বাংলা নিউজ > বায়োস্কোপ > ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েট হলেন ‘ওয়ান্ডার ওম্যান’ ঋতাভরী
ক্যালিফোর্নিয়া ইউনিভার্সিটি থেকে স্নাতক পাশ করলেন এই টলি নায়িকা
ক্যালিফোর্নিয়া ইউনিভার্সিটি থেকে স্নাতক পাশ করলেন এই টলি নায়িকা

ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েট হলেন ‘ওয়ান্ডার ওম্যান’ ঋতাভরী

  • ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি পেলেন ঋতাভরী চক্রবর্তী। 

রূপে লক্ষ্মী আর গুণে সরস্বতী- এই কথাটা এক্কেবারে প্রযোজ্য ঋতাভরী চক্রবর্তীর জন্য। এই টলি নায়িকা কিন্তু কেরিয়ার সামলে পড়াশোনার মামলাতে ভীষণ সিরিয়াস। অভিনেত্রী যে ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন করছিলেন তা কারুরই অজানা নয়। করোনাকালে হাসপাতালের বিছানায় বসেই অনলাইন ক্লাস করতে দেখা গিয়েছে ঋতাভরীকে।অবশেষে গ্র্যাজুয়েট-এর শংসাপত্র পেলেন ঋতাভরী। মঙ্গলবার কাকভোরে অনলাইনে হল তাঁর সমাবর্তন অনুষ্ঠান। 

সশরীরে উপস্থিত থেকে অনুষ্ঠান হয়নি তো কী! রীতিমতো কালো সনাতনী পোশাকে, যা ‘গ্র্যাজুয়েশন রোব’ নামেই পরিচিত সেটা পরেই এদিনের অনুষ্ঠানে যোগ দিলেন ঋতাভরী।

ঋতাভরীর এই সাফল্যে গর্বিত মা, শতরূপা স্যানাল। এই সুখবর ফেসবুকে ভাগ করে নিয়েছেন তিনি। পরিচালক লেখেন- ‘ আজ ঋতাভরী UCLA( University of California ) থেকে গ্রাজুয়েট হল।দুটো সার্জারি, লকডাউনের মানসিক চাপ, সব কিছু কে মোকাবিলা করেই একটানা ক্লাস করত কাক ভোর থেকে! পুরো অনুষ্ঠান টাই ছিল অনলাইন। আমি উপস্থিত থেকে দেখলাম!! মেয়ে এই বছরের সেরার পুরস্কার জিতল, তারও গৌরবের সাক্ষী রইলাম!!’

ঋতাভরী নিজেও সোশ্যাল মিডিয়ায় এই ভার্চুয়াল সমাবর্তন অনুষ্ঠানের একগুচ্ছ ছবি ভাগ করে নিয়েছেন। এদিন দীর্ঘ বার্তায় তিনি লেখেন- আজ তিনি সত্যি গর্বিত নিজেকে একজন UCLA গ্র্যাজুয়েট হিসাবে পরিচয় করিয়ে দিতে পেরে। এদিনের অনুষ্ঠানের জন্য কেক, ফুল সবের ব্যবস্থা করেছিলেন ঋতাভরী। গ্র্যান্ড সেলিব্রেশন না হলেও, এই বিশেষ দিনটা স্মরণীয় করে রাখলেন তিনি। ঋতাভরীর কথায়, 'আজ আমি খুশি, এক্সাইটেড এবং প্রচন্ড আবেগপ্রবণ হয়ে পড়েছি। এই সত্যি একটা স্মরণীয় বছর!

দীর্ঘ পোস্টে নায়িকা জানিয়েছেন, ২০১৮ সালে তিনি এই বিশ্ববিদ্যালয়ে অ্যাডমিশন নিয়েছিলেন। তবে কাজের চাপে সেই সময় মার্কিন মুলুকে যেতে পারেননি। গত বছর করোনাকালে ভার্চুয়ালি ক্লাস করা ছাড়া অন্য কোনও উপায় সম্ভবপর ছিল না। তখনই ঋতাভরীকে তাঁর কোর্স শেষ করবার কথা জানান, তাঁর  প্রোগাম হেড ব্রায়ান ফাগান। সঙ্গে সঙ্গে হ্যাঁ, বলে দিয়েছিলেন অভিনেত্রী। ঋতাভরী লিখেছেন, ‘এটাই আমার জীবনের সেরা হ্যাঁ বলা’।

গত কয়েক মাসে দু-বার অস্ত্রোপচারও হয়েছে ঋতাভরীর। করোনাকালের মতো কঠিন সময়, ব্যক্তিগত যন্ত্রণা- সব ভুলিয়ে দিয়েছে গ্রাজুয়েশন ডিগ্রি। নিজের অধ্যাপক, সহপাঠীদের ধন্যবাদ জানাতে ভোলননি নায়িকা। 

ঋতাভরীকে এই সাফল্যের জন্য শুভেচ্ছায় ভরিয়ে দিচ্ছেন অনুরাগীরা। তাঁদের মতে, ‘ওয়ান্ডার ওম্যান’ ঋতাভরী।

বন্ধ করুন