বাড়ি > বায়োস্কোপ > ভুজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়া, ছবিতে সোনাক্ষী সিনহার ফার্স্ট লুক প্রকাশ্যে
ছবি সোশ্যাল নেটওয়ার্ক।
ছবি সোশ্যাল নেটওয়ার্ক।

ভুজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়া, ছবিতে সোনাক্ষী সিনহার ফার্স্ট লুক প্রকাশ্যে

৭১-এর যুদ্ধের প্রেক্ষাপটে তৈরি ছবি, ভুজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়া মুক্তি পাবে ডিজনি প্লাস হটস্টারে। এই ছবিতে এক বলিষ্ঠ  সমাজকর্মীর ভূমিকায় অভিনয় করেছেন সোনাক্ষী সিনহা। 

ভারতীয় সেনাবাহিনীকে সমর্থন জানাতে ২৯৯ জন মহিলাকে সঙ্গে নিয়ে সাহসী পদক্ষেপ নিয়েছিলেন সমাজকর্মী সুন্দরবেন জেঠা মাধারপারয়ার। এই সাহসী নারীর  ভূমিকায় অভিনয় করেছেন সোনাক্ষী সিনহা।  ভূজ ভারতীয় ইতিহাসের এক গুরুত্বপূর্ণ  অধ্যায়। এই ছবিতে সোনাক্ষী তাঁর ফার্স্ট লুক নিজেই প্রকাশ করেছেন ইনস্টাগ্রামে। পোস্টে তিনি লিখেছেন, ‘সুন্দরবেন জেঠা মাধারপারয়ার’ এর চরিত্র অভিনয় করতে পেরে আমি গর্বিত’।

পরিচালক অভিযেক দুধাইয়া পরিচালিত এই ছবিতে সোনাক্ষীর সহশিল্পী হিসাবে রয়েছেন অজয় ​​দেবগন। এই প্রথম ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেতে চলেছে সোনাক্ষী সিনহার ছবি। ভুজের পর  ওয়েব সিরিজ ‘ফলেন’ -এ কাজ শুরু করবেন সোনাক্ষী। আপাতত তিনি ভুজের মুক্তির অপেক্ষায়। ডিজনি প্লাস হটস্টারে প্রিমিয়ার হতে চলা বলিউডের সাতটি  চলচ্চিত্রের মধ্যে অন্যতম ‘ ভুজ দ্য প্রাইড অফ ইন্ডিয়া। ফার্স্ট লুকেই সাহসী সমাজকর্মী হিসাবে একটি তীব্র অভিব্যক্তি ধরা পড়েছে বলিউডের 'দাবাং গার্ল' এর চেহারায়। 

 ৭১-এর ভারত-পাক যুদ্ধে স্কোয়াড্রন লিডার বিজয় কার্নিক গুজরাতের ভূজের মাধাপুর গ্রামের ৩০০ জন মহিলার সাহায্য নিয়ে ধসে পড়া এক বায়ুসেনা ঘাঁটি পুনর্নির্মাণ করেছিলেন।  এই ছবিতে সেই স্কোয়াড্রন লিভারের ভূমিকায় রয়েছেন অজয় দেবগণ। কথা ছিল এই অগস্ট মাসে  বড়পর্দায় মুক্তি পাবে ভুজ দ্য প্রাইড অফ ইন্ডিয়। কিন্তু করোনা সংক্রমণ এবং লকডাউন পরিস্থিতি সব কিছু বদলে দিয়েছে। এই অনিশ্চিত অবস্থায় ওটিটি-র মাধ্যমে এই ছবির মুক্তির সিদ্ধান্ত নিয়েছেন  পরিচালক-প্রযোজক। এই ছবিতে সোনাক্ষী ও অজয় দেবগণ ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন সঞ্জয় দত্ত ও নোরা ফতেহি।

বন্ধ করুন