বাংলা নিউজ > বায়োস্কোপ > 'লোকে সুচিত্রা সেনের সঙ্গে তুলনা করলে আমার ভয় লাগে', পাওলি দাম
সুচিত্রার সঙ্গে তুলনা যেমন ভালোলাগার তেমনি ভয়ের কারণ পাওলির (ছবি-টুইটার)
সুচিত্রার সঙ্গে তুলনা যেমন ভালোলাগার তেমনি ভয়ের কারণ পাওলির (ছবি-টুইটার)

'লোকে সুচিত্রা সেনের সঙ্গে তুলনা করলে আমার ভয় লাগে', পাওলি দাম

  • বাঙালির মহানায়িকার মুখের সঙ্গে বেশ খানিকটা মিল রয়েছে পাওলি দামের। এটা কোনও নতুন খবর নয়। তবে বাঙালি সিনেপ্রেমীদের এই দাবি নিয়ে কী বললেন স্বয়ং পাওলি?

সুচিত্রা সেন বাঙালির প্রাণের মহানায়িকা। এই কিংবদন্তী আজও বেঁচে রয়েছেন লক্ষ লক্ষ বাঙালির মনে। যতদিন বাঙালি থাকবে,বাংলা সিনেমা থাকবে ততদিন সুচিত্রা সেন বেঁচে থাকবেন। তিনি বাঙালির ‘ম্যাটিনি আইডল’। সুচিত্রা সেনের বড় ভক্ত অভিনেত্রী পাওলি দাম। মহানায়িকার সঙ্গে বারবার তুলনা টানা হয় পাওলির। সৌজন্যে পাওলির মুখের আদল। অনেকেই বলে থাকেন সুচিত্রা সেনের লুকের সঙ্গে বেশ খানিকটা মিল হয়েছে আজকের প্রজন্মের এই নায়িকার।

সম্প্রতি আরজে স্তুতি ঘোষকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাত্কারে এই তুলনা সম্পর্কে পাওলি বললেন, ‘সুচিত্রা সেনের সঙ্গে তুলনা করলে আমার ভয় লাগে’। কেন? পাওলি অকপটে জানালেন ‘ শুনতে ভালো লাগে ঠিকই কিন্তু উনি তো ম্যাটিনি আইডল,তিনি হাজারো অভিনেতার অনুপ্রেরণা, যতদিন চলচ্চিত্র থাকবে, ততদিন উনি থাকবেন,উত্তম কুমার থাকবে, ছবি বিশ্বাস থাকবেন..এঁনারা সকলে প্রবাদপ্রতিম ব্যক্তিত্ব’।

কেরিয়ারের শুরু থেকেই সুচিত্রা সেনের সঙ্গে তাঁর তুলনা টানা হলেও পাওলি জানালেন ‘মহানায়ক’ টিভি সিরিজের পর থেকেই সেই তুলনা আরও অনেকখানি বেড়ে গিয়েছে। স্টার জলসার এই ধারাবাহিকে সুচরিতা সেনের চরিত্রে দেখা গিয়েছিল পাওলিকে। যে চরিত্রটির অনুপ্রেরণা ছিলেন সুচিত্রা সেন। 

মহানায়ক ধারাবাহিকে সুচরিতা সেনের ভূমিকায় পাওলি (ছবি সৌজন্যে-স্টার জলসা)
মহানায়ক ধারাবাহিকে সুচরিতা সেনের ভূমিকায় পাওলি (ছবি সৌজন্যে-স্টার জলসা)

পাওলি জানান, ‘মহানায়কে অভিনয় করার পর থেকে মানুষ আরও বেশি করে তুলনা করেন, আমাকে রীতিমতো মানুষ ছবি পাঠায়, এই দেখুন চোখ। এই দেখুন নাক… আমি তো বলি আমার বাবা-মা তো আর কুমারটুলিতে গিয়ে অর্ডার দেয়নি আমাকে’।  পাওলির কথায় ছোটবেলায় পরিবারের লোক কোনদিনই সুচিত্রা সেনের সঙ্গে তাঁর মুখের মিল খুঁজে পাননি। তবে ক্যামেরার সামনে আসার পর থেকেই এই তুলনা শুরু হয়েছে। অভিনেত্রী যোগ করেন, 'এই তুলনাটা  আস্তে আস্তে ধাতস্থ হয়ে গেছে। তবে ওই নামটা বড্ড বড়,তাই ওটা থাক।আমি নিজের মতো করে কাজ করছি, ওটাই চাই। আমি জানি মানুষ ভালোবাসা থেকেই ওটা বলেন,সেটা আমি সম্মান করি’।

দেখুন আরজে স্তুতির সঙ্গে পাওলির সাক্ষাত্কার-

পাওলির হাসির মধ্যে অনেকেই খুঁজে পান মহানায়িকার ঝলক (ছবি-ফেসবুক)
পাওলির হাসির মধ্যে অনেকেই খুঁজে পান মহানায়িকার ঝলক (ছবি-ফেসবুক)

উল্লেখ্য খুব শীঘ্রই পাওলিকে ফের একবার সুচিত্রা সেনের ভূমিকায় দেখতে পাবে দর্শক। পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক ‘অভিযান’ ছবিতে মহানায়িকার চরিত্রে থাকছেন পাওলি। জানিয়ে রাখি, করোনা সংকটের মধ্যেই ওটিটি প্ল্যাটফর্মে রিলিজ করেছে পাওলির 'কালী সিজন টু', এবং 'বুলবুল'। যার সাফল্য চুটিয়ে উপভোগ করছেন নায়িকা। 

বন্ধ করুন