বাংলা নিউজ > বায়োস্কোপ > 'কেউ কিছু চুরি করছে না',উত্তর প্রদেশে ফিল্ম সিটি তৈরি প্রসঙ্গে শিবসেনাকে বিঁধলেন যোগী
বুধবার মুম্বইতে যোগী আদিত্যনাথ 
বুধবার মুম্বইতে যোগী আদিত্যনাথ 

'কেউ কিছু চুরি করছে না',উত্তর প্রদেশে ফিল্ম সিটি তৈরি প্রসঙ্গে শিবসেনাকে বিঁধলেন যোগী

  • 'কেউ কী মুম্বইয়ের ফিল্ম সিটি লখনউ বা পাটনায় তৈরি করতে পারবে? আগেও তো চেষ্টা করা হয়েছে'- যোগীর স্বপ্নের প্রোজেক্ট নিয়ে খোঁচা দিয়ে মন্তব্য শিবসেনার সঞ্জয় রাউতের।

বলিউড থাকবে বলিউডেই! উত্তর প্রদেশের তৈরি হবে নতুন ফিল্ম সিটি। বুধবার মন্তব্য উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। মুম্বইয়ে সাংবাদিকদের যোগী জানান- ‘কেউ কিচ্ছু নিয়ে যাচ্ছে না। এটা একটা ওপেন কম্পিটিশন। যে সামাজিক সুরক্ষা, সবরকম সুযোগ সুবিধা দিতে পারবে সেই টিকে থাকবে ব্যবসায়’। 

তিনি যোগ করেন- ‘বলিউড মুম্বই থেকেই কাজ করবে, তবে ইউপিতে নতুন একটা ফিল্ম সিটি তৈরি হবে যা বিশ্বানামের। সেখানে সবরকম সুবিধা মজুত থাকবে। আমি কথা বলছি ফিল্মমেকারদের সঙ্গে এবং এই ব্যবসায় জড়িত মানুষজনের সঙ্গে। আমি কিছু চুরি করচি না, কোনও রাজ্যের বিনিয়োগ চুরি হচ্ছে না’। 

ফিল্মের ব্যবসায় বিনিয়োগের ক্ষেত্রে অনেক মাপকাঠি রয়েছে বলেন যোগী, তিনি আরও যোগ করেন রাজ্য সরকারে স্থিতিশীলতাও এক্ষেত্রে জরুরি। উত্তর প্রদেশে ২৪ কোটি মানুষের বাস, রাজ্য সবচেয়ে বেশি, প্রায় ১.২৫ লক্ষ জীবিকার সন্ধান রয়েছে। যা বিজেপি সরকারের কৃতিত্ব দাবি করেন আদিত্যনাথ।

বম্বে স্টক এক্সেঞ্জে লখনউ মিউনিসিপ্যাল কর্পোরেশন বন্ডের লিস্টিংয়ের জন্য গতকাল রাতেই মুম্বই এসে উপস্থিত হয়েছেন যোগী। বন্ডের মারফত ২০০ কোটি টাকা আয় করেছে লখনউ মিউনিসিপ্যাল কর্পোরেশন যা গর্বের বিষয় যোগ করেন আদিত্যনাথ। 

সেপ্টেম্বরেই উত্তর প্রদেশে দেশের সর্ব বৃহত্ ফিল্মসিটি  তৈরির পরিকল্পনা ঘোষণা করেছিলেন যোগী আদিত্যনাথ। এবং এই মর্মে দেশের সমস্ত চলচ্চিত্র নির্মাতা, পরিচালকদের স্বাগত জানান তিনি। মঙ্গলবার রাতে অক্ষয় কুমারের সঙ্গে যোগী আদিত্যনাথের নৈশভোজের আড্ডা নিয়ে রীতিমতো হইচই পড়ে গিয়েছে মহারাষ্ট্রে। 

যোগীর এই স্বপ্নের প্রোজেক্ট নিয়ে খোঁচা দিতে ছাড়েনি শিবসেনা। সঞ্জয় রাউত যোগীকে কটাক্ষের সুরে বলেন- ‘নয়ডা ফিল্ম সিটির এখন স্টেটাস কী? কেউ কী মুম্বইয়ের ফিল্ম সিটি লখনউ বা পাটনায় তৈরি করতে পারবে? আগেও তো চেষ্টা করা হয়েছে। তবে মুম্বইয়ের ফিল্ম সিটিকে অন্য কোথাউ অনুকরণ করা সম্ভবপর নয়। মুম্বইয়ের একটা গৌরবমাখা অতীত আছে ফিল্ম নিয়ে, যা অন্যত্র অমিল’। রাউতের এই বয়ানের প্রেক্ষিতেই যোগী একথা বললেন তা বুঝে নিতে খুব বেশি অসুবিধা হয়নি। তাই ইউপিতে ফিল্ম সিটি তৈরি নিয়ে শিবসেনা-বিজেপি চাপানউতোর শুরু হয়ে গিয়েছে তা বেশ স্পষ্ট। 

বন্ধ করুন