বাংলা নিউজ > বায়োস্কোপ > ৮২ বছরের ইউটিউব তারকা পুষ্পরানি সরকারের আয় শুনলে চমকে যাবেন!
পুষ্পরানি সরকার। 
পুষ্পরানি সরকার। 

৮২ বছরের ইউটিউব তারকা পুষ্পরানি সরকারের আয় শুনলে চমকে যাবেন!

  • তাঁর করা রান্নার জনপ্রিয়তা শুধু ভারতে নয়, গোটা বিশ্বে। এমনকী, চিনের মানুষও ফলো করেন ‘ভিলফুড’ ইউটিউব চ্যানেলটি।

যারা রা্ন্নার ভিডিয়ো দেখতে পছন্দ করেন, বিশেষ করে বাঙালি রান্নার, তাঁদের কাছে বিশেষ করে জনপ্রিয় বাংলার ঠাকুমা পুষ্পরানি সরকারের ইউটিউব চ্যানেল ‘ভিলফুড’ (villfood)। যেই চ্যানেলের ‘মাস্টার শেফ’ ৮২ বছরের এক বৃদ্ধা। তাঁর করা রান্নার জনপ্রিয়তা শুধু ভারতে নয়, গোটা বিশ্বে। এমনকী, চিনের মানুষও ফলো করেন ‘ভিলফুড’ ইউটিউব চ্যানেলটি। নিজের মুখরোচক স্বাদের রান্নায় তিনি হয়ে পেয়েগিয়েছেন ইউটিউব স্টারের তকমা। 

২০১৭ সালে পুষ্পরানির নাতি সুদীপ সরকার খুলেছিলেন এই ইউটিউব চ্যানেল। আর প্রথম যে ভিডিয়ো পোস্ট করা হয়েছিল তাতে রান্না করা হয়েছিল কুমড়োফুলের বড়া। খড়ের ছাউনি দিয়ে ঘেরা রান্নাঘরে, শীল-নোড়ায় পেষা মশলা আর বাগানের সবজি, নিজের পুকুরের মাছ দিয়ে রান্না করেন তিনি। পুষ্পরানিকে সাহাশ্য করেন তাঁর বউমাও।

 বাংলার নানা হারিয়ে যাওয়া রান্না নিয়ে ভিডিয়ো বানান তিনি। বীরভূমের ইলামবাজারে বনভিলার বাসিন্দা, সাদা শাড়ির এই ছাপোষা মহিলাই মন জয় করে ফেলেছেন নেটিজেনদের। বর্তমানে ইউটিউবে তাঁর ফলোয়ার্সের সংখ্যা ১.৫৪ মিলিয়ান। ইউটিউব সংস্থা ২০২০ সালে তাঁর চ্যানেল ভিলফুড ব্লগকে দিয়েছে গোল্ড প্লে সম্মান। এর থেকে বছরে ৮-১০ লক্ষ টাকা আয় করে এই পরিবার।

villfood চ্যানেলে চিনের সাবস্ক্রাইবার সংখ্যা শুনলে আপনার চোখ কপালে উঠবে। প্রায় ৪৬ হাজার চিনের মানুষ ফলো করেন এই চ্যানেল। এ ছাড়া রয়েছে, বাংলাদেশ,আফ্রিকা, তুরস্ক, ইংল্যান্ড, আমেরিকার বাসিন্দারাও ফলো করেন পুষ্পরানির রান্না। ইলিশ থেকে কাতলা, থানকুনি পাতা থেকে কুমরো শাক, লাউ শাক, ডিম-মাংসের নানা পদ বানানোর আগে চোখ রাখতে পারেন এই দেশি ঠাকুমার রান্নাঘরে।

বন্ধ করুন