পার্ণো মিত্রর সঙ্গে বাংলা ছবি ডুব-এ অভিনয় করেছিলেন ইরফান খান
পার্ণো মিত্রর সঙ্গে বাংলা ছবি ডুব-এ অভিনয় করেছিলেন ইরফান খান

পার্ণো থেকে নুসরত,'ডুব' তারকা ইরফান খানের প্রয়াণে কাঁদছে টলিউড

  • ২০১৭ সালে মুক্তি পায় ইরফান খান অভিনীত একমাত্র বাংলা ছবি ডুব। এই ফিল্মে ইরফানের কো-স্টার ছিলেন পার্ণো মিত্র। শোকস্তব্ধ অভিনেত্রী।

তাঁর অভিনয়ের দক্ষতায় মুগ্ধ গোটা দেশ। বাংলা ছবিও অধরা থাকেনি ইরফান খানের ম্যাজিক থেকে। ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় তৈরি বাংলা ছবি 'ডুূব'এ অভিনয় করেছেন ইরফান। এই ছবি তাঁর মন এতটাই ছুঁয়ে গিয়েছিল যে যৌথভাবে ডুব প্রযোজনা করেছিলেন তিনি।

২০১৭ সালে মুক্তি পেয়েছিল মোস্তাফা সারয়ার ফারুকি পরিচালিত এই ছবি। বলা হয় ডুব ছবিটি বাংলাদেশের প্রখ্যাত সাহিত্যিক হুমায়ুন আহমেদের জীবন দ্বারা অনুপ্রাণিত, যদিও সেই দাবি কোনদিনই মেনে নেননি পরিচালক।

বুধবার মাত্র ৫৩ বছর বয়সে চলে গেলেন ইরফান খান। রেখে গেলেন অজস্র স্মৃতি। ইরফানের মৃত্যুতে বলিউডের পাশাপাপাশি শোকের ছায়া বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতেও। এদিন ইরফানের ডুব কো-স্টার পার্ণো মিত্র টুইটারের দেওয়ালে লেখেন, 'একটা মানুষ যে আমার আদর্শ, অভিনেতা হিসাবে যে আমার অনুপ্রেরণা। সহ-অভিনেতা হিসাবে আমি ধন্য তাঁর সঙ্গে কাজ করে। তোমাকে খুব মিস করব ইরফান খান। তোমার আত্মার শান্তি কামনা করি'।

পরিচালক মোস্তাফা সারয়ার ফারুকি হতবাক এই খবরে, এখনও বিশ্বাস করতে পারছেন না তাঁর বন্ধু ইরফান খান আর নেই!

ঋতুপর্ণা লেখেন, 'শোকাহত, ভেঙে পড়েছি এমন একজন প্রতিভাশালী অভিনেতার অকাল মৃত্যুর খবর পেয়ে। এই ক্ষতি অপূরণীয়।... ভারতীয় সিনেমায় তাঁর অবদান অনস্বীকার্য'।


বন্ধু ইরফানের এই চলে যাওয়াটা মেনে নিতে পারছেন না প্রসেনজিত্ চট্টোপাধ্যায়ও। তিনি লেখেন, বন্ধু বড্ড তাড়াতাড়ি চলে গেলে।তুমি ভারতীয় সিনেমার অন্যতম শ্রেষ্ঠ অভিনেতা ছিলে, আছো আর চিরকাল থাকবে.... যেখানেই থেকো ভালো থেকো বন্ধু'।



অভিনেত্রী-সাংসদ নুসরত জাহান লেখেন, অসামান্য একজন অভিনেতা.. এককথায় লেজেন্ড। ইরফান খানের আচমকা মৃত্যুর খবরে হতবাক। জীবন হয়ত এমনই নিষ্ঠুর। তাঁর পরিবার ও অনুরাগীদের প্রতি রইল সমবেদনা। আত্মার শান্তি কামনা করি'।


একই সুর মিমি, শ্রাবন্তী, রাজ চক্রবর্তী, অঙ্কুশদের গলাতেও।

পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের বড় আক্ষেপ জীবনে কখনও ইরফান খানকে অ্যাকশন আর কাট বলবার সুযোগ পেলেন না এই জাতীয় পুরস্কার জয়ী পরিচালক।



বন্ধ করুন