বাড়ি > বায়োস্কোপ > মোদীর ২১ দিনের দেশব্যাপী লকডাউনের সিদ্ধান্তকে স্বাগত জানাল বলিউড
মোদীর সিদ্ধান্তকে স্বাগত জানাল বলিউড তারকারা
মোদীর সিদ্ধান্তকে স্বাগত জানাল বলিউড তারকারা

মোদীর ২১ দিনের দেশব্যাপী লকডাউনের সিদ্ধান্তকে স্বাগত জানাল বলিউড

  • আগামী ২১ দিন ভারতে লকডাউনের ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।নমোর সিদ্ধান্তকে সমর্থনে টুইট করলেন বলিউড সেলেবরা।

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে মঙ্গলবার মধ্যরাত রাত ১২টা থেকে দেশজুড়ে লকডাউন ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার রাত ৮টায় জাতির উদ্দেশে ভাষণে ২১ দিনের লকডাউন ঘোষণা করেন নমো। প্রধানমন্ত্রী জানিয়েছেন, লকডাউন ঘোষণা করা ছাড়া কোনও উপায় ছিল না।

ভারতে প্রতি মুহূর্তে বাড়ছে করোনা সংক্রমিত ব্যক্তির তালিকা। ইতিমধ্যেই গোটা দেশে ৫০৬ জন মানুষ এই মারণ ভাইরাসে আক্রান্ত। মৃত্যু হয়েছে ১০ জনের। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই সিদ্ধান্তকে স্বাগত জানাল বলিউড তারকারা। পরিচালক মহেশ ভাট থেকে অভিনেত্রী তাপসী পান্নু সকলেই সহমত প্রধানমন্ত্রীর এই ঐতিহাসিক সিদ্ধান্তের সঙ্গে। 'জান হ্যায় তো জাহান হ্যায়'- এই নিয়ে কোনও দ্বিমত নেই বলি তারকাদের। দেশবাসীকে সরকারের সঙ্গে সবরকম সহযোগীতা করার আহ্বান জানালেন তারা।

মহেশ ভাট টুইটারের দেওয়ালে লেখেন,'এখন সময় এসেছে সবার একজোট হওয়ার। আমাদের সবাইকে থামতে হবে, সরকারের কথা শুনতে হবে,তাদের সাহায্য করতে হবে-আগামী ২১ দিন ভারতে এই লকডাউন মেনে চলতে হবে। ভয়কে জয় করতে হবে ঐক্য, মানবতা, ত্যাগ এবং আশার মধ্য দিয়ে। গুজব রটিয়ে নয়'।


তাপসী পান্নু লেখেন,'২১ দিন! প্রাণের জন্য এই কটা দিন এমন কিছু বেশি নয়। আসুন সবাই মিলে এই কাজটা করি। এবং আশা করি এই লকডাউন যখন শেষ হবে তখন আমরা সবাই একসঙ্গে সেলিব্রেট করার সুযোগ পাব। ততক্ষণ পর্যন্ত প্রত্যেকটা দিন একটা চ্যালেঞ্জ হিসাবে দেখি'।


তমন্না ভাটিয়ে টুইট করেন, দেশজুড়ে ২১ দিনের লকডাউনের ঘোষণা করেছেন আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি। করোনার বিরুদ্ধে যুদ্ধে একটা মহান পদক্ষেপ। জীবনের চেয়ে বেশি দামি আর কিছুই নয়। আমার পরিবার এবং আমি ঘরে থাকব, আশা করি আপনারাও থাকবেন।



প্রকাশ্যে একাধিকবার নরেন্দ্র মোদীর বিরোধীতা করেছেন পরিচালক অনুরাগ কশ্যপ। তবে এদিন ব্ল্যাক ফ্রাইডে পরিচালক স্বাগত জানালেন নমোর এই সিদ্ধান্তকে।


শ্রেয়া ঘোষাল মাইক্রো ব্লগিং সাইটে লেখেন,'নরেন্দ্র মোদিজি জাতির উদ্দেশে ভাষণে আগামী ২১দিন দেশজুড়ে লকডাউন ঘোষণা করেছেন। আমরা এটা করতে পারব। আসুন সবাই পসেটিভ থাকি এবং একসঙ্গে মিলে চেষ্টা করি'।



অভিনেতা এয়জাস খানের মতে, 'এটা একটা দুর্লভ মুহূর্ত যখন সকলে জোড়হাতে প্রধানমন্ত্রীর সঙ্গে সহমত হব'।


বন্ধ করুন