বাংলা নিউজ > বায়োস্কোপ > বিগ বসের ঘরে মরাঠির ‘অপমান’, জানকে বাদ না দিলে শ্যুটিং অনুমতি বাতিলের হুমকি শিবসেনার
বিতর্কে জান 
বিতর্কে জান 

বিগ বসের ঘরে মরাঠির ‘অপমান’, জানকে বাদ না দিলে শ্যুটিং অনুমতি বাতিলের হুমকি শিবসেনার

  • 'মরাঠিসে মুঝে চীড় আতি হ্যায়'- বিগ বসের ঘরে এমন বাক্য ব্যবহার করে রোষের মুখে জান কুমার শানু। ২৪ ঘন্টায় ক্ষমা চাইতে হবে জান ও কালার্সকে না হলে বিগ বসের শ্যুটিং চালাতে দেবে না শিবসেনা। 

বিগ বস সিজন ১৪-এর মঞ্চে শুরু থেকেই চর্চা ও বিতর্কের কেন্দ্রবিন্দুতে নাম জড়িয়েছে কুমার শানু পুত্র জান কুমার শানুর। সম্প্রতি রাহুল বৈদ্যর সঙ্গে নেপোটিজম ইস্যুতে ঝামেলায় জড়িয়েছেন জান। এবার বিগ বসের ঘরে বেফাঁস মন্তব্য করে মহারাষ্ট্র নবনির্মান সেনার রোষের মুখে এই তারকাপুত্র। বিগ বসের ঘরে জান অপর এক প্রতিযোগীকে মরাঠিতে কথা বলতে বারণ করেন, এখানেই থেমে থাকেননি শানু পুত্র- আরও একধাপ এগিয়ে সে বলে মরাঠি ভাষার প্রতি তার অনীহার কথা। জানায়- ‘মরাঠিসে মুঝে চীড় আতি হ্যায়’ (মরাঠি ভাষা আমায় বিরক্ত করে)। মরাঠি ভাষা নিয়ে জানের এই টিপ্পনি একেবারেই না-মঞ্জুর ঠেকেছে উদ্ধব ঠাকরে সরকারের। রাজ্যের ক্ষমতাসীন দল শিবসেনার সচিব তথা দলের সাংস্কৃতিক সংগঠন চিত্রপট সেনার প্রধান আদেশ বান্দেকর বলেছেন- ‘বিগ বস কর্তৃপক্ষ এবং ওই ব্যক্তি (জান কুমার শানু) অবিলম্বে মহারাষ্ট্র এবং মহারাষ্ট্রের জনগণের কাছে ক্ষমা চাক। ওই ব্যক্তিকে অবিলম্বে (শো থেকে) বার করে দিতে হবে। রাজ্যের বদনাম করতে যারা তাদের শ্যুটিংয়ের অনুমতি অবিলম্বে কেড়ে নেওয়া উচিত সরকারের’।

এই সুর দলের মুখপাত্র প্রতাপ সারনায়েকের গলায়। তিনি বলেন- ‘এই শো’টি মহারাষ্ট্রে শ্যুট করা হয়। এইখান থেকেই যাবতীয় টিআরপি জোগাড় করা হয় এবং প্রতিযোগিরা এখানে থেকেই মরাঠি ভাষার অপমান করছে, যা একেবারেই বরদাস্ত করা হবে না'।

শিববসেনার পাশাপাশি রাজ ঠাকরের নবনির্মাণ সেনার চলচ্চিত্র বিষয়ক শাখার প্রধান অমেয় খোপকর টুইটারে প্রকাশ্যে হুমকি দেন জান কুমার শানুকে। তিনি বলেন জান যাতে আর মুম্বইতে থাকতে না পারেন তা নিশ্চিত করে তবেই দম নেবেন তিনি, যেহেতু সে মরাঠি ভাষার অপমান করেছে।  ২৪ ঘন্টার মধ্যে কালার্স চ্যানেল কর্তৃপক্ষ এবং জান- উভয়ের ক্ষমা না চাইলে বিগ বসের শ্যুটিং জারি রাখতে দেবে না এমএনএস। 

দেখুন সেই বিতর্কিত ভিডিয়ো- 

ভিডিয়োয় দেখা যাচ্ছে নিকি তম্বোলি মরাঠিতে কিছু বললে জান রেগে গিয়ে বলেন - ‘মরাঠিতে কথা বলিস না, আমার সামনে মরাঠিতে বলিস না, দম থাকলে হিন্দিতে বল না হলে বলিস না… আমার বিরক্তি লাগে’।

সোশ্যাল মিডিয়ায় মরাঠি ভাষী বিগ বস দর্শকরা ক্ষোভ উগড়ে দিয়েছেন জানের বিরুদ্ধে। অমেয় খোপকর টুইট করেন, জান কুমার শানু বলছে ও নাকি মরাঠি ভাষা শুনলে বিরক্ত হয়… ও হল একটা বড় পোকা। আর আমি দেখছি কীভাবে ও মুম্বইতে থাকে। আর যদি ও মুম্বইতে থাকে তাহলে দেখব কীভাবে ওর কেরিয়ার তৈরি হয়। আমার গ্যারেন্টি কয়েকদিনের মধ্যে ওর নিজেকেই বিরক্তিকর মনে হবে। এবার মরাঠিরা ওর গালে চ়ড় মারবে'। 

বন্ধ করুন