বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘গেন্দা ফুল’ এর নতুন ভার্সনে বিক্রম-রতন কাহারের যুগলবন্দি, থাকছেন বাদশা-জ্যাকলিন

‘গেন্দা ফুল’ এর নতুন ভার্সনে বিক্রম-রতন কাহারের যুগলবন্দি, থাকছেন বাদশা-জ্যাকলিন

আসছে গেন্দা ফুলের নতুন ভার্সন 

‘বিক্রিম ঘোষ তবলা বিট মিক্স’ এর সঙ্গে গেন্দা ফুল আর সেই গানে শোনা যাবে রতন কাহারের কন্ঠও। শুধু তাই নয় গানের মিউজিক ভিডিয়োতেও থাকছেন এই বর্ষীয়ান লোকশিল্পী। 

ফের ফিরছে গেন্দা-ফুল। একদম নতুন আঙ্গিকে। সুর-কথা থেকে পরিবেশন, সবকিছুতেই থাকবে চমক। তবে গানের আত্মাটা এক থাকবে। সৌজন্যে পন্ডিত বিক্রম ঘোষ। আর এই গানের সবচেয়ে বড় চমক হতে চলেছেন রতন কাহান নিজে, এই গানের প্রকৃত স্রষ্টা। বিক্রম ঘোষের ‘গেন্দা ফুল’ এ রতন কাহার শুধু গানে গলা মেলাননি পাল্লা দিয়ে নেয়েচেন টলি সুন্দরী দেবলীনা কুমার, ইমন চক্রবর্তী, বিক্রম ঘোষদের সঙ্গে।

উল্লেখ্য,  বাদশার সুবাদে মাসখানের আগেই চর্চার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছিল ‘গেন্দা ফুল’। গোটা দেশে ভাইরাল এই গান নিয়ে বিতর্ক কম হয়নি। কারণ গানের প্রকৃত স্রষ্টা রতন কাহারকে এই গানের কোনও ক্রেডিট দেননি বাদশা, যেমনটা আগেও অনেকবার ঘটেছে। তবে এইবার সোশ্যাল মিডিয়ায় সুবাদে প্রতিবাদের সুর জোরালো হয়েছিল অনেকখানি। পরে যদিও বাদশা আর্থিক সাহায্য করেছিলেন বাংলার এই লোকশিল্পীকে। সোনি মিউজিক লেবেলে মুক্তি পেয়েছিল বাদশার গেন্দা-ফুল। সেই মিউজিক কোম্পানিরই নতুন উদ্যোগ এটি।

এই ব্যাপারে বিক্রম ঘোষ জানালেন- ‘কিছুদিন আগে সোনি মিউজিকের তরফে আমাকে একটা খুব ইন্টারেন্টিং অফার দেওয়া হয়, তাঁরা আমাকে বলে গেন্দা ফুল গানটির একটি ‘বিক্রিম ঘোষ তবলা বিট মিক্স’ তৈরি করতে। এটা সেই গান যা রতন কাহারের, এবং যে গানটি সম্প্রতি ব়্যাপার বাদশার সৌজন্যে গোটা বিশ্ব শুনেছে। অফারটা পেয়েই ভাবলাম রতনদাকে সঙ্গে নিই,কারণ উনি এই গানের প্রকৃত স্রষ্টা। সোনি এটা জেনে খুব খুশি হয় যে রতনদা আমার অফারে রাজি হয়েছেন। ৮৫ বছরের এই বর্ষীয়ান শিল্পী আমার এক কথায় কলকাতা এলেন এবং এই গানের বেশকিছু অংশ গাইলেন এবং শ্যুট করলেন! উনি নক্ষত্র! উফ কী দুর্দান্ত এনার্জি’!    

