বাংলা নিউজ > বায়োস্কোপ > গোলন্দাজ দেব এবার রঘু ডাকাত?

গোলন্দাজ দেব এবার রঘু ডাকাত?

রঘু ডাকাতকে ফিরিয়ে আনছেন দেব?

উচ্চশিক্ষিত হোক কিংবা স্বল্প শিক্ষিত, বাঙালি মাত্রেই কখনও না কখনও সে শুনেছে রঘু ডাকাতের নাম।জোর গুঞ্জন, স্বয়ং দেবের হাত ধরেই নাকি মানুষের সামনে ফের হাজির হবে রঘু ডাকাত!

উচ্চশিক্ষিত হোক কিংবা স্বল্প শিক্ষিত, বাঙালি মাত্রেই কখনও না কখনও সে শুনেছে রঘু ডাকাতের নাম। বাংলার ইতিহাস হোক কিংবা যোগেন্দ্রনাথ গুপ্তের বিখ্যাত বাংলার ডাকাত নিয়ে বই, রঘু ডাকাতের রোমাঞ্চকর কীর্তির উল্লেখ সর্বত্রই।অস্তিত্বের পাকা প্রমাণ না থাকলেও মানুষের মুখে মুখে প্রাচীন অরণ্যের প্রবাদে পরিণত হয়েছে রঘু ডাকাত। জনশ্রুতি, হুগলি জেলার মগরায় বাসুদেবপুর গ্রামে ছিল সেই ইংরেজের বুকে ভয় কাঁপানো রঘু ডাকাতের আস্তানা। সেখানেই নাকি একসময় প্রতিষ্ঠিত ছিল এক প্রাচীন কালীমন্দির। নাম তার ডাকাতে কালীমন্দির। ধীরে ধীরে সেই মন্দির 'রঘু ডাকাতের মন্দির' হিসেবে খ্যাতি পায়।

আর রঘু ডাকাত মানেই চোখ কপালে তোলা সব দুর্ধর্ষ দুঃসাহসী গল্প, রোমহর্ষক সব ডাকাতি। যে দিনের বেলায় সভ্যভব্য আর রাতের বেলায় দোর্দণ্ডপ্রতাপ ডাকাত। নিষ্ঠুর জমিদারদের থেকে যা লুটত তার বেশিওরভাগটাই অকাতরে দু'হাতে দান করত অসহায়, নিঃস্ব মানুষদের। মেয়েদের সম্মানরক্ষা থেকে বয়স্কাদের আশ্রয় সবই করত বাংলার এই ডাকাত। এককথায় সে ছিল বাঙালির 'রবিন হুড'। টলিপাড়ায় জোর গুঞ্জন, আবার একবার বাংলার বুকে নাকি ফিরছে সেই দুঃসাহসী ডাকাত। আর যে সে ব্যক্তি নয়, স্বয়ং দেবের হাত ধরেই নাকি মানুষের সামনে হাজির হবে রঘু ডাকাত!

দেবের হাত শক্ত করার জন্য নাকি এই ব্যাপারে তাঁর পাশে দাঁড়াচ্ছেন 'গোলন্দাজ' ছবির পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়। আর রঘুকে হাজির করার গোটা ব্যাপারটা যেন মসৃণ গতিতে সম্পন্ন হয় তার দেখভাল করবে কলকাতার প্রথম সারির প্রযোজনা সংস্থা! 

খুলেই বলা যাক গোটা বিষয়টি। এবারের পুজোয় বেশ ভালো ব্যবসা করেছে 'গোলন্দাজ'। সেই ছবির টানেই হলে দর্শক ফিরেছে দলে দলে। ছবি প্রযোজকের মুখেও চওড়া হয়েছে হাসি। আর তাতেই নাকি সাহস পেয়ে নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর পরে রঘু ডাকাতকে ফেরাতে চলেছেন 'গোলন্দাজ'-এর পরিচালক-নেয় জুটি। লেখায় বাহুল্য, ছবিতে ‘রঘু ডাকাত’ হয়ে ফিরছেন দেব। সবকিছু ঠিকঠাক থাকলে কালীপুজোর দিনেই নাকি রঘুর আবির্ভাবের কথা জোর গলায় ঘোষণা করা হবে। তবে এই বিষয়ে পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায় কিংবা দেব এখনও পর্যন্ত কেউই কোনও বিবৃতি দেননি।

বায়োস্কোপ খবর

Latest News

England বনাম West Indies ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.