বাংলা নিউজ > বায়োস্কোপ > বন্দুকের নল লেগে রক্তারক্তি কাণ্ড! চোট পেলেও শ্যুটিং চালিয়ে যান নোরা ফতেহি
রক্তাক্ত নোরা
রক্তাক্ত নোরা

বন্দুকের নল লেগে রক্তারক্তি কাণ্ড! চোট পেলেও শ্যুটিং চালিয়ে যান নোরা ফতেহি

  • 'ভুজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া'র শ্যুটিং চলাকালীন আঘাত পান নোরা।

অজয় দেবগণ অভিনীত 'ভুজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া'। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী নোরা ফাতেহি। ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে ছবিতে নোরার ফার্স্টলুক। অভিনেত্রীর কপাল থেকে ঝরছে রক্ত। না তা মেকআপ দিয়ে করা নয় বরং সত্যিকারের ক্ষতের দাগ। শ্যুটিংয়ের দরুন চোট পেয়েছেন নোরা। সহকর্মীর বন্দুকটি দুর্ঘটনাক্রমে তাঁর মুখে এসে লেগেছিল। নির্মাতারা সেই শটটি ব্যবহার করার সিদ্ধান্ত নেয়।

অভিষেক দুধাইয়া পরিচালিত 'ভুজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া'। ১৯৭১ সালের ভারত-পাকিস্তান যুদ্ধের প্রেক্ষাপটে তৈরি এই ছবি। ছবিতে অভিনয় করছেন অজয় দেবগণ, সঞ্জয় দত্ত, সোনাক্ষি সিনহা, নোরা ফাতেহি এবং শরদ কেলকর।

ছবির শ্যুটিং চলাকালীন এই দুর্ঘটনা সম্পর্কে নোরা বলেন, ‘আমরা একটি অ্যাকশন সিক্যয়েন্সের জন্য শ্যুটিং করছিলাম। পরিচালক সিঙ্গল টেকে একটি ক্যামেরার মাধ্যমে এই দৃশ্যটির শট নিতে চেয়েছিল। সেই কারণে আমি এবং আমার সহ অভিনেতা অ্যাকশন কোরিওগ্রাফি করছিলাম। যেখানে আমার মুখে একটি বন্দুক ঠেকাতে যাবে ও এবং আমি এক ঝটকায় সেটা সরিয়ে নিয়ে ওকে মারতে শুরু করব'।

রিহার্সাল ঠিকঠাক চললেও, শ্যুটিং চলাকালীন আহত হন নোরা। তিনি বলেন, 'শ্যুটিংয়ের ঠিক পাঁচ মিনিট আগে একদম সঠিক প্রকারে রিহার্সাল করেছি আমি। তবে, আমরা যখন আসল টেক শুরু করি তখন কো-অর্ডিনেশন ঠিক হয়নি। সহ অভিনেতা আমার মুখে বন্দুকটি ছুঁড়ে মারে। ধাবত বন্দুকের নল ভারী হওয়ায় আমার কপালে আঘাত লাগে। রক্ত ঝরতে শুরু করে। রক্ত বেরনোর কারণে ক্ষতস্থান ফুলে যাওয়ায় দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল নোরাকে।

এরপর অভিনেত্রী আরো বলেন, ‘পরের দিন, আমরা অন্য একটি অ্যাকশন দৃশ্যের শ্যুট করেছি। ধাওয়া করার সিক্যুয়োন্স ছিল। দৌড়, অ্যাকশন এবং দ্রুতগতির দৃশ্য ছিল। শ্যুটিং করার সময় আমি পড়ে যাই। আমার আঙুলে বাজেভাবে চোট আসে। যে কারণে পুরো শ্যুট জুড়ে আমাকে একটি স্লিং পরতে হয়েছিল। সব মিলিয়ে শারীরিকভাবে শক্ত থাকতে হয়েছিল। কোনও স্টান্ট ডাবল না করে নিজেই আমি সমস্ত দৃশ্যের শ্যুট করেছি। আমি অনেক আহত হয়েছি। তবে এই দাগ নিয়ে আমি গর্বিত। কারণ এটি আমাকে একটি অসামান্য শিক্ষার অভিজ্ঞতা দিয়েছে। যেগুলো আমার আজীবন মনে থাকবে’।

'ভুজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া' ডিজিটালি মুক্তির জন্য সম্পূর্ণ রূপে প্রস্তুত। ১৩ অগস্ট ডিজনি+ হটস্টারে মুক্তি পাবে এই ছবি। স্বাধীনতা দিবস উদযাপনের দিন দুই আগে মুক্তি পাবে।

 

বন্ধ করুন