বাংলা নিউজ > বায়োস্কোপ > বাঙালির প্রিয় মাছের ঝোল এবার MasterChef Australia-তে, জিভে জল বিচারকদের!
‘মাস্টারশেফ অস্ট্রেলিয়া’য় কিশওয়ার চৌধুরী। 
‘মাস্টারশেফ অস্ট্রেলিয়া’য় কিশওয়ার চৌধুরী। 

বাঙালির প্রিয় মাছের ঝোল এবার MasterChef Australia-তে, জিভে জল বিচারকদের!

  • বাংলাদাশের বাসিন্দা ও অস্ট্রেলিয়ায় কর্মরত এই প্রতিযোগী ২০২১ ‘মাস্টারশেফ অস্ট্রেলিয়া’-র অন্যতম আকর্ষণ। 

বাঙালি মানেই মাছ। রুই, কাতলা, ট্যাংরা, মাগুর, কই… তালিকা বেশ লম্বা। রোজ দুপুরে হোক বা রাতে পাত মাছ না পড়লে খাবার মুখে রোচে না অধিকাংশ বাঙালিরই। কিন্তু জানেন কী, আপনার প্রিয় মাছের ঝোল খেয়ে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন ‘মাস্টারশেফ অস্ট্রেলিয়া’-র বিচারকরা। জানিয়েছএন, এত সুস্বাদু খাবার তাঁরা কম খেয়েছেন! আর যা সম্প্রতি ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। তাঁদের রোজের প্রিয়া রান্না বিশ্বের আঙিনায় দেখে খুশি বাঙালিরাও। 

চলুন, পুরো গল্পটা শুনে নেওয়া যাক! ৩৮ বছরের কিশোয়ার চৌধুরী বাংলাদেশের বাসিন্দা হলেও বর্তমানে কর্মসূত্রে থাকেন অস্ট্রেলিয়ায়। ২০২১ ‘মাস্টারশেফ অস্ট্রেলিয়া’-র অন্যতম প্রতিভাবান প্রতিযোগী তিনি। শোয়ে দেখা গিয়েছে একাধিক বার মাছ দিয়ে নানা পদ বানিয়ে তিনি চমকে দিয়েছেন বিচারকদের। যার মধ্যে নিখাদ বাঙালি পদও যেমন রয়েছে তেমনই রয়েছে ফিউশন টাচ।

কিন্তু, দর্শকদের সবচেয়ে যা নজর কাড়ে তা হল সম্প্রতি সাধারণ ঘরোয়া মাছের ঝোল বানিয়েছেন কিশোয়ার অস্ট্রেলিয়ার বারামুন্ডি মাছ দিয়ে। পেঁয়াজ, টমেটো দিয়ে পাতলা ঝোল! সঙ্গে ছিল জিরা রাইস আর বিন ভর্তা। বিচারকদের মুখে কিশোয়ারের প্রশংসা থামারই নাম নিচ্ছিল না! দুই সন্তানের মা কিশোয়ার চৌধুরী বাঙালি রান্না নিয়ে একটি বই লিখতে চান। Disney+ Hotstar Premium-এ প্রচারিত ‘মাস্টারশেফ অস্ট্রেলিয়া’য় শুধুমাত্র তাঁর টানেই চোখ রাখেন বহু বাঙালি ভোজন রসিক।

বন্ধ করুন