বাংলা নিউজ > বায়োস্কোপ > Cucumber Facepack: বাইরে বেরোলেই গরমে ত্বক জ্বলছে? স্বস্তি পেতে বেছে নিন শসার ফেসপ্যাক

Cucumber Facepack: বাইরে বেরোলেই গরমে ত্বক জ্বলছে? স্বস্তি পেতে বেছে নিন শসার ফেসপ্যাক

গরমে স্বস্তি পেতে বেছে নিন শসার ফেসপ্যাক

Cucumber Facepack: গরমকাল মানেই রোদে বেরোলে ট্যান অবধারিত। সঙ্গে ত্বকে লালচে ভাব, জ্বালা করা সহ নানা সমস্যা। আর এই সব সমস্যা থেকে দূর করতে বেছে নিন শসার ফেসপ্যাক।

গরমকাল মানেই ত্বকের হাজারো সমস্যা। বাইরে বেরোলেই রোদে ট্যান পড়বেই। অনেকেরই ত্বক এই সময় লাল হয়ে যায়, জ্বালা করতে থাকে, চুলকায়। র‍্যাশ বেরোয়। আপনি যদি একটি উপাদানে এই সমস্ত সমস্যার সমাধান করতে চান তাহলে আপনি অবশ্যই বেছে নিতে পারেন শসার এই ফেসপ্যাক। শসা ত্বকের জ্বালা পোড়া যেমন কমায় তেমনই র‍্যাশ, ইত্যাদি কমায়। এই ফলের ৯০ শতাংশই হল জল।

গরমকালে এই ফল খাওয়া যেমন ভালো তেমনই ত্বকের জন্য এটা উপকারী। ত্বকে শসা লাগালে ব্যাপক উপকার পাওয়া যায়। শসা আমাদের বলিরেখা কমাতে সাহায্য করে। শসায় একাধিক জরুরি উপাদান আছে। এতে পাবেন ভিটামিন সি সহ ফলিক অ্যাসিড, অ্যান্টি অক্সিডেন্ট উপাদান। শসার রস আপনার মুখে টক্সিক পদার্থকে দূর করতে পারে। তাই এই গরমে ত্বকের নানা সমস্যা দূর করতে বাছুন শসাকে। দেখুন কীভাবে ব্যবহার করবেন।

শসার প্যাক

এটার জন্য সবার আগে খোসা সমেত শসাকে সরু স্লাইস করে কেটে নিন গোল গোল করে। এবার এটাকে মিনিট দশেকের জন্য ফ্রিজে ঢুকিয়ে দিন ঠান্ডা করতে। এবার বের করে সেটা গোটা মুখে লাগান। চোখেও। এবার মিনিট ১৫-২০ রেখে সরিয়ে নিন এই স্লাইসগুলো। এটা ত্বকের ফোলা ভাব কমাবে, একই সঙ্গে বলিরেখা দূর করবে।

শসা এবং অ্যালোভেরা ফেস মাস্ক

শসা যেমন ত্বককে ভালো রাখে তেমনই অ্যালোভেরা জেলও ত্বককে ভীষণ ভালো রাখে। এই দুই উপাদানকে মিশিয়ে ত্বকে লাগালে বার্ধক্যের ছাপ কমায়, একই সঙ্গে ত্বককে এটি হাইড্রেটেড রাখে। এটার জন্য আপনাকে শসার টুকরো এবং অ্যালোভেরা জেলকে মিক্সিতে পেস্ট করতে হবে। এবার মুখ ভালো করে ধুয়ে নিয়ে এই ফেসপ্যাক মুখে লাগান। এবার ২০ মিনিট থেকে আধ ঘণ্টা মুখে লাগিয়ে রাখুন। তারপর মুখ ধুয়ে নিন।

শসা এবং দইয়ের ফেসপ্যাক

রোদে বেরিয়েই ত্বক জ্বালা করছে, চুলকাচ্ছে? তাহলে এই প্যাক লাগাতে পারেন মুখে। এটা ত্বককে ঠান্ডা রাখে। রোদের তাপে ত্বকের ক্ষতি হলে সেটাকে সারিয়ে তোলে। একই সঙ্গে এই প্যাক ট্যান দূর করে। এটার জন্য শসার পেস্টে এক চামচ দই মেশান এবার এবার সেটাকে মুখে লাগান। প্রয়োজনে হাতেও লাগাতে পারেন। এবার মিনিট ২০ রেখে ধুয়ে ফেলুন।

বায়োস্কোপ খবর

Latest News

রাহুল গান্ধীর হাতে চীনা সংবিধান? অসমের মুখ্যমন্ত্রীর দাবি বিভ্রান্তিকর এই ৫ খাবারেই কিডনি থাকবে সুস্থ! রক্ত হবে পরিষ্কার পাহাড়ে ভেঙে পড়েছিল ইরানের প্রেসিডেন্টের চপার, দেখুন দুর্ঘটনাস্থলের ছবি IPL 2024: ১৪ ম্যাচে ৯টি জয়, দেখুন কোন পথে লিগ চ্যাম্পিয়ন KKR ‘‌এখন খাওয়ারও সময় পাই না, খাই একবার রাতে’‌, প্রিয় খাবারের কথা জানিয়ে দিলেন মমতা গভীর রাতে শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের আশ্রমে হামলা, সন্ন্যাসীদের নিগ্রহের অভিযোগ তন্ময়-রথিজিৎদের কঠিন নজরদারিতে চলছে গ্র্যান্ড অডিশন, কবে থেকে আসছে সারেগামাপা? আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব চক্রবর্তী জি বাংলা ছেড়ে এবার জলসায় জনপ্রিয় নায়ক, উড়ানে প্রতীকের পাশে থাকছেন হ্যান্ডসাম আগামিকাল ছিন্নমস্তা জয়ন্তী, সমস্যা থেকে মুক্তি পেতে কী ভাবে করবেন পুজো, জেনে নিন

Latest IPL News

আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব চক্রবর্তী এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.