বাংলা নিউজ > বায়োস্কোপ > যমুনা ঢাকি, প্রথা ভেঙে এক মেয়ের ঢাকি হয়ে ওঠার গল্প এবার আসছে জি-বাংলায়
যমুনা ঢাকি

যমুনা ঢাকি, প্রথা ভেঙে এক মেয়ের ঢাকি হয়ে ওঠার গল্প এবার আসছে জি-বাংলায়

মেয়েরা পারে না বলে কিছু নেই। সাধারণ ধ্যান ধারণাকে বদলে দিয়ে সমাজে এক নজির গড়ে তোলার কাহিনি ‘যমুনা ঢাকি’। অভিনয়ে শ্বেতা ভট্টাচার্য ও রুবেল দাস।

চিরাচরিত ধ্যান ধারণা ভেঙে আজ মেয়েরা পুরুষের সঙ্গে পাল্লা দিয়ে বেছে নিয়েছে বিভিন্ন চ্যালেঞ্জিং পেশা। তাঁরা সফল হয়েছে তাঁদের লক্ষ্যে। তবুও কিছু এমন পেশা রয়েছে যা আজও মেয়েদের কাছে প্রায় অসম্ভব পর্যায়ে। সেই সকল কাজ বা পেশা যা কেবলমাত্র পুরুষ সমাজের মধ্যেই সীমাবদ্ধ। তেমনই এক পেশা, ঢাক বাজানো। এক গরিব ঢাকির মেয়ে যমুনা, সমাজের প্রথা ভেঙে বেছে নেয় তাঁর বাবার পেশা। সেখান থেকেই তাঁর লড়াই শুরু।

বনেদি রায় বাড়ির দুর্গাপুজোয় মায়ের বরণে কেবল মাত্র তাঁদের পরিবারের ধরাবাধা ঢাকিই ঢাক বাজিয়ে থাকেন। সেখানে অন্য কোনও ঢাকির ঢাক বাজানোর অনুমতি নেই। কিন্তু বরণের আগেই অসুস্থ হয়ে পড়েন সেই বয়স্ক ঢাকি। বাবার দেওয়া কথা রাখতে রায় বাড়ির ঠাকুর দালানে বাবার ঢাক নিয়ে হাজির হয় মেয়ে যমুনা। সবাইকে অবাক হয়ে যায় তাঁর বাজনা শুনে! রায় বাড়ির ছোট ছেলে সম্প্রতি বিদেশ থেকে ফিরেছে দেশে। তাঁর প্যাশন মিউজিক। এদিকে যমুনাও ছেলেবালা থেকে ভালোবেসে এসেছে সঙ্গীতকে। দুটি সম্পর্কের বন্ধন পাকা হতে থাকে সঙ্গীতের আবহে। কিন্তু ধনী ও রক্ষণশীল রায় পরিবার কি মেনে নিতে পারবে এই সম্পর্ককে? এখান থেকেই শুরু হয় যমুনা ঢাকির পথ চলা। এক ভিন্ন লড়াইয়ের গল্প নিয়ে প্রতি দিন সন্ধ্যে সাড়ে সাতটায়, জি বাংলায়।

শ্যুটিংয়ের ফাঁকে শ্বেতা
শ্যুটিংয়ের ফাঁকে শ্বেতা

যমুনার চরিত্রে রয়েছেন শ্বেতা ভট্টাচার্য। বিপরীতে রয়েছেন রুবেল দাস। এর আগে শ্বেতা ও রুবেল টেলিভিশনের দর্শকের মন জয় করেছেন তাঁদের অভিনিত অন্যান্য ধারাবাহিকের চরিত্র গুলিতে। যমুনা ঢাকিতে তাঁদের নতুন জুটি কত তাড়াতাড়ি মানুষের মন ছুঁতে পারবে সেটাই দেখার। এছাড়াও এই ধারাবাহিকের মুখ্য চরিত্র গুলিতে অভিনয় করছেন, দেবযানী চট্টোপাধ্যায়, কৌশিক বন্দোপাধ্যায়, কাঞ্চনা মৈত্র। 

বন্ধ করুন