বাংলা নিউজ > বায়োস্কোপ > বলিউড পাড়ি দিলেন আবির চট্টোপাধ্যায়; করতে চান কমেডি চরিত্রে অভিনয়
আবির চট্টোপাধ্যায়। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)
আবির চট্টোপাধ্যায়। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)

বলিউড পাড়ি দিলেন আবির চট্টোপাধ্যায়; করতে চান কমেডি চরিত্রে অভিনয়

  • এই প্রথমবার পুজোর সময় কলকাতায় থাকতে পারছেন না আবির চট্টোপাধ্যায়।বলিউডে পাড়ি দিলেন 'ব্যোমকেশ'।

একসময় 'ফেলুদা' সাজলেও পর্দায় তিনিই ব্যোমকেশ। আবার তিনিই রোম্যান্টিক নায়ক।আবার ভিলেনের ভূমিকাতেও দর্শকদের সামনে হাজির হয়েছেন আবির চট্টোপাধ্যায়। এককথায় হরেক কিসিমের চরিত্রে ভরা তাঁর ফিলিমোগ্রাফির ঝুলি। এবার তাঁর সঙ্গে যোগ হল হিন্দি ছবি। বলিউডে পাড়ি দিলেন 'ব্যোমকেশ'। সূত্রের খবর, এক নতুন হিন্দি ওয়েব সিরিজের শ্যুটিং করছেন অভিনেতা।সঙ্গে জানালেন কী ধরনের চরিত্রে অভিনয় করতে চান তিনি।

এই প্রথমবার পুজোর সময় কলকাতায় থাকতে পারছেন না আবির। আপাতত হিন্দি ভাষায় সড়গড় হচ্ছেন। জোরদার চালাচ্ছেন প্রস্তুতি। বর্তমানে শহরের বাইরে এই টলি-নায়ক। তা কীভাবে এই নতুন চরিত্রের জন্য প্রস্তুতি সারছেন আবির? আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে টলি-অভিনেতা জানিয়েছেন হিন্দি ভাষায় কথা বলাটা তাঁর কাছে নতুন নয়। যখন শেয়ার মার্কেটে কাজ করতেন তখন প্রচুর হিন্দিতে কথা বলতে হত। তবু এই ভাষায় তো আর বাংলা বলার মত স্বর্গের নন, তাই এবারের হোমওয়ার্কটা কোথাও একটু বেশিই। আবিরের কথায়, 'ছবির ভাষাটা আমার মাতৃভাষা নয়। তাছাড়া সব ভাষারই বলার কিছু ধরণ থাকে। হিন্দিরও রয়েছে। সেটাই রপ্ত করার চেষ্টা চলছে'।

কেন ইদানিং একাধিক টলিপাড়ার অভিনেতা-অভিনেত্রীরা ঝুঁকেছেন বলিউডের দিকে? জবাবে আবির জানালেন সব শিল্পীরই ইচ্ছে থাকে তাঁর কাজ যেন বেশি দর্শকের কাছে পৌঁছতে পারে। সেটাও একটি কারণ বি-টাউনে পাড়ি জমানোর। তাছাড়া হিন্দিতে এমন অনেক চ্যালেঞ্জিং কাজ আসছে যেখানে চিত্রনাট্যটাই নায়ক বা নায়িকা। তাই বলিপাড়ার পরিচালক-প্রযোজকরাও চাইছেন বিভিন্ন ভাষাভাষীর প্রতিভাবান শিল্পীরা একজোটে পর্দায় আসুক। তাতে ছবিরও মান বাড়বে। দর্শকদের স্বাদও বদলাবে। অনেকটা যেন বৈচিত্রের মধ্যে ঐক্য'।

বক্তব্য শেষে ভবিষ্যতে কেমন ধরনের চরিত্রে অভিনয় করতে চান সে বিষয়েও জানালেন আবির। সামান্য ভেবে নিয়ে জানালেন বর্তমানের কঠিন পরিস্থিতিতে মানুষ হাসতে প্রায় ভুলেই গেছে। হাসানোটা বেশ কঠিন মানুষকে। তাই কমেডি চরিত্রে অভিনয় করতে চান তিনি। তবে কমিক চরিত্র মানেই তা যে মোটা দাগের হতে হবে এমনটি মোটেই নয়। বুদ্ধিদীপ্ত মেডি চরিত্রে অভিনয় করে মানুষকে হাসাতে চান। পর্দায় যে চরিত্র দেখে মানুষ হাসবে, কাঁদবে আবার ভাববেও।

বন্ধ করুন