বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রথমবার ‘ম্যায়নে পেয়ার কিয়া’ দেখার অভিজ্ঞতা কেমন? অকপট ভাগ্যশ্রী কন্যা
অবন্তিকা দাসানির অভিজ্ঞতা

প্রথমবার ‘ম্যায়নে পেয়ার কিয়া’ দেখার অভিজ্ঞতা কেমন? অকপট ভাগ্যশ্রী কন্যা

  • মায়ের ডেবিউ সিনেমা দেখে ঘর থেকে বেরিয়ে গিয়েছিলেন ভাগ্যশ্রী কন্যা অবন্তিকা। নিজের অভিজ্ঞতা নিয়ে অকপট..

বলিউডে ডেবিউ করছেন অভিনেত্রী ভাগ্যশ্রী কন্যা অবন্তিকা দাসানি। মায়ের ডেবিউ সিনেমা ‘ম্যায়নে পেয়ার কিয়া’ দেখে নাকি দারুণ দুঃখ পেয়েছিলেন অবন্তিকা। ১৯৮৯ সালে মুক্তি পেয়েছিল এই সিনেমা। ভাগ্যশ্রীর বিপরীতে অভিনয় করেছিলেন সলমন খান। 

এক সাক্ষাৎকারে অবন্তিকা জানিয়েছেন, মায়ের ডেবিউ সিনেমা ‘ম্যায়নে পেয়ার কিয়া’ দেখাটা তাঁর কাছে খুব একটা আনন্দের অভিজ্ঞতা ছিল না। পর্দায় মায়ের চোখে জল দেখে ভালো লাগেনি তাঁর। ভাগ্যশ্রী কন্য়া জানিয়েছেন, ‘ছোট বয়সে বেশ কয়েকবার সিনেমাটা দেখেছি। আমি যখন এটি প্রথম দেখেছিলাম, আমি এটি নিতে পারিনি, কারণ আমি আমার মায়ের দুঃখ দেখতে পারিনি। আমি বসে বসে সেইটা দেখতে পারব না। তাই সোজা ঘর থেকে বেরিয়ে যেতাম'। 

‘ম্যায়নে প্যায়ার কিয়া’ মানে দর্শকদের কাছে কী? বিগত কয়েক বছরে সেই বিষয়টা বুঝতে পেরেছেন, জানিয়েছেন অবন্তিকা: ‘আমরা দেখেছি, আমরা যেখানেই যাই না কেন; সিনেমা মুক্তির ৩০ বছর পরেও একইভাবে প্রশংসিত এবং সমাদর পেয়েছে মা। তাই বোঝা যায়, জীবনে যদি আপনি সত্যিই অসাধারণ কিছু করে থাকেন, ইন্ডাস্ট্রি বছর বছর ধরে আপনাকে ভালোবেসে, সমাদর করে তা ফিরিয়ে দেবে’।

'ম্যায়নে পেয়ার কিয়া’ ছবিতে অভিনয়ের সময় ইন্ডাস্ট্রিতে নবাগত ছিল সলমন এবং ভাগ্যশ্রী দুজনেই। রাজশ্রী প্রোডাকশন হাউসের তরফে এই ছবিই দিয়েই বলিউডে ডেবিউ করেন ভাগ্যশ্রী। অন্যদিকে, এটি ছিল সলমনের প্রথম প্রধান চরিত্রে অভিনীত ছবি। বিবি হো তো অ্যাইসি ছবি দিয়ে বলিউডে ডেবিউ করেছিলেন সলমন।

হিন্দুস্তান টাইমসের সঙ্গে কথা বলতে গিয়ে ভাগ্য়শ্রী জানিয়েছেন, ‘এক ডজন ভাষায় ডাবিং হয়েছিল মেইনে পেয়ার কিয়া (১৯৮৯) ছবিটা। তামিল, তেলুগু এবং স্প্যানিশে অত্যন্ত হিট ছিল এই ছবি। কয়েক বছর আগে আমি স্পেনে গিয়েছিলাম, মানুষ আমাকে ছবি থেকেই চিনেছে। আমি বলব বহুভাষিক আমার শক্তি’।

ছেলে অভিমন্যু দাসানির পর এবার ভাগ্যশ্রী কন্যা অবন্তিকা দাসানিও বলিউডে আত্মপ্রকাশ করতে চলেছে। মুক্তি পেয়েছে তাঁর আসন্ন সিরিজ ‘মিথ্যা’-এর ট্রেলার। সাইকোলজিক্যাল থ্রিলার ড্রামা সিরিজ ‘মিথ্যা’। পরিচালনায় রোহন সিপ্পি। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন হুমা কুরেশি। এই সিরিজের মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করতে চলেছেন অভিনেত্রী ভাগ্যশ্রী কন্যা অবন্তিকা দাসানি। 

 

 

বন্ধ করুন