বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘গেন্দা ফুল’ এর নতুন ভার্সনে বিক্রম-রতন কাহারের যুগলবন্দি, থাকছেন বাদশা-জ্যাকলিন
আসছে গেন্দা ফুলের নতুন ভার্সন 
আসছে গেন্দা ফুলের নতুন ভার্সন 

‘গেন্দা ফুল’ এর নতুন ভার্সনে বিক্রম-রতন কাহারের যুগলবন্দি, থাকছেন বাদশা-জ্যাকলিন

  • ‘বিক্রিম ঘোষ তবলা বিট মিক্স’ এর সঙ্গে গেন্দা ফুল আর সেই গানে শোনা যাবে রতন কাহারের কন্ঠও। শুধু তাই নয় গানের মিউজিক ভিডিয়োতেও থাকছেন এই বর্ষীয়ান লোকশিল্পী। 

ফের ফিরছে গেন্দা-ফুল। একদম নতুন আঙ্গিকে। সুর-কথা থেকে পরিবেশন, সবকিছুতেই থাকবে চমক। তবে গানের আত্মাটা এক থাকবে। সৌজন্যে পন্ডিত বিক্রম ঘোষ। আর এই গানের সবচেয়ে বড় চমক হতে চলেছেন রতন কাহান নিজে, এই গানের প্রকৃত স্রষ্টা। বিক্রম ঘোষের ‘গেন্দা ফুল’ এ রতন কাহার শুধু গানে গলা মেলাননি পাল্লা দিয়ে নেয়েচেন টলি সুন্দরী দেবলীনা কুমার, ইমন চক্রবর্তী, বিক্রম ঘোষদের সঙ্গে।

উল্লেখ্য,  বাদশার সুবাদে মাসখানের আগেই চর্চার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছিল ‘গেন্দা ফুল’। গোটা দেশে ভাইরাল এই গান নিয়ে বিতর্ক কম হয়নি। কারণ গানের প্রকৃত স্রষ্টা রতন কাহারকে এই গানের কোনও ক্রেডিট দেননি বাদশা, যেমনটা আগেও অনেকবার ঘটেছে। তবে এইবার সোশ্যাল মিডিয়ায় সুবাদে প্রতিবাদের সুর জোরালো হয়েছিল অনেকখানি। পরে যদিও বাদশা আর্থিক সাহায্য করেছিলেন বাংলার এই লোকশিল্পীকে। সোনি মিউজিক লেবেলে মুক্তি পেয়েছিল বাদশার গেন্দা-ফুল। সেই মিউজিক কোম্পানিরই নতুন উদ্যোগ এটি।

এই ব্যাপারে বিক্রম ঘোষ জানালেন- ‘কিছুদিন আগে সোনি মিউজিকের তরফে আমাকে একটা খুব ইন্টারেন্টিং অফার দেওয়া হয়, তাঁরা আমাকে বলে গেন্দা ফুল গানটির একটি ‘বিক্রিম ঘোষ তবলা বিট মিক্স’ তৈরি করতে। এটা সেই গান যা রতন কাহারের, এবং যে গানটি সম্প্রতি ব়্যাপার বাদশার সৌজন্যে গোটা বিশ্ব শুনেছে। অফারটা পেয়েই ভাবলাম রতনদাকে সঙ্গে নিই,কারণ উনি এই গানের প্রকৃত স্রষ্টা। সোনি এটা জেনে খুব খুশি হয় যে রতনদা আমার অফারে রাজি হয়েছেন। ৮৫ বছরের এই বর্ষীয়ান শিল্পী আমার এক কথায় কলকাতা এলেন এবং এই গানের বেশকিছু অংশ গাইলেন এবং শ্যুট করলেন! উনি নক্ষত্র! উফ কী দুর্দান্ত এনার্জি’!    

গেন্দা ফুলের প্রকৃত স্রষ্টা রতন কাহার ও বিক্রম ঘোষ (ছবি-ফেসবুক)
গেন্দা ফুলের প্রকৃত স্রষ্টা রতন কাহার ও বিক্রম ঘোষ (ছবি-ফেসবুক)

বাদশা-জ্যাকলিনের জুটির মিউজিক ভিডিয়োকে টেক্কা দেবে এমন ভিডিয়ো তৈরি করা কী চাট্টিখানি কথা! এর জন্য বিক্রম দ্বারস্থ হন বন্ধু অরিন্দম শীলের। এই অভিজ্ঞ পরিচালকের তত্ত্বাবধানেই তৈরি হয়েছে এই মিউজিক ভিডিয়ো। প্রথমে ঠিক হয়েছিল বাদশা ও জ্যাকলিনের ভিডিয়োটির সঙ্গে যোগ করা হবে নতুন ভিডিয়োর কিছু অংশ। তবে অরিন্দমের শ্যুট করা ভিডিয়োটি এতটাই পছন্দ হয়েছে সোনির আধিকারিকদের যে পুরোনো ভিডিয়োর মাত্র ১০ শতাংশ থাকবে নতুন গানে, আর ৯০ শতাংশ নতুন ভিডিয়োর ভিস্যুয়াল রাখা হচ্ছে। 

মিউজিক ভিডিয়োর শ্যুটিংয়ে বিক্রম ঘোষ, দেবলীনা কুমার, ও ইমন চক্রবর্তী (ছবি-ফেসবুক)
মিউজিক ভিডিয়োর শ্যুটিংয়ে বিক্রম ঘোষ, দেবলীনা কুমার, ও ইমন চক্রবর্তী (ছবি-ফেসবুক)

এই গানের কোরিওগ্রাফির পাশাপাশি নেচেছেন অভিনেত্রী-নৃত্যশিল্পী দেবলীনা কুমার। রঙ্গোবতি গানে তাঁর নাচের দক্ষতা আগেই দেখেছেন দর্শক। এই ভিডিয়োয় কথকলি নাচের তড়কাও থাকছে। 

‘বিক্রিম ঘোষ তবলা বিট মিক্স’- গেন্দা ফুলে থাকছে একটি অতিরিক্ত অন্তরা। যা লিখেছেন সুগত গুহা এবং বিক্রম ঘোষের সুরে সাজানো সেই লাইনগুলি গেয়েছেন ইমন চক্রবর্তী। পন্ডিত বিক্রম ঘোষের কথায়, ‘আমি সত্যি ভীষণ খুশি যে আমার প্রিয় তবলা এই কমার্শিয়্যাল প্রোজেক্টের কেন্দ্রবিন্দুতে থাকছে! নানা জঁর মিলিয়ে কাজ করার মধ্যে একটা আলাদা আনন্দ থাকে, আমার তো দুর্দান্ত লাগে’।

আগামী ৯ অক্টোবর মুক্তি পাবে গেন্দা ফুলের এই ব্যান্ড নিউ ভার্সন। তাই রতন কাহারের সঙ্গে পন্ডিত বিক্রম ঘোষের এই অভিনব যুগলবন্দির দিকেই তাকিয়ে সংগীতপ্রেমীরা। 

বন্ধ করুন