বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘বেলাশুরু’ জুটি সৌমিত্র-স্বাতীলেখা আমুলের কার্টুনে, সংস্থার তরফে শ্রদ্ধাজ্ঞাপন
সৌমিত্র-স্বাতীলেখা জুটি আমুলের কার্টুনে

‘বেলাশুরু’ জুটি সৌমিত্র-স্বাতীলেখা আমুলের কার্টুনে, সংস্থার তরফে শ্রদ্ধাজ্ঞাপন

  • দুই প্রয়াত কিংবদন্তির ‘বেলাশুরু’ সিনেমাকে শ্রদ্ধা জানিয়েই কার্টুনটি তৈরি করেছেন আমুল।

দীর্ঘ আড়াই বছরের অপেক্ষার অবসান। শুক্রবার সিনেমা হলে মুক্তি পেয়েছে শিবপ্রসাদ-নন্দিতা জুটির ‘বেলাশুরু’। রুপোলি পর্দায় সৌমিত্র-স্বাতীলেখার রসায়নে ফের একবার মুগ্ধ সিনেপ্রেমীরা। মুক্তির প্রথম দিনে বক্স অফিসে ৩৫ লক্ষ টাকা আয় করেছে এই ছবি। ‘বেলাশুরু’র বিশ্বনাথ ও আরতি এবার আমুলের কার্টুনে। দুই প্রয়াত কিংবদন্তির সিনেমাকে শ্রদ্ধা জানিয়েই এই কার্টুনটি তৈরি করেছে সংস্থা।

আমুল ডট কুপের পক্ষ থেকে টুইটার হ্যান্ডেলে কার্টুনটি পোস্ট করা হয়েছে। ‘বেলাশুরু’তে অ্যালঝাইমার্স রোগে আক্রান্ত স্বাতীলেখা সেনগুপ্ত অভিনীত চরিত্র আরতি। এর জেরে নিজের স্মৃতি হারিয়েছেন তিনি। অসুস্থ স্ত্রীর দেখভাল করেন বিশ্বনাথ ওরফে সৌমিত্র চট্টোপাধ্যায়। এক দৃশ্যে দেখা গিয়েছে, স্ত্রীর মাথায় আলতো করে হাত বুলিয়ে, পরম যত্নে চুল আঁচড়ে দিচ্ছেন বিশ্বনাথ। সেই দৃশ্যটিই কার্টুনের মাধ্যমে তুলে ধরে লেখা হয়েছে, ‘এই বেলা কখনওই শেষ হবে না।’ আরও পড়ুন: ‘খুব মনে পরে তোমায়’,‘বেলাশুরু’ নায়িকা স্বাতীলেখার জন্মবার্ষিকীতে আবেগঘন ঋতুপর্ণা

দুই কিংবদন্তি অভিনেতাকে শ্রদ্ধা জানিয়ে ছবির ক্যাপশনে লেখা হয়েছে, ‘সৌমিত্র চট্টোপাধ্যায় এবং স্বাতীলেখা সেনগুপ্ত জুটির কামব্যাক ছবি বেলাশুরু। ভারতীয় সিনেমায় এই প্রথমবার দুই মুখ্য চরিত্র আর বেঁচে নেই।’ আমুলের এই সম্মান জানানোকে ধন্যবাদ জানিয়ে ফেসবুকে ছবির অন্যতম পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় লিখেছেন, ‘এর থেকে সুন্দর, আর গর্বের মুহূর্ত হয় না’।

‘বেলাশেষে’র মুক্তির সাত বছর পর মুক্তি পেয়েছে 'বেলাশুরু'। কিন্তু দুর্ভাগ্য ছবি মুক্তির আগেই গত হয়েছেন এই ছবির নায়ক-নায়িকা সৌমিত্র চট্টোপাধ্যায় এবং স্বাতীলেখা সেনগুপ্ত। দুই কিংবদন্তি অভিনেতা আর নেই। অথচ ভীষণ ভাবে সকলের মধ্যেই রয়েছেন তাঁরা। ছবির প্রোমোর ঝলক মুক্তির অনুষ্ঠানেও দুটি চেয়ার ফাঁকা রাখা হয়েছিল তাঁদের জন্য। চেয়ারের উপর ‘সৌমিত্র চট্টোপাধ্যায়’ এবং ‘স্বাতীলেখা সেনগুপ্ত’ লেখা ছিল। এবার তাঁদের একসঙ্গে শেষ সিনেমাকে কার্টুনের মাধ্যমে শ্রদ্ধা জানিয়েছে আমুল।

বন্ধ করুন