বাংলা নিউজ > বায়োস্কোপ > Chhota Rajan-Scoop: ‘স্কুপ’ তাঁর ভাবমূর্তি নষ্ট করছে, আদালতের দ্বারস্থ ছোটা রাজন, কোনও লাভ হল কি

Chhota Rajan-Scoop: ‘স্কুপ’ তাঁর ভাবমূর্তি নষ্ট করছে, আদালতের দ্বারস্থ ছোটা রাজন, কোনও লাভ হল কি

'স্কুুপ' নিয়ে আদালতে ছোটা রাজন

গ্যাংস্টার ছোটা রাজনের দাবি, 'স্কুপ'-এ তাঁর সম্পর্কে যে তথ্য দেওয়া হয়েছে তা সম্পূর্ণ ভুল। আর এই ভুল গল্প তুলে ধরা তাঁর মানহানির সমান বলে আদালতকে জানিয়েছেন ছোটা রাজন। তাঁর দাবি, এই সিরিজ সম্প্রচারিত হলে তাঁর গোপনীয়তার মৌলিক অধিকার লঙ্ঘন করা হবে। 

২ জুন, শুক্রবার থেকে নেটফ্লিক্সে দেখা যাচ্ছে ওয়েব সিরিজ ‘স্কুপ’। পরিচালক হনসল মেহতার এই ওয়েব সিরিজে উঠে এসেছে আন্ডারওয়ার্ল্ডের নানান ঘটনা। ওয়েব সিরিজের গল্পে উঠে এসেছে গ্যাংস্টার ছোটা রাজনের প্রসঙ্গ। আর তাতেই বিপত্তি। বৃহস্পতিবার বম্বে হাইকোর্টের দ্বারস্থ হন রাজেন্দ্র নিকলজে ওরফে ছোটা রাজন। তাঁর দাবি, এই ওয়েব তাঁর ভাবমূর্তি নষ্ট করা হয়েছে, ব্যক্তিত্বের অধিকার নষ্ট করা হয়েছে। 

গ্যাংস্টার ছোটা রাজনের দাবি, এই ওয়েব সিরিজে অনুমতি ছাড়াই নির্মাতারা তাঁর ছবি ও গলার স্বর ব্যবহার করেছেন। আর একথা তিনি তাঁর স্ত্রীর মাধ্যমে জানার পরই ‘স্কুপ’-এর ট্রেলার দেখেন। ছোটা রাজনের দাবি, অনুমতি ছাড়া তাঁর ছবি ও গলা ব্যবহার করা অন্যায়। এই মর্মে বম্বে হাইকোর্টের কাছে ওয়েব সিরিজটির স্ট্রিমিং বন্ধের আবেদন করেন ছোটা রাজন। যদিও বম্বে হাইকোর্ট তাঁর সেই আবেদন খারিজ করে দিয়েছেন। তবে এই মামলার পরবর্তী শুনানির দিন আগামী ৭ জুন ধার্য করা হয়েছে। \

আরও পড়ুন-ছোটা রাজনের সাক্ষাৎকার নিতে গিয়েই বিপত্তি! সাংবাদিক খুনে গ্রেফতার আরও এক সাংবাদিক

প্রসঙ্গত, নেটফ্লিক্স এই সিরিজটি সাংবাদিক জিগনা ভোরার গল্পের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। যিনি তাঁর সহ সাংবাদিক জ্যোতির্ময় দে (জে দে) কে খুনের অভিযোগে অভিযুক্ত ছিলেন। এই মামলায় ১১ জন অভিযুক্ত ছিলেন, পরে ২০১৮ সালে ছোটা রাজন সহ ৮ জনকে দোষী সাব্যস্ত করা হয়। যদিও মুক্তি পেয়েছিলেন সাংবাদিক জিগনা ভোরা। ২০১১-র, ১১ জুলাই জ্যোতির্ময় দেকে পাওয়াইতে তার বাড়ির সামনেই খুন করা হয়। 'স্কুপ' ওয়েব সিরিজটি জিগনা ভোরার আত্মজীবনীমূলক বই 'বিহাইন্ড দ্য বারস ইন বাইকুল্লা: মাই ডেজ ইন প্রিজন' থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করা হয়েছে।

এদিকে গ্যাংস্টার ছোটা রাজনের দাবি, 'স্কুপ'-এ তাঁর সম্পর্কে যে তথ্য দেওয়া হয়েছে তা সম্পূর্ণ ভুল। আর এই ভুল গল্প তুলে ধরা তাঁর মানহানির সমান বলে আদালতকে জানিয়েছেন ছোটা রাজন। তাঁর দাবি, এই সিরিজ সম্প্রচারিত হলে তাঁর গোপনীয়তার মৌলিক অধিকার লঙ্ঘন করা হবে। ক্ষতিপূরণ হিসাবে তিনি নির্মাতাদের কাজ থেকে ১ টাকা দাবি করেছেন, কিংবা ট্রেলার থেকে উপার্জিত অর্থ সমাজ সেবামূলক কাজে ব্যবহারের শর্ত রেখেছেন রাজন। 

প্রসঙ্গত, 'স্কুপ'-এ অভিনয় করেছেন করিশ্মা তন্না, হরমন বাওয়েজা ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

যাদের টেস্ট খেলার খিদে নেই… তরুণদের নিয়ে খুশি হলেও, ঘুরিয়ে ইশানদের ঠুকলেন রোহিত ঝাঁ চকচকে হবে ৫৫৩ স্টেশন! তাবড় রেল প্রকল্পের শিলান্যাস মোদীর, মিলবে কোন সুবিধা? রোহিত ভাই ভরসা দেখিয়েছিলেন- সিরিজ জিতিয়ে ক্যাপ্টেনকে কৃতজ্ঞতা জানালেন শুভমন গিল শুরু হয়েছে কর্কট সহ বহু রাশির ভালো সময়! টাকার ভাগ্যে বিপুল লাভ, লাকি কারা? ৩৩টি চার ও ১২টি ছক্কায় মারকাটারি ত্রিশতরান CSK-র ৮.৪ কোটির আনকোরা ব্যাটারের মার্চ থেকেই ডন হয়ে ওঠার প্রস্তুতি শুরু রণবীরের! প্রথম ধাপে কী কী শিখছেন কিয়ারা এক-দু’হাজার নয়, ৪৫ হাজারের স্কার্ট পরে ঘুরছেন নুসরত! এত দাম কেন জানেন ছোট পর্দায় আবার কবে দেখা যাবে স্বস্তিকাকে? কী বলছেন নায়িকা জুহি প্রস্তাব ফেরাতেই তাঁকে ডাকা হয়, মুম্বইতে দ্রৌপদীর অডিশনে কেঁদে ফেলেন রূপা Pankaj Udhas Death: সুরের সফর থামল ৭২-এ, প্রয়াত কিংবদন্তি গজল গায়ক পঙ্কজ উদাস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.