বাংলা নিউজ > বায়োস্কোপ > Mostofa Sarwar Farooki: বছরের পর বছর আটকে ছবি মুক্তি, ‘শনিবারের বিকেল’ নিয়ে সরব বাংলাদেশের পরিচালক ফারুকী

Mostofa Sarwar Farooki: বছরের পর বছর আটকে ছবি মুক্তি, ‘শনিবারের বিকেল’ নিয়ে সরব বাংলাদেশের পরিচালক ফারুকী

বাংলাদেশের জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী

Mostofa Sarwar Farooki: প্রায় সাড়ে তিন বছর ধরে সেন্সর জটিলতায় আটকে রয়েছে বাংলাদেশি ছবি ‘শনিবারের বিকেল’। এই ছবি নিয়ে একাধিকবার নেটমাধ্যমের পাতায় সরব হয়েছেন বাংলাদেশের জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী। পরিচালকের দাবি, ফেব্রুয়ারি মাসের ২ তারিখের আগেই এই ছবির মুক্তি নিশ্চিত করতে হবে।

প্রায় সাড়ে তিন বছর ধরে সেন্সর জটিলতায় আটকে রয়েছে বাংলাদেশি ছবি ‘শনিবারের বিকেল’। এই ছবি নিয়ে একাধিকবার নেটমাধ্যমের পাতায় সরব হয়েছেন বাংলাদেশের জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী। তিনি ‘শনিবারের বিকেল’-এর পরিচালকও।

পরিচালক ফারুকি একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের রিপোর্টিং উল্লেখ করে লিখেছেন, অনৈতিক ভাবে তাঁর ছবিটি আটকে রাখা হয়েছে। শুক্রবার ফেসবুকের পাতায় পরিচালক লেখেন, 'ভাবমূর্তি এবং অন্যান্য বিষয়ে বানোয়াট কথার উত্তরে ছোট করে কিছু ফিডব্যাক শেয়ার করবো। প্রথমেই দ্য হলিউড রিপোর্টার থেকেঃ

দুঃখজনক কথা হচ্ছে সিনেমাটা বাংলাদেশে ব্যান করা হয়েছে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করা এবং ধর্মীয় অসহিষ্ণুতা তৈরি করার আশংকায়। কিন্তু সিনেমাটা দেখে যেটা বোঝা যায়, সেটা হলো এই ছবি যদি কিছু করতে পারে সেটা হলো বাংলাদেশের ভাবমূর্তি বাড়াতে পারে। এমনকি ধর্মীয় সহিষ্ণুতার ব্যাপারেও সিনেমাটা জোরালো আবেদন তৈরি করে'।

আরও পড়ুন: সাদা বরফে ঢেকেছে মানালির বাড়ি, মায়ের হাতে লাড্ডু, আর কী মিস করছেন কঙ্গনা জানেন

<p>পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর ফেসবুক পোস্টের স্ক্রিনগ্র্যাব</p>

পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর ফেসবুক পোস্টের স্ক্রিনগ্র্যাব

গুলশানের হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার গল্পের প্রেক্ষাপটে ‘শনিবার বিকেল’। বিদেশে সিনেমাটির প্রদর্শনী হলেও বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র না মেলায় এখনও ওপার বাংলার দর্শক সিনেমাটি দেখার সুযোগ পাননি। ছবিটি নিয়ে বাংলাদেশের বিতর্ক পুরনো। এর আগেও একাধিকবার সংবাদমাধ্যমের সামনে সরব হতে দেখা গিয়েছে ফারুকীকে।

এই প্রসঙ্গে গত বৃহস্পতিবার ফেসবুকে একটি পোস্ট করেছেন ফারুকী। তিনি লেখেন, ‘শুধু এইটুকুই বলতে চাই, অনেক হয়েছে! এবার ক্ষান্ত দিই আসেন। শাক দিয়ে মাছ ডাকা যাবে না কারন আমরা শাকও চিনি, লুকিয়ে থাকা মাছও চিনি। আর কোনও কথা নাই। দাবি একটাই। ফারাজ মুক্তির আগেই শনিবার বিকেল মুক্তি নিশ্চিত করতে হবে। বাংলাদেশের ফিল্মমেকার, শিল্পী, সবেচেয়ে বড় কথা আমাদের সবার আত্মমর্যাদার প্রশ্ন'।

<p>পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর ফেসবুক পোস্টের স্ক্রিনগ্র্যাব</p>

পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর ফেসবুক পোস্টের স্ক্রিনগ্র্যাব

আরও লিখেছেন, ‘এবারের সংগ্রাম, মুক্তির সংগ্রাম’। বাংলাদেশের সেন্সর বোর্ডের কাছে পরিচালকের দাবি, ফেব্রুয়ারি মাসের ২ তারিখের আগেই এই ছবির মুক্তি নিশ্চিত করতে হবে।

প্রসঙ্গত, ‘শনিবার বিকেল’ সিনেমায় বিভিন্ন দেশের শিল্পী অভিনয় করেছেন। এর মধ্যে আছেন বাংলাদেশের জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশীদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, ফিলিস্তিনের ইয়াদ হুরানি সহ আরও অনেকে।

বায়োস্কোপ খবর

Latest News

ভাই জন্মাতেই মা-বাবার বিচ্ছেদ, ইব্রাহিমের প্রতি কোন অবিচার করেন সারা আলি খান? রোমানিয়াকে হারিয়ে জয়ে ফিরল বেলজিয়াম, জমে ক্ষীর ইউরোর গ্রুপ ‘ই’র লড়াই কোন ২ শহরের মধ্যে বন্দে মেট্রো চলবে? সামনে এসে গেল তথ্য, জুড়বে এই তীর্থস্থানকে ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 15 ওভার শেষে Afghanistan-র স্কোর 109/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.