বাংলা নিউজ > বায়োস্কোপ > Big Boss 14 : মরাঠি ভাষাকে অপমান, মহারাষ্ট্রের কাছে হাত জোড় করে ক্ষমা চাইল কুমার শানু পুত্র
ক্ষমা চাইলেন জান কুমার শানু 
ক্ষমা চাইলেন জান কুমার শানু 

Big Boss 14 : মরাঠি ভাষাকে অপমান, মহারাষ্ট্রের কাছে হাত জোড় করে ক্ষমা চাইল কুমার শানু পুত্র

  • অনিচ্ছাকৃতভাবে মরাঠি জাতির মানুষের মনে আঘাত দেওয়ার জন্য ক্ষমা চাইলেন জান কুমার শানু। বিগ বসের ভর্ত্সনার মুখেও পড়ল শানু পুত্র। 

বিগ বস সিজন ১৪-য় শুরু থেকেই চর্চার কেন্দ্রবিন্দুতে রয়েছেন কুমার শানু পুত্র। নোপোটিজম বিতর্ক ঘিরে রয়েছে জানকে। এর মাঝেই আচমকা মঙ্গলবার রাত থেকে শুরু হয় নতুন সমস্যা। এদিনের এপিসোডে মরাঠি ভাষার প্রতি বিরক্তি প্রকাশ করে রোষের মুখে পড়েন কুমার শানুর ছোট ছেলে। সেই ভিডিয়ো ভাইরাল হওয়ার পর মহারাষ্ট্রের ক্ষমতাসীন দল শিবসেনা সহ মহারাষ্ট্র নবনির্মান সেনা হুমকি দেয় কালার্স কর্তৃপক্ষকে। অবলিম্বে ক্ষমা চেয়ে ভুল স্বীকার না করলেন বিগ বসের শ্যুটিং বন্ধ করে দেওয়ার হুমকি পর্যন্ত দেওয়া হয়। 

বিতর্কের আগুন ঠান্ডা করতে তড়িঘড়ি ভায়াকম ১৮ নেটওয়ার্ক চিঠি লিখে ক্ষমা চায় মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কাছে। এরপর বুধবার রাতের এপিসোডে জান নিয়ের মুখে গোটা মহারাষ্ট্রবাসীর কাছে হাত জোর করে ক্ষমা চাইল। 

ভিডিয়োয় বিগ বস জানকে সচেতন করে বলেন এই ধরণের বৈষম্যের বিগ বসের ঘরে কোনও জায়গা নেই। এখানে সব ভাষা,জাতি,ধর্মের মানুষের সমান সম্মান ও অধিকার রয়েছে। নিজের ভুল বুঝতে পেরে জান বলেন- অজান্তেই তিনি এই ভুল করে ফেলেছেন, কারুর ভাবাবেগে আঘাত দেওয়ার কোনও অভিপ্রায় তাঁর ছিল না তবুও কিন্তু ক্ষমাপ্রার্থী মরাঠি ভাষী মানুষের কাছে। জান বলেন- ‘আমি এই বিষয়টা নিয়ে মন থেকে ক্ষমা চাইছি। যদি আমার কথা মরাঠিদের আঘাত দিয়ে থাকে তাহলে আমি বলছি সত্যি এমন কোনও ইচ্ছা আমার ছিল না। যদি সেইভাবে বিষয়টা উপস্থিত হয়ে থাকে, আমি সত্যি ক্ষমা চাইছি’। শুধু মহারাষ্ট্রের মানুষের কাছেই নয় বিগ বসের কাছেও ক্ষমা চেয়ে নেয় জান। ভবিষ্যতে আর কখনও এই ধরণের ভুল কাজ সে করবে এমন আশ্বাসও জাতীয় টেলিভিশনে দিয়েছে সে। 

মঙ্গলবারের এপিসোডের বিতর্কিত ভিডিয়োয় সহ প্রতিযোগী নিকি তম্বোলি মরাঠিতে কিছু বললে জান রেগে গিয়ে বলেন - ‘মরাঠিতে কথা বলিস না, আমার সামনে মরাঠিতে বলিস না, দম থাকলে হিন্দিতে বল না হলে বলিস না… আমার বিরক্তি লাগে’।

‘মরাঠিসে মুঝে চীড় আতি হ্যায়’ (মরাঠি ভাষা আমায় বিরক্ত করে)। মরাঠি ভাষা নিয়ে জানের এই টিপ্পনি একেবারেই না-মঞ্জুর ঠেকেছে উদ্ধব ঠাকরে সরকারের। ভায়াকম ১৮-এর তরফেও ক্ষমা প্রার্থনা করে বলা হয়- ‘আমরা অভিযোগ পেয়েছি ২৭ অক্টোবরের এপিসোডে মরাঠি ভাষাকে টেনে একটি মন্তব্যের জন্য কালার্স চ্যানেলে। আমরা সেই অভিযোগ জমা করেছি এবং সেটি সঠিক করবার পদক্ষেপ নেওয়া হচ্ছে- ভবিষ্যতে ওই এপিসোডের পুনঃসম্প্রচার থেকে ওই দৃশ্য বাদ দেওয়া হবে’।

 

বন্ধ করুন