বাংলা নিউজ > বায়োস্কোপ > ছোটপর্দায় ফিরছেন অঞ্জনা বসু, তবে রাজনীতির সঙ্গে যোগ ছিন্ন হচ্ছে না
অঞ্জনা বসু (ফাইল ছবি)
অঞ্জনা বসু (ফাইল ছবি)

ছোটপর্দায় ফিরছেন অঞ্জনা বসু, তবে রাজনীতির সঙ্গে যোগ ছিন্ন হচ্ছে না

  • দু-বছর পর টেলিভিশনে কামব্যাক করছেন অঞ্জনা বসু। কালার্স বাংলার নতুন সিরিয়াল ‘মন জানে না’তে দেখা মিলবে তাঁর। 

প্রায় দীর্ঘ দু-বছর পর টেলিভিশনের পর্দায় ফিরছেন অভিনেত্রী অঞ্জনা বসু। আসন্ন বাংলা ধারাবাহিক 'মন জানে না'-তে দেখা যাবে অঞ্জনাকে। চলতি বছর বিধানসভা নির্বাচনে বিজেপির অন্যতম তুরুপের তাস ছিলেন এই টলিউড অভিনেত্রী কিন্তু সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূলের তারকা প্রার্থী লাভলি মৈত্রর কাছে পরাজিত হন তিনি। রাজনৈতিক কেরিয়ারের প্রথম বড় সুযোগ পেয়েও হারের ধাক্কা সামলাতে হয়েছে তাঁকে, কিন্তু তাই বলে ময়দান ছেড়ে চলে আসার পাত্রী নন। রাজনীতির সঙ্গে যোগ ছিন্ন না হলেও দর্শকদের ভালোবাসার জন্য নাকি অভিনয়ের দুনিয়ায় কামব্যাক করছেন অঞ্জনা বসু। 

এর আগে ‘বধূবরণ’, ‘বিজয়িনী’র মতো সিরিয়ালে শাশুড়ি মায়ের চরিত্রে নজর কেড়েছেন অঞ্জনা। ২০১৮ সালে শেষবার ‘বিজয়িনী’ ধারাবাহিকে দেখা গিয়েছে তাঁকে, শাসকদল ঘনিষ্ঠদের অঙ্গুলি হেলনেই নাকি এই সিরিয়াল বন্ধ হয়েছিল। এমনকি বিজেপির করবার জন্য দু-বছর কোনও কাজ পাননি তিনি, বিধানসভা ভোটের আগে এমন অভিযোগ করতে শোনা গিয়েছিল অঞ্জনা বসুকে। তবে অভিযোগ পর্ব শেষে এবার পর্দায় ফেরার পালা। 

প্রেমেন্দু বিকাশ চাকীর পরিচালনায় তৈরি হচ্ছে 'মন জানে না'। সিরিয়ালে ফুটে উঠবে এক শিক্ষিত মেয়ের সঙ্গে গ্রাম্য প্রথাগত শিক্ষায় শিক্ষিত নয়, এমন এক ছেলের প্রেমের গল্প। খবর, কালার্স বাংলায় সম্প্রচারিত হবে এই ধারাবাহিক। সিরিয়ালের প্রেক্ষাপটে থাকবে রাজনীতিও। অঞ্জনা বসু অভিনয় করছেন ছেলেটির বড় মা'র চরিত্রে, যে তাঁকে রাজনীতির ময়দানে নানা রকমের ইন্ধন জোগায়। কী কারণে এই সিরিয়ালের সঙ্গে ফেরার সিদ্ধান্ত? এক সংবাদমাধ্যমকে অঞ্জনা বসু জানিয়েছেন, চ্যানেল, প্রযোজক, পরিচালক সকলে এই চরিত্রটির জন্য একমাত্র তাঁকেই চেয়েছেন সেই কারণেই মন বদল। অভিনেত্রীর কথায়, ‘যাঁরা আমাকে পছন্দ করেন তাঁদের সবার বক্তব্য রাজনীতিতে অনেকটা সময় গেল, এবার আপনাকে অভিনয়ে দেখতে চাই। দর্শকদের এই ভালোবাসার কদর করাটাও একজন অভিনেতার দায়িত্ব’। 

রাজনীতির সঙ্গে অভিনয়টাও ব্যালেন্স করে ঠিক সামলে নেবেন বিশ্বাসী অভিনেত্রী। তাঁর কথায়, রাজনীতির কাজেও মাঝেমধ্যে ‘তরতাজাভাব’ ফিরিয়ে আনতে একটু বদলের প্রয়োজন আছে, ‘মন জানে না’ তেমনই একটা বদল হতে চলেছে। ইতিমধ্যেই হয়ে গিয়েছে লুক সেট। সূত্রের খবর, অগস্ট মাস থেকেই শুরু হবে ধারাবাহিকের সম্প্রচার। 

পর্দায় ফেরার আগে অবশ্য কিছুটা সুর নরম অঞ্জনার। তিনি বলছেন, ‘আমি মনে করি না বিজেপি করলে কাজ পাওয়া যায় না… তবে আমার সঙ্গে টলিপাড়ার কিছু মুখ যখন দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দিল তখন দিন কয়েকের নোটিশে আমার যে ধারাবাহিকটি (বিজয়িনী) চলছিল তা বন্ধ করে দেওয়া হয়। আবার যে ডাক পেলাম.. ভালো লাগছে’।

বন্ধ করুন