বাংলা নিউজ > বায়োস্কোপ > Hindustani Bhau: পড়ুয়াদের উস্কানি দেওয়ার অভিযোগ, গ্রেফতার বিগ বস খ্যাত ‘হিন্দুস্তানি ভাউ’

Hindustani Bhau: পড়ুয়াদের উস্কানি দেওয়ার অভিযোগ, গ্রেফতার বিগ বস খ্যাত ‘হিন্দুস্তানি ভাউ’

হিন্দুস্তানি ভাউ (ছবি-ইনস্টাগ্রাম)

অফলাইনে বোর্ডের পরীক্ষা বাতিলের দাবিতে সরব মহারাষ্ট্রের দশম ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা। তাঁদের উস্কানি দিচ্ছেন হিন্দুস্তানি ভাউ, উঠল অভিযোগ।

সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় মুখ হিন্দুস্থানি ভাউ ওরফে বিকাশ পাঠক। ইউটিউবে হামেশাই বিতর্কিত ভিডিয়ো পোস্ট করে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন বিগ বস সিজন ১৩-র এই প্রতিযোগী। এবার ধারাভিতে ছাত্রদের উস্কানি দেওয়ার অভিযোগে তাঁকে গ্রেফতার করল মুম্বই পুলিশ। এই জনপ্রিয় ইউটিউবারের বিরুদ্ধে অভিযোগ তিনি দশম ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের হিংসায় উৎসাহ দিয়েছেন।

করোনার জেরে দেশজুড়ে শিক্ষাব্যবস্থা কার্যত থমকে গিয়েছে। পড়াশোনা অনলাইনে হলেও এবার মহারাষ্ট্র সরকার সিদ্ধান্ত নিয়ে দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা অফলাইনেই হবে। যদিও এই সিদ্ধান্তের বিরোধিতা করছে পড়ুয়াদের একটা বড় অংশ। পড়াশোনা অনলাইনে হয়েছে তাই পরীক্ষাও অনলাইনেই নিতে হবে দাবিতে সরব তাঁরা। সেই নিয়ে সোমবার শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভও দেখায় পড়ুয়ারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে হালকা লাঠিচার্জ পর্যন্ত করতে হয়।

পুলিশের অভিযোগ  হিন্দুস্তানি ভাউ ইউটিউবে ভিডিয়ো আপলোড করে পড়ুয়াদের প্ররোচণা দিয়েছেন শিক্ষামন্ত্রীর বাড়িতে অভিযান চালাতে, এই হিংসাত্মক এবং উস্কানিমূলক ভিডিয়োর জন্য হিন্দুস্তানি ভাউয়ের নামে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা দায়ের করেছ মুম্বই পুলিশ। সোমবার রাতেই ধারাভি থেকে গ্রেপতার করা হয়েছে ভাউকে। 

এর আগে একাধিকবার বিতর্কিত মন্তব্য করে আইনি ঝামেলায় জড়িয়েছেন হিন্দুস্তানি ভাউ। বছর দেড়েক আগে ইউটিউভ ভিডিয়োতে তাঁকে বলতে শোনা গিয়েছিল, যাঁরাই হিন্দু ধর্মের দেব-দেবীকে অবহেলা করবে, তাঁদের প্রাণে মেরে ফেলা উচিত। হিন্দুস্তানি ভাউয়ের ভিডিয়োতে লাগামছাড়া অশ্লীল ভাষা ব্যবহার করা হয় বলেও সবসময় বিতর্কে থাকেন এই ইউটিউবার। বহুবার তাঁর অ্যাকাউন্ট সাসপেন্ড করেছে টুইটার, ইউটিউব, তবে সে সবের তোয়াক্কা করেন না হিন্দুস্তানি ভাউ। 

 

বায়োস্কোপ খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.