বাংলা নিউজ > বায়োস্কোপ > নিজের বাগানবাড়িকেই গ্রামের মানুষদের জন্য 'সেফ হোম'-এ পালটে ফেললেন এই পরিচালক

নিজের বাগানবাড়িকেই গ্রামের মানুষদের জন্য 'সেফ হোম'-এ পালটে ফেললেন এই পরিচালক

অনিকেত চট্টোপাধ্যায়। ছবি সৌজন্যে - ট্যুইটার

লাভপুরে নিজের বাগানবাড়িকেই 'সেফ হোম' বানালেন পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়। সেখানে করা হয়েছে বিনামূল্যে করোনা রুগীদের চিকিৎসার বন্দোবস্ত। পাশাপাশি পাওয়া যাবে অক্সিজেন থেকে প্রয়োজনীয় ওষুধ।

দেশের পাশাপাশি রাজ্যতেও পাল্লা দিয়ে বাড়ছে করোনা। প্রতিদিন বেশি করে ভয়াবহ হচ্ছে রাজ্যের করোনা পরিস্থিতি। প্রতিনিয়ত দিন বেড়ে চলেছে করোনা আক্রান্তদের সংখ্যা। যোগ্য সঙ্গত দিচ্ছে অক্সিজেন সিলিন্ডার,ওষুধ ও হাসপাতালের বেডের জন্য হাহাকার। এহেন পরিস্থিতিতে লাভপুরের প্রত্যন্ত গ্রামে একটি 'সেফ হোম'-এর ব্যবস্থা করলেন পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়। সেখানে রাখা হয়েছে বিনামূল্যে করোনা রুগীদের চিকিৎসার বন্দোবস্তও। পাশাপাশি পাওয়া যাবে অক্সিজেন থেকে প্রয়োজনীয় ওষুধ। লাভপুর বিধানসভার ইন্দাস গ্রাম পঞ্চায়েত-এর চাতরা গ্রামে ১৫ বিঘা জমির ওপর নিজের বাগানবাড়িকেই 'সেফ হোম'-এ রূপান্তরিত করলেন ' কবীর'-এর পরিচালক। তাঁর এই উদ্যোগকে স্বাগত জানিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন লাভপুর বিধানসভার তৃণমূল বিধায়ক অভিজিৎ সিংহ। শুধু তাই নয়, গত রবিবার অনিকেতবাবু এবং অভিজিৎ সিংহের উপস্থিতিতে চাতরা ও তার আশেপাশের ১৫টি গ্রামের অধিবাসীদের হাতে তুলে দেওয়া হয় মাস্ক,স্যানিটাইজার ও প্রয়োজনীয় জিনিষপত্র। অনিকেতবাবুর এই 'সেফ হোম'-এর উদ্যোগে চাতরা তো বটেই সঙ্গে লাভপুর বিধানসভার দোনাইপুর, কাঁদপুর, হরিশপুর, মাহেশপুর, ফেউগ্রাম, বাঁশপুর, পলাশী সহ বিভিন্ন গ্রামের দুঃস্থ ও গরিব মানুষরা এই চিকিৎসা পেয়ে উপকৃত হবেন বলেই জানিয়েছেন বিধায়ক।

এত জায়গা থাকতে লাভপুরের চাতরা গ্রামেই কেন 'সেফ হোম'-এ ব্যবস্থা করলেন পরিচালক? জবাবে 'বই বই ব্যাংকক' এর পরিচালক জানিয়েছেন, কাজের ফাঁকে মাঝে মাঝেই নিজের পরিবার সহ এখানে এসে কাটিয়ে যান তিনি। সেই সূত্রে গ্রামের মানুষদের সঙ্গে তৈরি হয়েছে আত্মীয়তার যোগসূত্র। চাতরা গ্রামবাসীরা হয়ে উঠেছেন তাঁর প্রতিবেশী। এই অতিমারী পরিস্থিতিতে প্রত্যন্ত গ্রাম অঞ্চলে ঠিকমতো করোনা পরিষেবা পৌঁছচ্ছে না। তাই গ্রামের মানুষদের কথা ভেবেই এই নূন্যতম চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। অনিকেতবাবুর কথায়,' এরকম কঠিন সময়ে যতটুকু গ্রামের মানুষদের পাশে থাকা যায়। তাই সেই চেষ্টাটুকুই করেছি আমি।' নিজের বক্তব্যে বিধায়ক অভিজিৎ সিংহের উদ্দেশে নিজের কৃতজ্ঞতাও জানিয়েছেন তিনি।

বায়োস্কোপ খবর

Latest News

অধিগ্রহণের পর 'চিংস'-র কয়েক হাজার ডিস্ট্রিবিউটার ছাঁটাই করল টাটারা! বারাণসীর নমো ঘাট থেকে মোদী বিরোধী ভোট প্রচার! সত্যিই কি এটা রণবীর সিং? সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল মাতাল আইটি কর্মীর কাণ্ড! গাড়ি চালিয়ে ৬ মিনিটে ৬জনকে ধাক্কা, ১জনের মৃত্যু! গালে গাল ঠেকিয়ে ছবি পোস্ট, ‘আমার সবকিছু..’, রাহুলের জন্মদিনে আর কী বললেন আথিয়া ভেড়ি দখলের চেষ্টার অভিযোগ, বাধা দিতে গিয়ে আক্রান্ত BJP প্রার্থী জগন্নাথ সরকার যে কোনও সময় উচ্চমাধ্যমিকের ফলাফল! মাধ্যমিকের রেজাল্ট কিছুটা পরে, কবে ঘোষণা হবে? আফ্রিদির সঙ্গে সম্পর্কের সমীকরণটা কি তলানিতে এসে ঠেকেছে? মুখ খুললেন খুললেন বাবর সলমনের পর নিশানায় শাহরুখ? আঁটসাঁট নিরাপত্তায় কিং খান, ঘিরে থাকল নিরাপত্তারক্ষীরা চার সমবায় ব্যাঙ্ককে জরিমানা করল রিজার্ভ ব্যাঙ্ক, কারণটা কী?

Latest IPL News

সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.