বাংলা নিউজ > বায়োস্কোপ > এবার পুজোর গান গাইলেন ঋতুপর্ণা! সুর দিলেন বাপ্পি লাহিড়ি; আসছে 'ফুলমতি'
বাপ্পির সুরে গাইলেন ঋতুপর্ণা। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)
বাপ্পির সুরে গাইলেন ঋতুপর্ণা। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)

এবার পুজোর গান গাইলেন ঋতুপর্ণা! সুর দিলেন বাপ্পি লাহিড়ি; আসছে 'ফুলমতি'

  • প্রথমবার প্লে ব্যাক করলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। উপলক্ষ্য দুর্গাপুজো। সুরকার-সঙ্গীতকার বাপ্পি লাহিড়ির সুরে ফোক গানের সুরে বাঁধা এই পুজোর গানের নাম 'ফুলমতি'।

এর আগে বেশ কিছু ছবিতে রবীন্দ্রসঙ্গীত গেয়েছেন বটে তবে গোটা গান কখনও নিজে গেয়ে রেকর্ড করেননি ঋতুপর্ণা সেনগুপ্ত। এবার তাও করে ফেললেন। উপলক্ষ্য দুর্গাপুজো। সুরকার-সঙ্গীতকার বাপ্পি লাহিড়ির সুরে ফোক গানের সুরে বাঁধা এই পুজোর গানের নাম 'ফুলমতি'। পুজোর আগেই মুক্তি পাবে এই গান। জানা গেছে, শুধু সুর দেওয়াই নয় সঙ্গে টলি-অভিনেত্রীর সঙ্গে গলাও মিলিয়েছেন বাপ্পি লাহিড়ি।

ঋতুপর্ণার গান গাওয়ার ব্যাপারে এই কিংবদন্তী সঙ্গীতকারের বক্তব্য, 'ওঁর অভিনয় নিয়ে নতুন করে আর কিছু বলার নেই। তাঁকে অভিনেত্রী হিসেবেই চেনেন সবাই। তবে এবার তাঁর অন্য আরও একটি দিক প্রকাশ পাবে। দারুণ গেয়েছেন ঋতু। ওঁর ভক্তদেরও যে এই গান বেশ পছন্দ হবে সেকথা আশাই করে যায়'।

অন্যদিকে ঋতুপর্ণা জানিয়েছেন ছোট থেকেই গান গাইতে বেশ ভালোবাসেন। ঘরোয়া অনুষ্ঠানেও প্রায়ই গেয়ে থাকেন। নিজের অভিনীত ছবিতেও রবীন্দ্রসংগীত গেয়েছেন কিন্তু বাপ্পি লাহিড়ির সঙ্গে তাঁর গান গাওয়ার অভিজ্ঞতা এই প্রথম। তাই 'বাপ্পিদা'-র কাছে গান গাওয়ার প্রস্তাব পাওয়ামাত্রই রাজি হয়ে গেছিলেন তিনি। অভিনেত্রীর কথায়, 'নিজেকে গায়িকা হিসেবে প্রমাণের এই আমার কাছে শ্রেষ্ঠ সুযোগ'।

প্রসঙ্গত, কিছুদিন আগে গোটা বলিপাড়ায় রটে গেছিল করণের কারণে নাকি গলার সুর হারিয়েছেন বাপ্পি লাহিড়ি। স্বরযন্ত্র বিকল হয়ে গেছে তাঁর। অবশ্য শেষপর্যন্ত নেটমাধ্যমে তিনি নিজেই জানিয়েছিলেন এই খবর সম্পূর্ণ ভুয়ো। অসুস্থতার গুঞ্জন মিথ্যা। 

প্রসঙ্গত, কিছুদিন আগে গোটা বলিপাড়ায় রটে গেছিল করণের কারণে নাকি গলার সুর হারিয়েছেন বাপ্পি লাহিড়ি। স্বরযন্ত্র বিকল হয়ে গেছে তাঁর। অবশ্য শেষপর্যন্ত নেটমাধ্যমে তিনি নিজেই জানিয়েছিলেন এই খবর সম্পূর্ণ ভুয়ো। অসুস্থতার গুঞ্জন মিথ্যা। সম্পূর্ণ সুস্থ রয়েছেন তিনি। জনপ্রিয় সুরকারের কোথায়, 'সামান্য বিষয় এটা। হালকা সর্দি, কাশি রয়েছে। তার জন্য সিরাপ বা ট্যাবলেট খাচ্ছি। ব্যাস, এটুকুই'।

বন্ধ করুন