বাড়ি > বায়োস্কোপ > বম্বে হাইকোর্টে পিছিয়ে গেল সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্তের আবেদনের শুনানি
সুশান্ত সিং রাজপুত (ছবি-টুইটার)
সুশান্ত সিং রাজপুত (ছবি-টুইটার)

বম্বে হাইকোর্টে পিছিয়ে গেল সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্তের আবেদনের শুনানি

  • ভারি বৃষ্টির কারণে বম্বে হাইকোর্টে পিছিয়ে গেল সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্তের জনস্বার্থ মামলার শুনানি। 

বম্বে হাইকোর্টে পিছিয়ে গেল সুশান্ত সিং রাজপুতের সিবিআই তদন্তের আবেদন সংক্রান্ত জনস্বার্থ মামলা। মঙ্গলবার এই মামলার শুনানির দিন ধার্য ছিল। তবে মুম্বইয়ে ব্যাপক বৃষ্টির জেরে এদিন স্থগিত করা হল এই মামলার শুনানি।  এদিন বম্বে হাইকোর্টের প্রধান বিচারপতি জাস্টিস দীপঙ্কর দত্তর বেঞ্চে এই মামলার শুনানি হওয়ার কথা ছিল। 

মুম্বই পুলিশের হাত থেকে এই মামলার তদন্তভার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে তুলে দেওয়ার আবেদন জানিয়ে বম্বে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন সমীত ঠাক্কর। সংবাদ সংস্থা এএনআইয়ের তরফে জানানো হয়েছে, ব্যাপক বৃষ্টির কারণেই পিছিয়ে গেল এই মামলার শুনানি। 

অন্যদিকে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ৫০ দিনের মাথায় অবশেষে অভিনেতার মৃত্যুর সিবিআই তদন্তের আর্জি গেল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে। সুশান্তের বাবার আবেদনে এদিন মঞ্জুরি দিল বিহার সরকার। মঙ্গলবার সকালে সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্তের আর্জি জানিয়ে বিহারে মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের সঙ্গে কথা বললেন  কেকে সিং। কয়েকঘন্টার মধ্যেই সুশান্তের বাবার ইচ্ছায় স্বীকৃতি দিলেন বিহারের মুখ্যমন্ত্রী। এদিন জেডিইউ মুখপাত্র সঞ্জয় সিং জানান, বিহার সরকারের তরফে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার সুপারিশ করা হল কেন্দ্র সরকারের কাছে।

যদিও এই মামলার তদন্তভার নাকি সিবিআইকে দেওয়ার জুরিসডিকশন নেই বিহার সরকারের কাছে, এমনই অভিযোগ রিয়ার আইনজীবী সতীশ মানেসিন্ধের। উল্লেখ্য আগামিকাল সুপ্রিম কোর্টে শুনানি হবে এই মামলার। রিয়া চক্রবর্তীর পিটিশনের শুনানির দিন ধার্য করা হয়েছে ৫ অগস্ট। সেই পিটিশনে এই মামলার তদন্ত নিয়ে বিহার পুলিশের জুরিসডিকশন নিয়ে প্রশ্ন তুলেছেন রিয়া,তাঁর দাবি এই মামলার এফআইআর বিহারে দাখিল হলেও তদন্তের অধিকার রয়েছে একমাত্র মুম্বই পুলিশের। 

এখন দেশের সর্বোচ্চ আদালতের রায়ের দিকেই তাকিয়ে গোটা দেশ। 

বন্ধ করুন