বাংলা নিউজ > বায়োস্কোপ > 'পার্চড'-এ নগ্ন হওয়ার আগের মুহূর্তে সহ-অভিনেতা আদিল হুসেনকে কী বলেছিলেন রাধিকা?
'পার্চড' ছবিতে রাধিকা এবং আদিল। ছবি সৌজন্যে - ইউটিউব
'পার্চড' ছবিতে রাধিকা এবং আদিল। ছবি সৌজন্যে - ইউটিউব

'পার্চড'-এ নগ্ন হওয়ার আগের মুহূর্তে সহ-অভিনেতা আদিল হুসেনকে কী বলেছিলেন রাধিকা?

  • 'পার্চড' ছবির এক দৃশ্যে রাধিকা আপ্তের নগ্ন দৃশ্যে নিয়ে তোলপাড় হয়েছিল টিনসেল টাউনে। সেই দৃশ্যে তাঁর সহ-অভিনেতা ছিলেন আদিল হুসেন। ওই দৃশ্যের শ্যুটিংয়ের আগে তাঁকে কী বলেছিলেন রাধিকা, নিজেই জানালেন আদিল।

২০১৬ সালে মুক্তি পেয়েছিল 'পার্চড'। তবে তার আগেই ২০১৫ সালে টরেন্টো ফিল্ম ফেস্টিভ্যাল-এ এই লীনা যাদব পরিচালিত সেই ছবির প্রদর্শনীর পরে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছিলেন জনপ্রিয় বলি-অভিনেত্রী রাধিকা আপ্তে। দক্ষ অভিনয়ের প্রমাণ রাখা ছাড়াও ছবির এক দৃশ্যে রাধিকার নগ্ন দৃশ্যে নিয়ে তোলপাড় হয়েছিল টিনসেল টাউনে। উঠেছিল বিতর্কের তুফান। 

এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছিলেন সেই সময়ে ছবিতে ওই দৃশ্যে অভিনয় করা তাঁর ক্ষেত্রে তখন যথেষ্ট কঠিন ছিল। তার অন্যতম কারণ, সেই সময়ে নিজের শরীর নিয়ে অবসাদে ভুগছিলেন রাধিকা। নিজের শারীরিক গঠন নিয়েও খুঁতখুঁতে ছিলেন তিনি। রাধিকার কথায়,' বলিউডে সবসময়ই একজন নায়িকাকে নির্দেশ দেওয়া হয় সে যেন তাঁর মুখ এবং শারীরিক সৌন্দর্য্যের সবসময় খেয়াল রাখেন। মোদ্দা কথা, সৌন্দর্য্যের বিষয়েই সবসময় খেয়াল রাখতে হবে। তাই ভেবেই রেখেছিলাম এই দুটো বিষয়ে সবসময় এড়িয়ে চলবো। তবে ক্রমাগত এসব শুনতে শুনতে 'পার্চড'-এর শ্যুটিং চলাকালীন নিজের শরীর নিয়ে খুঁতখুঁতে হয়ে পড়েছিলাম। অস্বস্তি হতো। তবে পরবর্তী সময় যখন বিশ্বের বিভিন্ন ফেস্টিভ্যালে এই ছবি সমালোচকদের প্রশংসা আদায় করতে সক্ষম হয়েছিল, ভরসা পেয়েছিলাম।'

প্রসঙ্গত, পার্চড ছবিতে সেই বিতর্কিত দৃশ্যে রাধিকার সহ-অভিনেতা ছিলেন আদিল হুসেন। ছবিতে অভিনেত্রীর প্রেমিকের ভূমিকাতেই ছিলেন আদিল। উল্লেখ্য,তিনিও ওই দৃশ্যে সম্পূর্ণ নগ্ন হয়েছিলেন। সম্প্রতি টাইমস অফ ইন্ডিয়া-কে দেওয়া এক সাক্ষাৎকারে আদিল জানিয়েছিলেন তাঁর এবং রাধিকার মতো অভিনেতারা শুধু গুরুত্ব দেন শিল্পকে। তাই যে দৃশ্যে তাঁরা অভিনয় করছেন শিল্পের খাতিরে সে ব্যাপারে যদি তাঁদের বিশ্বাস অটুট থাকে তাহলে চারপাশে লোকজন কী বললেন, তা নিয়ে মোটেও মাথা ঘামান না তাঁরা! এরপরেই আদিল প্রশ্ন তোলেন যে ভারতবর্ষের মতো দেশে জনসংখ্যা যেখানে ১৩৬ কোটি ছাড়িয়েছে, তাহলে সেই দেশের সিনেমায় শয্যাদৃশ্যে করার ক্ষেত্রে বা দেখার ক্ষেত্রে আপত্তি থাকার তো কথা নয়।

সাক্ষাৎকার শেষে যখন তাঁকে জিজ্ঞেস করা হয় 'পার্চড' ছবির ওই বিশেষ দৃশ্যে অভিনয় করার আগে রাধিকা এবং তাঁর মধ্যে কোনও কথা হয়েছিল কি না তার জবাবে আদিল জানিয়েছেন, হ্যাঁ হয়েছিল। অভিনেতার কথায়, 'নগ্ন দৃশ্যের প্রসঙ্গ তুলে রাধিকাকে জিজ্ঞেস করেছিলাম এই যে এরকম দৃশ্যে অভিনয় করছো তোমার প্রেমিকের আপত্তি হবে না তো কোনো। জবাবে রাধিকা জানিয়েছিলেন তিনি বিবাহিত। এরপরে তিনি পাল্টা প্রশ্ন করেন আমার স্ত্রীর কোনও অসুবিধে হবে কি না ? আমার জবাব ছিল বিন্দুমাত্র না!'

 

বন্ধ করুন