বাড়ি > বায়োস্কোপ > অ্যাসিড আক্রান্তদের লড়াইয়ে পাশে দাঁড়ালেন বিগ বস ১৩ বিজেতা সিদ্ধার্থ শুক্লা
সিদ্ধার্থ শুক্লা (ছবি- ইনস্টাগ্রাম)
সিদ্ধার্থ শুক্লা (ছবি- ইনস্টাগ্রাম)

অ্যাসিড আক্রান্তদের লড়াইয়ে পাশে দাঁড়ালেন বিগ বস ১৩ বিজেতা সিদ্ধার্থ শুক্লা

  • লক্ষ্মী আরাগওয়ালের আবেদনে সাড়া দিয়ে অ্যাসিড আক্রান্ত মহিলার চিকিত্সার জন্য সাহায্যের হাত বাড়ালেন সিদ্ধার্থ শুক্লা। 

‘সকলের তরে সকলে আমরা প্রত্যেকের আমরা পরের তরে..’ কবির এই অমোঘ মন্ত্রকে যেন কর্মে রূপায়িত করে দেখালেন টেলিভিশনের পর্দার হার্টথ্রব নায়ক  তথা বিগ বস ১৩-র বিজেতা সিদ্ধার্থ শুক্লা । তাঁর বাড়িয়ে দেওয়া সাহায্যের হাতে ভর করেই আবার নতুন করে ঘুরে দাঁড়াবার স্বপ্ন দেখছে সদ্য অ্যাসিড আক্রান্ত তরুণী সরস্বতী ।তাঁর পাশে আছেন অ্যাসিড আক্রান্ত মহিলাদের জন্য একটানা লড়াই চালিয়ে যাওয়া অপর এক মহিয়সী যোদ্ধা লক্ষ্মী আগারওয়াল । সরস্বতীর মতো মেয়েদের হয়ে আপ্রাণ লড়াই করে চলা এই নারীও ধন্যবাদ জানান সিদ্ধার্থ শুক্লাকে।

লক্ষ্মী নিজেও অ্যাসিড আক্রান্ত হয়েছিলেন । তাঁর ইনস্টাগ্রাম পোস্ট থেকেই জানা গিয়েছে সরস্বতীর করুণ পরিণতির কথা । রাত্রে ঘুমোনোর সময় মুখে অ্যাসিড ঢেলে দিয়েছিলেন সরস্বতীর স্বামী । অতঃপর স্ত্রী ও দুই নাবালক সন্তানকে রেখে নিজে আত্মহত্যা করেন । কিন্তু দুই সন্তানকে নিয়ে এবার অকুল পাথারে পড়েন সরস্বতী । তার সাথে যোগ হয় সামাজিক এবং অর্থনৈতিক সমস্যা । নিয়তির প্রকোপে নিজের বিকৃত হয়ে যাওয়া মুখ নিয়ে জনসমাজকে এড়িয়ে চলতে চাওয়ার জীবন ক্রমশ দুঃর্বিসহ হয়ে ওঠে সরস্বতীর কাছে । স্থানীয় সরকারি হাসপাতালে পাঁচ মাস চিকিৎসাধীন ছিলেন । তবুও এখনো সুস্থ হতে প্রয়োজন নাক , কান এবং পুড়ে যাওয়া বাকি অংশের অস্ত্রোপচার। সেই জন্যই তাঁকে নয়া দিল্লিতে নিয়ে এসে কোনও বেসরকারি হাসপাতালে  চিকিৎসা করাতে হবে যাতে সুস্থ হয়ে রিহ্যাবিলিটেশন পর্বে যোগ দিয়ে আবার সমাজের মূল স্রোতে ফিরতে পারে সরস্বতী । মায়ের ওপর নির্ভরশীল সরস্বতীর ছোট্ট দুই সন্তানকে বড় করতে লড়াই করতেই হবে তাঁকে । লক্ষ্মী ফাউন্ডেশনের পক্ষ থেকে সকলের কাছে সরস্বতীর চিকিৎসার জন্য যতটা সম্ভব অর্থ সাহায্য প্রার্থনা করে পোস্ট করেছিলেন লক্ষ্মী আগরওয়াল l আর সেই ভাইরাল হওয়া পোস্টটি নজরে আসতেই উদ্যোগ নেন সিদ্ধার্থ ।

সাহায্য করা ছাড়াও তিনি নিজে পোস্টটিকে শেয়ার করেন | এর পরেই ম্যাজিকের মতোই তখনও পর্যন্ত দু লক্ষ টাকায় আটকে থাকা মোট অনুদান দশ লক্ষে পৌঁছে যায় | সিদ্ধার্থের এই উদ্যোগে আবেগাপ্লুত লক্ষ্মী পোস্ট করে অভিনেতাকে ধন্যবাদ জানিয়ে লেখেন , ' আপনার আশীর্বাদেই আজ নতুন জীবন ফিরে পেতে চলেছে সরস্বতী ' ।

সিদ্ধার্থের মানবদরদী রূপের পরিচয় আগেও পেয়েছে অনুরাগী মহল । সম্প্রতি তাঁর এক ভক্তের করোনা আক্রান্ত বাবার জন্য মুম্বইয়ের আন্ধেরিতে এক হাসপাতালে শয্যার ব্যবস্থা করে দিয়েছিলেন অভিনেতা । অসংখ্য ধন্যবাদ জানিয়ে টুইট করে সবাইকে সেই ঘটনার কথা জানালে পরে অভিনেতাকে নিজে সেই ভক্তকে রিটুইট করে তার পাশে থাকার আশ্বাস দিতে দেখা গিয়েছে ।

বন্ধ করুন