বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনা আক্রান্ত বুদ্ধদেব গুহ, রয়েছেন দিল্লির এক হোটেলে
কোভিড পজিটিভ বুদ্ধদেব গুহ
কোভিড পজিটিভ বুদ্ধদেব গুহ

করোনা আক্রান্ত বুদ্ধদেব গুহ, রয়েছেন দিল্লির এক হোটেলে

  • বুকে সর্দি বসে গিয়েছে। সঙ্গে রয়েছে কাশি। তবে স্বাদ আর গন্ধ এখনও চলে যায়নি। 

ফের করোনার থাবা সাহিত্য জগতে। করোনা আক্রান্ত বুদ্ধদেব গুহ। আপাতত এক হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছেন তিনি। জানা যাচ্ছে, করোনা আক্রান্ত সাহিত্যিকের বড় মেয়ে, মেয়ে, গাড়ির চালকও। গত ৩-৪ দিন ধরে নিউমোনিয়ার মতো উপসর্গ দেখা দিয়েছিল তাঁর। বুকে সর্দি বসে গিয়েছে। সঙ্গে রয়েছে কাশি। তবে স্বাদ-গন্ধহীন হয়ে পড়েননি এখনও।

বছর ৮৬-র বুদ্ধদেব আপাতত রয়েছেন দিল্লিতে। তাই কলকাতায় তাঁর জন্য চিন্তিত গোটা পরিবার। একা কী করে সমস্ত কিছু সামলাচ্ছেন, সময় মতো খাবার ও ওযুধ খাচ্ছেন কি না, তা নিয়ে চিন্তায় রয়েছেন সকলে। যদিও এখনও মনের জোর প্রবল। তাই তো এক দৈনিক সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, ‘এত তাড়াতাড়ি ফুরব না। জানি, ঠিক ফিরে আসব।’

'জঙ্গল্মহল' তার প্রথম প্রকাশিত গ্রন্থ। ‘মাধুকরী’, ‘কোজাগর’, ‘অববাহিকা’, ‘বাবলি’-র মতো উপন্যাস উপহার দিয়েছেন পাঠকদের। তাঁর রচিত চরিত্র ‘ঋজু দা’ জায়গা করে নিয়েছে বাঙালির মননে।

কিছুদিন আগেই বাঙালি হারিয়েছে তাঁর অতিপ্রিয় কবি শঙ্খ ঘোষকে।  ১৪ এপ্রিলে আসা করোনা রিপোর্টে জানা যায় তিনি কোভিড পজিটিভ। এরপর কোনও ঝুঁকি না নিয়ে নিজের বাড়িতেই নিভৃতবাসে চলে গেছিলেন তিনি। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলেও গত মঙ্গলবার রাত থেকেই অবস্থার অবনতি হতে শুরু করে। এরপর ২১ এপ্রিল বুধবার সকালে প্রয়াত হন শঙ্খ ঘোষ।

বন্ধ করুন