বাংলা নিউজ > বায়োস্কোপ > বাংলা উচ্চারণে ছিল সমস্যা, শ্যুটিংয়ে বর্ণপরিচয় হাতে ধরিয়ে দেওয়া হয়েছিল তৃণার!
তৃণা সাহা
তৃণা সাহা

বাংলা উচ্চারণে ছিল সমস্যা, শ্যুটিংয়ে বর্ণপরিচয় হাতে ধরিয়ে দেওয়া হয়েছিল তৃণার!

  • সহকারী পরিচালক হিসেবে ইন্ডাস্ট্রিতে পথচলা শুরু তৃণার। এরপরই অভিনয় জগতে প্রবেশ।

‘খড়কুটো’-র সুবাদে বাংলা টেলিভিশন জগতে তৃণা সাহা এখন অন্যতম জনপ্রিয় অভিনেত্রী। মাস দুয়েক আগেই সাত পাকে বাঁধা পড়েছেন তৃণা সাহা ও নীল ভট্টাচার্য। যদিও এই জনপ্রিয় অভিনেত্রী সম্পর্কে একটা বিষয় অনেকেই জানেন না! একটা সময় ছিল যখন এই তৃণাকেই শ্যুটিংয়ের আগে হাতে বর্ণপরিচয় ধরিয়ে পড়তে বলেছিলেন স্নেহাশিস চক্রবর্তী।

স্নেহাশিস চক্রবর্তীর প্রযোজনায় ‘খোকাবাবু’ ধারাবহিকে অভিনয় দিয়ে টেলি জগতে পথ চলা শুরু তৃণার। সেই সময় সমস্যা ছিল তৃণার বাংলা উচ্চারণে। কাজের সঙ্গে কখনো আপোষ করেননা এই প্রযোজক। তাই সরাসরি তৃণার হাতে ধরিয়ে দিয়েছিলেন ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর মহাশয়ের ‘বর্ণপরিচয়’। অভিনেত্রী অবশ্য কখনো বলতে দ্বিধা বোধ করেননা, তাঁর অভিনয়ের উন্নতির পিছনে স্নেহাশিসের অবদানের কথা।

সহকারী পরিচালক হিসেবে ইন্ডাস্ট্রিতে পথচলা শুরু তৃণার। অপর্ণা সেনের ‘আরশিনগর’ তারপর পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ‘জুলফিকার' ছবিতে সহ পরিচালক হিসেবে কাজ করেছিলেন অভিনেত্রী। তৃণা আগেই জানিয়েছিলেন, সৃজিত মুখোপাধ্য়ায় ও অপর্ণা সেনের কাছ থেকে পরিচালনার ব্যাপারে অনেক কিছু শিখেছেন তিনি। পাশাপাশি অভিনয় করলেও তাঁর ইচ্ছা পরিচালনা করার।

‘খড়কুটো’-তে তৃণাকে রীতিমতো অডিশন নিয়ে চরিত্রের জন্য নির্বাচন করেছিলেন লীনা গঙ্গোপাধ্যায়। তবে ধারাবাহিকের ‘গুনগুন’ চরিত্রে তৃণা অভিনয়ে বাজিমাত করেছেন। দর্শকের কাছে সে হয়ে উঠেছে ‘প্রিয় গুনগুন’। 

 

বন্ধ করুন