ইরফান খান (ছবি-ইনস্টাগ্রাম)
ইরফান খান (ছবি-ইনস্টাগ্রাম)

প্রয়াত অভিনেতা ইরফান খান, বয়স হয়েছিল ৫৩ বছর

কোলনে ইনফেকশন নিয়ে মঙ্গলবার মুম্বইয়ের বেসরকারি হাসপাতালে ভর্তি হন অভিনেতা।

চলে গেলেন বলিউড অভিনেতা ইরফান খান। বয়স হয়েছিল ৫৩ বছর। মুম্বইয়ের হাসপাতালে বুধবার সকালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। খবর পেয়ে সেখানে হাজির হন তাঁর আত্মীয় ও ফিল্ম ইন্ডাস্ট্রির সদস্যরা। ভারসোভা কবরস্থানে বেলা তিনটের সময় সমাধিস্থ করা হয় তাঁকে। কয়েকদিন আগেই মৃত্যু হয়েছে তাঁর মায়ের। ঘনিষ্ঠদের মধ্যে আছেন তাঁর স্ত্রী সুতপা ও দুই ছেলে বাবিল ও আয়ান।

অভিনেতার শারীরিক পরিস্থিতি নিয়ে নানা রকম জল্পনা চলছিল মঙ্গলবার থেকেই। সেই জল্পনাই সত্যি প্রমাণিত হল। কাজে এল না তাঁর লক্ষ লক্ষ অনুরাগীর প্রার্থনা। মাত্র ৫৩ বছর বয়সেই চলে গেলেন অভিনেতা ইরফান খান। কোলনে ইনফেকশন নিয়ে গতকাল কোকিলাবেন ধীরুভাই অম্বানি হাসপাতালের আইসিইউতে ভর্তি অভিনেতা ইরফান খান।

২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে ইরফান খানের নিউরো এন্ডোক্রিন টিউমারে আক্রান্ত হওয়ার খবর সামনে আসে, এরপর দীর্ঘ সময় লন্ডনে চিকিত্সা চলেছে ইরফান খানের। গত বছর এপ্রিলে ভারতে ফিরেছিলেন অভিনেতা। ক্যানসার যুদ্ধে জয়ী হলেও তারপর থেকেই ইরফান খান নিয়মিত চিকিত্সার মধ্যেই ছিলেন, কিন্তু আচমকাই পরিস্থিতি বিগড়ে যায়।

গত শনিবারই মাতৃহারা হন ইরফান খান। ভিডিয়ো কলের মাধ্যমে শেষবারের মতো মায়ের দর্শন সেরেছিলেন অভিনেতা। মায়ের মৃত্যুর চারদিনের মাথাতেই চলে গেলেন অভিনেতা।

শারীরিক অসুস্থতার জন্যই দীর্ঘ সময় ধরে রূপোলি পর্দা থেকেও দূরে ছিলেন ইরফান। ক্যানসার জয় করে বক্স অফিসে ইরফানের কামব্যাক করেন। তাঁর শেষ ছবি ছিল আংরেজি মিডিয়াম। ১৩ মার্চ মুক্তি পেয়েছিল এই ছবি।

১৯৬৭ সালে জন্মেছিলেন অভিনেতা ইরফান খান। অস্কার মনোনীত ছবি সালাম বম্বের সঙ্গে ১৯৮৮ সালে রূপোলি পর্দায় পথচলা শুরু করেন অভিনেতা। এর আগে চুটিয়ে টেলিভিশন ও থিয়েটারে কাজ করেছেন ইরফান খান। হিন্দির পাশাপাশি হলিউড ছবিতেও অভিনয় করেছেন অভিনেতা। সাড়ে তিন দশক বিস্তৃর্ণ কেরিয়ারের অজস্ত্র কালজয়ী ছবি দর্শকদের উপহার দিয়েছেন অভিনেতা। তাঁর অভিনীত কিছু উল্লেখযোগ্য ছবি হল মকবুল, হাসিল, পান সিং তোমার, পিকু, হিন্দি মিডিয়াম।

স্লামডগ মিলেনিয়ার, লাইফ অফ পাই,জুরাসিক ওয়ার্ল্ড, দ্য আমেজিং স্পাইডারম্যানের মতো হলিউড ছবিতে অভিনয় করেছেন ইরফান খান। তাঁর অকাল প্রয়াণে শোকের ছায়া বিনোদন জগতে।










বন্ধ করুন