বাংলা নিউজ > বায়োস্কোপ > ব্লাড ক্যানসারে ভুগছেন কিরণ খের! মারণরোগ ছড়িয়ে পড়েছে তারকা সাংসদের দেহে
কিরণ খের 
কিরণ খের 

ব্লাড ক্যানসারে ভুগছেন কিরণ খের! মারণরোগ ছড়িয়ে পড়েছে তারকা সাংসদের দেহে

  • চণ্ডীগড়ের বিজেপি সাংসদ ব্লাড ক্যানসারে আক্রান্ত, জানালেন চণ্ডীগড়ের বিজেপি প্রেসিডেন্ট। 

বলিউডের পরিচিত মুখ কিরণ খের।পাশাপাশি চণ্ডীগড়ের বিজেপি সাংসদ অনুপম খের পত্নী।এবার চণ্ডীগড়ের এক স্থানীয় বিজেপি নেতা দাবি করলেন, তাঁর সহকর্মী ব্লাড ক্যানসারের আক্রান্ত এবং আপতত মুম্বইয়ে চিকিত্সা চলছে তারকা সাংসদের। 

বুধবার চণ্ডীগড়ে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে চণ্ডীগড়ের বিজেপি প্রেসিডেন্ড অরুণ সুদ জানান, ৬৮ বছর বয়সী অভিনেত্রী তথা সাংসদ আপতত চিকিত্সাধীন এবং তিনি চিকিত্সায় ভালো সাড়া দিচ্ছেন। গত বছর থেকেই নাকি কিরণ খেরের চিকিত্সা শুরু হয়েছে।

‘গত বছর নভেম্বরে চণ্ডীগড়ের বাড়িতে ওঁনার হাত ভেঙে যায়। এরপর চণ্ডীগড়ের পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউড অফ মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চে (PGIMER) চিকিত্সাধীন থাকাকালীন ওঁনার শরীরে মাল্টিপেল মেলোমা (myeloma) ধরা পড়ে। সেই রোগ ওঁনার ডান হাতে এবং কাঁধে ছড়িয়ে পড়েছিল। এরপর ডিসেম্বর মাসের ৪ তারিখ উনি মুম্বই উড়ে যান’, দাবি অরুণ সুদের।

এই বিজেপি নেতা আও বলেন, চার মাস কোহিলাবেন হাসপাতালে ভর্তি থেকে চিকিত্সা করিয়েছে অনুপম খের ঘরনি। এখন হাসপাতালে ভর্তি না থাকলেও নিয়মিত চেক-আপের জন্য হাসপাতালে যাওয়া-আসা করছেন তিনি। 

মাল্টিপেল মেলোমা হল এমন এক ধরণের ক্যানসার, যেখানে রক্তরস কোষ প্রভাবিত হয় এবং ম্যালিগ্যান্টিক প্লাজমা কোষের বৃদ্ধির ফলে হাড়ের দুর্বলতা বাড়তে থাকে। 

২০১৪ সালে চণ্ডীগড় আসন থেকে সাংসদ নির্বাচিত হন কিরণ খের, পাঁচ বছর পরেও বিজেপির টিকিটে ফের ভোটে জেতেন এই তারকা। অভিনেত্রী হিসাবে জীবনে দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন তিনি। সর্দারী বেগম (১৯৯৬) চলচ্চিত্রের জন্য বিশেষ জুরি পুরস্কার এবং পরবর্তী সময়ে ঋতুপর্ণ ঘোষের বাড়িওয়ালি (২০০০) চলচ্চিত্রের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পান। দেবদাস, রং দে বাসন্তী, কুরবান, দোস্তানার মতো একাধিক বলিউড ছবিতে কাজ করেছেন। 

বন্ধ করুন