বাড়ি > বায়োস্কোপ > প্রথমা কাদম্বিনী ধারাবাহিক থেকে সরে যাচ্ছেন পরিচালক ও লেখক
প্রথমা কাদম্বিনীতে রদবদল 
প্রথমা কাদম্বিনীতে রদবদল 

প্রথমা কাদম্বিনী ধারাবাহিক থেকে সরে যাচ্ছেন পরিচালক ও লেখক

এত সফল প্রজেক্ট হওয়ার পরও কেন হঠাৎ করে এই সিদ্ধান্ত নিলেন পরিচালক স্বর্ণেন্দুে এবং লেখক ও ক্রিয়েটিভ হেড সাহানা? তা নিয়ে উঠছে প্রশ্ন। কারণ এঁদের দু'জনের বুদ্ধিমত্তা ও ভূমিকা এই ধারাবাহিকের সফলতার মূলমন্ত্র।

সপ্তাহের শুরুতেই শোনা গিয়েছিল ‘প্রথমা কদম্বিনী’র পরিচালক  স্বর্ণেন্দু সমাদ্দার সরে যাচ্ছেন এই জনপ্রিয় সিরিয়াল থেকে। ইতিমধ্যে তিনি ধারাবাহিকের প্রযোজনা সংস্থা এসভিএফ-কে এই বিষয়ে নোটিশ পাঠিয়ে তাঁর সিদ্ধান্ত স্পষ্ট করেছেন। পাশাপাশি এই পিরিয়েড ধারাবাহিকের লেখক ও ক্রিয়েটিভ ডিরেক্টর সাহানা দত্ত -ও সরে যাচ্ছেন ‘প্রথমা কাদম্বিনী’থেকে। এই ফলত এক অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়েছে ধারাবাহিকের সঙ্গে যুক্ত সকল কলাকুশলীদের মধ্যে। চ্যানেল এবং প্রযোজনা সংস্থাও বিপাকে।

এই সময় দাঁড়িয়ে সব থেকে হিট মেগা গুলোর মধ্যে অন্যতম প্রথমা কাদম্বিনী। কাদম্বিনী দেবীর জীবন নিয়ে একই সঙ্গে দুটি ধারাবাহিক চলছে দুটি প্রথম সারির চ্যানেলে। এমন ঘটনা সচরাচর দেখা যায় না, তাই দুয়ের মধ্যে তুলনা নিয়ে দর্শকের উন্মাদনা এখন তুঙ্গে। এক্ষেত্রে দুটি ধারাবাহিকের টিআরপি-নিয়ে যে  হাড্ডাহাড্ডি কম্পিটিশন সে কথা  বলাই বাহুল্য। কিন্তু এত সফল প্রজেক্ট হওয়ার পরও কেন হঠাৎ করে এই সিদ্ধান্ত নিলেন স্বর্ণেন্দু ও সাহানা তা নিয়ে উঠছে প্রশ্ন। কারণ এঁদের দু'জনের বুদ্ধিমত্তা ও ভূমিকা এই ধারাবাহিকের সফলতার মূলমন্ত্র। 

জানা গিয়েছে এটি স্বর্ণেন্দুর ব্যক্তিগত সিদ্ধান্ত। জানা গিয়েছে, চ্যানেল বা প্রযোজনা সংস্থার সঙ্গে তাঁর কোনও বিভেদ হয় নি। লেখিকা ও ক্রিয়েটিভ হেড সাহানা দত্ত তাঁর নিজের দিদির মতো। সাহানা যেহেতু এই ধারাবাহিক থেকে সরে যাচ্ছেন এবং এসভিএফ-এও আর থাকছেন না, সেক্ষেত্রে এখানে কাজ করার ক্ষেত্রে তাঁর সাবলীলতা বাঁধাপ্রপ্ত হতে পারে। তাই তিনিও সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আপাতত  চ্যানেল ও প্রযোজনা সংস্থা চিন্তিত ধারাবাহিকের মান ও জনপ্রিয়তা বাজায় রাখার বিষয়ে। কারণ প্রথম থেকে যে টিম স্পিরিট নিয়ে কাজ করে সফলতা এসেছিল তা কিছুটা বাঁধাপ্রাপ্ত  হবে সেই আশঙ্কা তো থেকেই যাচ্ছে। যদিও এই বিষয়ে পরিচালক ও লেখক সম্বন্ধে কোনও বিরূপ মতামত পাওয়া যায়নি চ্যানেল বা প্রযোজনা সংস্থার পক্ষ থেকে।

বন্ধ করুন