্গে আমার যুক্ত হওয়াটা ঠিক হবে না। আমার পরিচিত কয়েকজনের সঙ্গেও বিষয়টি নিয়ে কথা বলি। তাঁরাও একই মত দেন। এরপর বিনয়ের সঙ্গে আমি তাঁদের না করে দেই।’

বলিউডে কাজ করার ১০০ শতাংশ ইচ্ছে আছে মিমের। জানিয়েছেন, ছবিটি নেটফ্লিক্সে মুক্তি পেত। এমনকী, বিশাল ভরদ্বাজের পরবর্তী কোনও ছবিতে যদি তাঁকে সুযোগ দেওয়া হয় কখনও, তিনি রাজি হয়ে যাবেন। তবে এবার হল না। মনে একটা খারাপ লাগা তো আছেই, তবে নিরাশ হচ্ছেন না।

বন্ধ করুন