গেন্দা ফুলের প্রকৃত স্রষ্টা রতন কাহার ও বিক্রম ঘোষ (ছবি-ফেসবুক)
গেন্দা ফুলের প্রকৃত স্রষ্টা রতন কাহার ও বিক্রম ঘোষ (ছবি-ফেসবুক)

বাদশা-জ্যাকলিনের জুটির মিউজিক ভিডিয়োকে টেক্কা দেবে এমন ভিডিয়ো তৈরি করা কী চাট্টিখানি কথা! এর জন্য বিক্রম দ্বারস্থ হন বন্ধু অরিন্দম শীলের। এই অভিজ্ঞ পরিচালকের তত্ত্বাবধানেই তৈরি হয়েছে এই মিউজিক ভিডিয়ো। প্রথমে ঠিক হয়েছিল বাদশা ও জ্যাকলিনের ভিডিয়োটির সঙ্গে যোগ করা হবে নতুন ভিডিয়োর কিছু অংশ। তবে অরিন্দমের শ্যুট করা ভিডিয়োটি এতটাই পছন্দ হয়েছে সোনির আধিকারিকদের যে পুরোনো ভিডিয়োর মাত্র ১০ শতাংশ থাকবে নতুন গানে, আর ৯০ শতাংশ নতুন ভিডিয়োর ভিস্যুয়াল রাখা হচ্ছে। 

মিউজিক ভিডিয়োর শ্যুটিংয়ে বিক্রম ঘোষ, দেবলীনা কুমার, ও ইমন চক্রবর্তী (ছবি-ফেসবুক)
মিউজিক ভিডিয়োর শ্যুটিংয়ে বিক্রম ঘোষ, দেবলীনা কুমার, ও ইমন চক্রবর্তী (ছবি-ফেসবুক)

এই গানের কোরিওগ্রাফির পাশাপাশি নেচেছেন অভিনেত্রী-নৃত্যশিল্পী দেবলীনা কুমার। রঙ্গোবতি গানে তাঁর নাচের দক্ষতা আগেই দেখেছেন দর্শক। এই ভিডিয়োয় কথকলি নাচের তড়কাও থাকছে। 

‘বিক্রিম ঘোষ তবলা বিট মিক্স’- গেন্দা ফুলে থাকছে একটি অতিরিক্ত অন্তরা। যা লিখেছেন সুগত গুহা এবং বিক্রম ঘোষের সুরে সাজানো সেই লাইনগুলি গেয়েছেন ইমন চক্রবর্তী। পন্ডিত বিক্রম ঘোষের কথায়, ‘আমি সত্যি ভীষণ খুশি যে আমার প্রিয় তবলা এই কমার্শিয়্যাল প্রোজেক্টের কেন্দ্রবিন্দুতে থাকছে! নানা জঁর মিলিয়ে কাজ করার মধ্যে একটা আলাদা আনন্দ থাকে, আমার তো দুর্দান্ত লাগে’।

আগামী ৯ অক্টোবর মুক্তি পাবে গেন্দা ফুলের এই ব্যান্ড নিউ ভার্সন। তাই রতন কাহারের সঙ্গে পন্ডিত বিক্রম ঘোষের এই অভিনব যুগলবন্দির দিকেই তাকিয়ে সংগীতপ্রেমীরা। 

বায়োস্কোপ খবর

Latest News

নিম্নচাপের জেরে আজ বেশি বৃষ্টি! শুক্রে হবে আরও ১টি, কোন কোন জেলায় বর্ষণ বাড়বে? ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? দেখে নিন ১৬ জুলাইয়ের রাশিফল সিংহ, কন্য়া, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ১৬ জুলাই মঙ্গলবারের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে লাকি কারা? ১৬ জুলাইয়ের রাশিফল দেখে নিন লেজেন্ডস লিগের ফাইনালে ভারতকে জেতালেন ইরফান, কান্নাভেজা চোখে জড়িয়ে ধরলেন হরভজন অলিম্পিক্সের আগে বাস্টাডে ডাবলসে জয় দিয়ে কামব্যাক করলেন রাফায়েল নাদাল 'জনপ্রিয়তা ও ক্ষমতা পেলে লোকে ভাবে.…', বিরাটকে নিয়ে বোমা অমিতের, ‘রোহিত ওরকম নয়’ প্রতি বলে বিরাটকে আউট করতে পারব বলে মনে হত! ‘লড়াই’ নিয়ে মুখ খুললেন অ্যান্ডারসন ভারতের TT দলে আজব ঘটনা, খেলোয়াড়ের থেকে বেশি সাপোর্ট স্টাফ যাচ্ছেন অলিম্পিক্সে 'হ্যাঁ, আমরা সত্যিই...' শাম্মি কাপুরের সঙ্গে সত্যিই বিয়ে হয়েছিল আশা পারেখের!

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.