বাড়ি > বায়োস্কোপ > করোনা আক্রান্ত দুই বাংলার জনপ্রিয় নাট্য দম্পতি, ফেরদৌসী ও রামেন্দু মজুমদার
এবার করোনার কবলে রামেন্দু মজুমদার ও ফেরদৌসী (ছবি-সংগৃহীত)
এবার করোনার কবলে রামেন্দু মজুমদার ও ফেরদৌসী (ছবি-সংগৃহীত)

করোনা আক্রান্ত দুই বাংলার জনপ্রিয় নাট্য দম্পতি, ফেরদৌসী ও রামেন্দু মজুমদার

  • নাট্য দম্পতি রামেন্দু মজুমদার ও ফেরদৌসী মজুমদার করোনা পজিটিভ।

এবার মহামারী করোনার কবলে দুই বাংলার জনপ্রিয় নাট্য দম্পতি রামেন্দু মজুমদার ও ফেরদৌসী মজুমদার। বর্ষীয়ান শিল্পী  রামেন্দু মজুমদার নিজেই সংবাদমাধ্যমকে তাঁদের কোভিড-১৯ পজিটিভ হওয়ার খবর নিশ্চিত করেছেন। পরিবার সূত্রে খবর, গত ১৪ই জুলাই ফেরদৌসী মজুমদার জ্বরে আক্রান্ত হন। তাঁর মধ্যে করোনাও উপসর্গ দেখা গিয়েছিল, যার জেরে ১৮ জুলাই প্রবীণ শিল্পীর করোনা টেস্ট করা হয়।সেই রিপোর্ট পজিটিভ আসে। তারপর থেকেই ঢাকায় নিজেদের বাড়িতেই আইসোলেশন আছেন এই দম্পতি। বাংলার মঞ্চ ও টেলিভিশন নাটকের পরিচিত এই দুই ব্যক্তিত্ব বিয়ের বাঁধনে বাঁধা পড়েছিলেন ১৯৭০ সালে, অবিভক্ত পাকিস্তানে। 

রামেন্দু মজুমদার জানান, ফেরদৌসীর করোনা আক্রান্ত হওয়ার এক সপ্তাহ পর তিনিও জ্বরে আক্রান্ত হন। এবং টেস্ট করালে ২৪ জুলাই তাঁর কোভিড-১৯ রিপোর্টও পজিটিভ আসে। তবে চিন্তার কোনও কারণ নিয়ে আশ্বাসের সুরে বলেন শিল্পী। জানান, তাঁরা দুজনে আপতত সুস্থই আছেন। ফেরদৌসীর বয়স এখন ৭৭ বছর, এবং রামেন্দু পার করেছেন ৭৯-র গন্ডি, সেই নিয়ে একটু চিন্তায় অনুরাগীরা। তবে চিকিত্সকদের সবরকম পরামর্শ তাঁরা মেনে চলছেন বলেই জানিয়েছেন রামেন্দু মজুমদার। আগামী দু-তিন দিনের মধ্যে ফের একবার তাঁদের করোনা পরীক্ষা করা হবে বলে জানা গিয়েছে। 

মঞ্চের পাশাপাশি সমানতালে টেলিভিশন ও চলচ্চিত্রেও অভিনয় করেছেন এই দম্পতি শিল্পকলায় আজীবনের অবদানের জন্য ২০০৯ সালে বাংলাদেশ সরকার রামেন্দু মজুমদারকে সেদেশের দ্বিতীয় সর্বোচ্চ নাগরিক সম্মান একুশে পদকে ভূষিত করে। অন্যদিকে, ফেরদৌসী মজুমদারও একুশে পদক (১৯৯৮) ও এবং ওপার বাংলার সর্বোচ্চ নাগরিক সম্মান স্বাধীনতা পদকে সম্মানিত হয়েছেন চলতি বছরেই। 

এর আগে বাংলাদেশের জনপ্রিয় গায়িকা, রেজওয়ানা চৌধুরী বন্যার করোনা আক্রান্ত হওয়ার খবর সামনে এসেছিল। তবে আপতত তিনি পুরোপুরি সুস্থ ।  সেদেশের স্বাস্থ্য দফতর সূত্রে খবর,   বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৪৯ হাজার ছাড়িয়েছে।এই অতিমারী প্রাণ কেড়েছে তিন হাজারের বেশি মানুষের। 

বন্ধ করুন