বাড়ি > বায়োস্কোপ > সোশ্যাল মিডিয়ায় সোনাক্ষীকে লাগাতার হুমকি, গ্রেফতার ১
সোনাক্ষী সিনহা (ছবি-ইনস্টাগ্রাম)
সোনাক্ষী সিনহা (ছবি-ইনস্টাগ্রাম)

সোশ্যাল মিডিয়ায় সোনাক্ষীকে লাগাতার হুমকি, গ্রেফতার ১

  • ‘বুলিং’ একমাত্র রুখতে পারে আপনার সচেতনতা। সেই বার্তা আগেই দিয়েছিলেন সোনাক্ষী সিনহা। 
  • এবার নায়িকার অভিযোগের ভিত্তিতে একজনকে গ্রেফতার করল মুম্বই পুলিশ।

বলিউড সুন্দরী সোনাক্ষী সিনহার অভিযোগের ভিত্তিতে বছর ২৭-এর এক ব্যক্তিকে গ্রেফতার করলো মুম্বই পুলিশের সাইবার সেল । ওই ব্যক্তির বিরুদ্ধে সোনাক্ষীকে সাইবার বুলিং এবং নায়িকার পোস্টে কদর্য এবং অশালীন ইঙ্গিতপূর্ণ মন্তব্য করার অভিযোগ রয়েছে । আপাতত শশীকান্ত গুলাব যাদব নামে ওই ব্যক্তির গ্রেফতারির পরে একটি ভিডিও পোস্ট করে তিনি মুম্বই পুলিশের সাইবার ক্রাইম সেলকে অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন । তাছাড়া দেশ জুড়ে বেড়ে চলা ভার্চুয়াল শ্লীলতাহানি ও সাইবার বুলিংয়ের বিরুদ্ধে রুখে দাঁড়াবারও ডাক দিয়েছেন শত্রুঘ্ন কন্যা ।

সম্প্রতি ভার্চুয়াল দুনিয়ায় সংঘটিত অপরাধ যে হারে বেড়ে চলেছে , তাতে যথেষ্ট উদ্বেগ প্রকাশ করেছেন দাবাং খ্যাত অভিনেত্রী । ঘটনার সূত্রপাত হয় ৭ই অগস্ট । ইনস্টাগ্রামে তিনি সম্প্রতি অনলাইন সাইবার বুলিং প্রতিরোধের উদ্দেশ্যে মিশন জোশের সাথে মিলিত উদ্যোগে নির্মিত '#আব বাস ' নামের একটি ভার্চুয়াল ক্যাম্পেনের সঙ্গেও যুক্ত হন । প্রকাশ করেন একটি ভিডিয়ো। অথচ এই  ভিডিয়োতেই দেখা যায় শশীকান্ত যাদব নামে ওই অভিযুক্ত একাধিক অশালীন মন্তব্য করেন । শুধু সোনাক্ষী নন, আরো একাধিক সেলেবদের উদ্দেশ্যেই কুরুচিকর মন্তব্য করেন শশীকান্ত সহ আরো কয়েকজন । এর পর অভিনেত্রী তাঁর কমেন্ট সেকশন ওপেন করেন এবং একাধিকবার এইধরণের মন্তব্য করা থেকে সকলকে বিরত থাকতে অনুরোধ জানান । কিন্তু তাতেও কোনো সুরাহা না হওয়ায় অবশেষে ১৪ই অগস্ট তিনি ও তাঁর টিম মুম্বই পুলিশের সাইবার সেলে অভিযোগ জানান । ২১ তারিখ তাঁর অভিযোগের ভিত্তিতে ঔরাঙ্গাবাদ থেকে শশীকান্তকে গ্রেফতার করা হয় । একটি রেঁস্তোরার ম্যানেজার হিসাবে কাজ করে অভিযুক্ত। 

এই ব্যাপারে যোগাযোগ করা হলে মুম্বই পুলিশের সাইবার সেলের ডিসিপি রশ্মি কারান্ডিকার জানান ,'অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে । নারী সুরক্ষা এবং অনলাইনে তাঁদের নিরাপত্তা সুনিশ্চিত করতে মুম্বই পুলিশের সাইবার সেল সর্বদাই বদ্ধ পরিকর ।সাইবার বুলিং একটি শাস্তিযোগ্য অপরাধ এবং তাঁকে নির্মূল করে সেফ ইন্টারনেট পরিষেবা প্রদানে সহায়তা করে আমাদের লক্ষ্য ' ।

বন্ধ করুন