বাংলা নিউজ > বায়োস্কোপ > Belashuru box office collection: রেকর্ড ব্যবসা! শুরুর তিন দিনে কত টাকা আয় করল সৌমিত্র-স্বাতীলেখার ‘বেলাশুরু’?
বেলাশুরু ধামাকা বক্স অফিসে

Belashuru box office collection: রেকর্ড ব্যবসা! শুরুর তিন দিনে কত টাকা আয় করল সৌমিত্র-স্বাতীলেখার ‘বেলাশুরু’?

  • শুরুতেই লক্ষ্মীলাভ! পরপর দিন দিন বক্স অফিসে ছক্কা হাঁকাল শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় জুটি পরিচালিতছবি। তিন দিনেই দেড় কোটি ছুঁইছুঁই 'বেলাশুরু'।

সৌমিত্র চট্টোপাধ্যায় এবং স্বাতীলেখা সেনগুপ্তর অভিনয় ফের একবার মন ছুঁয়েছে বাঙালির। শিবপ্রসাদ-নন্দিতার ম্যাজিকাল টাচ আরও সুন্দর করে তুলেছে এই ছবি। বিশ্বনাথ ও আরতির দীর্ঘ ৫০ বছর সংসার। কিন্তু হঠাৎই অ্যালজাইমার্সে আক্রান্ত হয়ে নিজের স্বামীকেই ভুলেছেন আরতি। কেমনভাবে আরতিকে আগলে রাখছেন বিশ্বনাথ? তা চাক্ষুস দেখে ধন্য ধন্য করছে দর্শক।

মুক্তির প্রথম তিন দিন এই ছবি দেখতে ভিড় জমিয়েছেন সব বয়সী দর্শক। ১৫০টি প্রেক্ষাগৃহে হাউসফুল ‘বেলাশুরু’র শো। বক্স অফিসে ইতিমধ্যেই ফুলেফেঁপে উঠেছে ছবির ভাঁড়ার, মুক্তির প্রথম তিনদিনে কত টাকা আয় করেছে এই ছবি? তার অফিসিয়্যাল রিপোর্ট প্রকাশ্যে এসেছে। প্রযোজক রাণা সরকার রবিবার টুইট বার্তায় জানান, রবিবার বেলাশুরুর টিকিট বিক্রি হয়েছে ৬১ লাখ টাকার। প্রথম দু-দিনের চেয়ে এক লাফে অনেকটাই বেড়েছে ব্যবসা। স্বভাবতই জয়ের চওড়া হাসি টিম ‘বেলাশুরু’র মুখে। 

শুক্রবার এই ছবির আয় ছিল, ৩৫ লক্ষ টাকা, দ্বিতীয়দিন তা বেড়ে দাঁড়ায় ৪৫ লক্ষতে। সবমিলিয়ে তিনদিনে মোট ১ কোটি ৪১ লক্ষ টাকার ব্যবসা করেছে ‘বেলাশুরু’। সাম্প্রতিককালে বাংলা ছবির বাণিজ্যিক রিপোর্ট সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে থাকেন রাণা সরকার। অপরাজিত ছবিরও বক্স অফিস আপটেড এক নাগাড়ে দিয়ে চলেছেন তিনি। ফেসবুকে এর কারণও স্পষ্ট করেছেন প্রযোজক। তাঁর কথায়, বাংলা ছবির ব্যবসা সম্পর্কে দর্শকদের একটা সম্য়ক ধারণা থাকা দরকার। সেটা না হলে নতুন প্রযোজকই বা সাহস করে এগিয়ে আসবেন কেন বাংলা ছবি তৈরিতে? 

পাশাপাশি ‘বাংলা ছবির পাশে দাঁড়ান’ বুলিতেও বিশ্বাসী নন তিনি। মানুষ কতটা বাংলা ছবির পাশে দাঁড়ালো তা একমাত্র বলতে পারে বক্স অফিস রিপোর্ট, তাই কোনও রাখঢাক না রেখে প্রযোজনা সংস্থাগুলির সেটা প্রকাশ করা উচিত বলে মনে করেন তিনি। 

উল্লেখ্য, উইন্ডোজ প্রোডাকশন এবং ফ্রেন্ডস কমিউনেশনের তরফে ‘বেলাশুরু’ ও ‘অপরাজিত’র বক্স অফিস কালেকশনের তথ্য প্রকাশ্যে আনায় তাঁদের ধন্যবাদও জানিয়েছেন রাণা সরকার। 

প্রসঙ্গত, সৌমিত্র-স্বাতীলেখা ছাড়াও ‘বেলাশুরুতে’ অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত-সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়, অপরাজিতা আঢ্য-খরাজ মুখোপাধ্যায়, ইন্দ্রাণী দত্ত-শঙ্কর চক্রবর্তী, মনামী ঘোষ-অনিন্দ্য চট্টোপাধ্যায়রা। 

 

বন্ধ করুন