বাংলা নিউজ > বায়োস্কোপ > Belashuru: মুক্তির প্রথম দিন কত আয় করল সৌমিত্র-স্বাতীলেখার ‘বেলাশুরু’?
প্রথম দিনের কালেকশন কত?

Belashuru: মুক্তির প্রথম দিন কত আয় করল সৌমিত্র-স্বাতীলেখার ‘বেলাশুরু’?

  • শিবপ্রসাদ-নন্দিতার হাত ধরে ফের একবার লাভের মুখ দেখল টলিউড। মুক্তির প্রথম দিন কত টাকা আয় করল এই ছবি? 

দীর্ঘ আড়াই বছরের অপেক্ষা শেষ হয়েছে শুক্রবার। আর শুরুতেই বাজিমাত করল শিবপ্রসাদ-নন্দিতা জুটির ‘বেলাশুরু’। রুপোলি পর্দায় সৌমিত্র-স্বাতীলেখার অভিনয়ের জাদু থেকে বুঁদ বাঙালি। এই ছবি মুক্তির আগে থেকেই প্রয়াত তারকাদের নিয়ে আবেগে ভেসেছে তাঁদের ভক্তরা। ছবি মুক্তির সঙ্গে সঙ্গেই হলে উপচে পড়েছে দর্শক। সাত বছর পর সৌমিত্র-স্বাতীলেখা ফের দেখিয়ে দিলেন সত্যি তাঁরা বক্স অফিসের 'রাজা-রানি'।

টলিউডের বক্স অফিস বিশেষজ্ঞরা বলছেন, অতিমারির পরে মুক্তিপ্রাপ্ত বাংলা ছবির মধ্যে ‘কিশমিশ’, ‘টনিক’-দের প্রথমদিন টপকে গিয়েছে ‘বেলাশুরু’। বাণিজ্য বিশ্লেষক পঙ্কজ লাডিয়া টুইটে জানিয়েছেন, প্রথম দিনেই ‘বেলাশুরু’র বাণিজ্য ৮০ শতাংশ। তবে মোট কালেকশন কত হল ছবির? টাকার অঙ্কটাও জানা গেল।

তবে এইবার কোনওরকম সন্দেহ নেই পরিসংখ্যান ঘিরে। 'বেলাশুরু' প্রথমদিন কত টাকা আয় করেছে তা প্রযোজনা সংস্থা উইন্ডোজ কোনও লুকোছাপা না রেখেই জানিয়েছে। শনিবার রাতে প্রযোজক রাণা সরকার ফেসবুক পোস্টে জানান, ‘বেলাশুরু’র প্রযোজকদের কাছে তিনি ব্যবসার অঙ্ক জানতে চেয়েছিলেন। তাঁরা কোনওরকম দ্বিধা না করেই জানিয়েছেন, প্রথম দিন বাংলার বক্স অফিসে এই ছবি আয় করেছে ৩৫ লক্ষ টাকা।

তিনি লেখেন, ‘অনেক বছর ধরে বাংলা ছবির অনেক ব্লকবাস্টারের কথা শুনছি। প্রযোজকদের কারও কাছে ব্যবসার অঙ্ক জানতে চাইলে অবশ্য আলোচনার বিষয় পালটে দিতেন তাঁরা। ‘বেলাশুরু’ ব্যতিক্রম। প্রযোজকের কাছে অনুরোধ করেই ব্যবসার অঙ্ক জানতে পারলাম। ধন্যবাদ তাঁদের।’

শুক্রবার শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিনেই মুক্তি পেয়েছিল এই ছবি, আর রবিবার স্বাতীলেখা সেনগুপ্তর জন্মবার্ষিকীর আগেই জানা গেল শুরুতেই ছক্কা হাঁকিয়েছে এই ছবি।

সৌমিত্র-স্বাতীলেখা ছাড়াও এই ছবিতে রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত-সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়, অপরাজিতা আঢ্য-খরাজ মুখোপাধ্যায়, ইন্দ্রাণী দত্ত-শঙ্কর চক্রবর্তী, মনামী ঘোষ-অনিন্দ্য চট্টোপাধ্যায়ও উপস্থিত ছিলেন সেখানে।

 

 

বন্ধ করুন