বাড়ি > বায়োস্কোপ > রিয়ার খোঁজ কী সত্যিই আছে বিহার পুলিশের কাছে? পরস্পর বিরোধী মন্তব্যে বাড়ছে ধোঁয়াশা
রিয়া চক্রবর্তী (ছবি-ইনস্টাগ্রাম)
রিয়া চক্রবর্তী (ছবি-ইনস্টাগ্রাম)

রিয়ার খোঁজ কী সত্যিই আছে বিহার পুলিশের কাছে? পরস্পর বিরোধী মন্তব্যে বাড়ছে ধোঁয়াশা

  • সত্যি কী বেপাত্তা রিয়া চক্রবর্তী? কেন এখনও রিয়াকে জিজ্ঞাসাবাদ করছে না পাটনা পুলিশের বিশেষ তদন্তকারী দল। 

কোথায় আছেন রিয়া চক্রবর্তী? সুশান্ত সিং রাজপুতের বাবা কেকে সিং রিয়া ও তাঁর পরিবারের বিরুদ্ধে এফআইআর দায়ের পর থেকেই ‘বেপাত্তা’ রিয়া চক্রবর্তী। জানা গিয়েছিল চেষ্টা সত্ত্বেও রিয়ার সঙ্গে যোগাযোগ করতে পারেনি মুম্বই উপস্থিত বিহার পুলিশের তদন্তকারী দল। এর মাঝেই শুক্রবার সন্ধ্যায় নিজেকে নির্দোষ দাবি করে এবং মিডিয়ার উপর তাঁর ইমেজ নষ্টের অভিযোগ এনে ২০ সেকেন্ড দীর্ঘ একটি ভিডিয়ো সামনে আনে রিয়ার টিম। যদিও কোথা থেকে সেই ভিডিয়োটি রেকর্ড করেছেন রিয়া? উত্তর নেই। শনিবার বান্দ্রা পুলিশ থানায় পৌঁছেছিলেন বিহার পুলিশের তদন্তকারী অফিসারকে। দুপুরে সেখান থেকে বেরিয়ে যাওয়ার সময় সংবাদমাধ্যমের প্রশ্নের মুখে পড়েন তাঁরা। প্রশ্ন করা হয় রিয়া চক্রবর্তীকে নিয়ে। 

এদিন মুম্বইতে হাজির বিহার পুলিশের অফিসার কাইজার আলাম জানান, 'এখনই রিয়াকে জিজ্ঞাসাবাদের প্রয়োজন নেই। তবে আমরা ওকে নজরে রেখেছি'। কিন্তু রিয়াকে সমন পাঠানো হয়েছে কিনা সেই ব্যাপারেও স্পষ্ট করে কিছু জানালেন না তদন্তকারীরা। সুশান্তের বাবা কেকে সিংয়ের দায়ের করা এফআইআরের ভিত্তিতে এই মামলার তদন্ত করছে বিহার পুলিশ। এফআইআরে সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মতো অভিযোগ আনা হয়েছে রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে। 

অন্যদিকে অফিসার মনোরঞ্জন ভারতী জানান, মুম্বই পুলিশ পূর্ণ সহযোগিতা করছে তদন্তে। যদিও এদিনও তাঁদের মু্ম্বই পুলিশের গাড়িতে নয় অটোতেই সওয়ারি করতে দেখা গেল।

অন্যদিকে বিহার পুলিশের ডিজিপি শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানালেন 'রিয়ার চক্রবর্তী কোথায় আছেন, সেই ব্যাপার জানবার চেষ্টা করছি,ওঁনার অবস্থান সনাক্ত করবার চেষ্টা চলছে'। রিয়ার গ্রেফতারির ব্যাপারে তিনি বলেন, এখন তদন্ত চলছে। এই বিষয়টি ইতিমধ্যেই সুপ্রিম কোর্টেও পৌঁছে গিয়েছে সর্বোচ্চ আদালতের রায়ের আমরা অপেক্ষা করছি। সুপ্রিম রায় দিলেই মুম্বই পুলিশ তদন্ত সংক্রান্ত নথিপত্র আমাদের হাতে তুলে দেবে'। তবে মুম্বই পুলিশ তদন্তে পূর্ণ সাহায্য করছে এদিন দাবি করলেন ডিজিপি গুপ্তেশ্বর সিন্দে। তিনি বলেন, সুশান্তের বাবা কেকে সিং চাইলে সিবিআই তদন্তের দাবি জানাতে পারেন। তাঁর আশা এই বিহার পুলিশ সুশান্তের পরিবারকে ন্যায়বিচার পাইয়ে দিতে সক্ষম। 

উল্লেখ্য ৫ অগস্ট সুপ্রিম কোর্টে রিয়ার পিটিশনের শুনানি হবে। পিটিশনে রিয়া দাবি করেছেন অবিলম্বে এই মামলা বিহার পুলিশের হাত থেকে নিয়ে মুম্বই পুলিশের কাছে হস্তান্তরিত করা হোক। 

বন্ধ করুন